কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সফরের শেষ আবারও উঠল ৩৫৬ ধারা প্রসঙ্গ। বিজেপি বাংলায় ওই ধারা প্রয়োগ নিয়ে কিছুই বলেনি বলে দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের আউন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে মমতার কোর্টে বল ঠেললেন শাহ। তবে, বাংলায় ৩৫৬ ধারা জারি হবে না বলে স্পষ্ট বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন-'মমতাকে হারাবেন বাংলার ভূমিপুত্রই, দিল্লির লোকের প্রয়োজন নেই', বললেন অমিত শাহ

রাজ্য সফরের শেষ দিনে বোলপুরে নানান কর্মসূচিতে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখান থেকে অরাজনৈতিক কর্মসূচি শেষ করার পর বোলপুরে বিজেপির রাজনৈতিক রোড শো করেন তিনি। ডাক বাংলো মোড় থেকে চৌরাস্তা পর্যন্ত মেগা রোড শো করার কিছুক্ষণ পর সাংবাদিক সম্মেলন করেন তিনি। সেখানে প্রসঙ্গ ওঠে বাংলায় ৩৫৬ ধারা প্রয়োগ নিয়ে। তিনি বলেন, আমরা ৩৫৬ ধারা প্রয়োগের বিষয়ে কিছুই বলিনি। তাছাড়া সাংবাদিক সম্মেলনে রাষ্ট্রপতি শাসন নিয়ে এভাবে আলোচনা করা যায় না। রাষ্ট্রপতি শাসন কেন্দ্র-রাজ্যের গুরুত্বপূর্ণ বিষয়।

আরও পড়ুন-'আমি দল ছাড়ছি না, আমি মমতার অনুগত সৈনিক', শুভেন্দুকে নিয়ে কী বললেন ভাই দিব্যেন্দু

পাশাপাশি তিনি আরও বলেন, আমরা চাই বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি না হয়ে গণতান্ত্রিক পদ্ধতেই মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সরকার মেয়ার শেষ করুন। ভোটের আগে তৃণমূল ফায়দা তুলতেই বারবার ৩৫৬ ধারার প্রসঙ্গ তুলে আনছেন। এটা আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সহানুভূতি আদায়ের চেষ্টা। মন্তব্য অমিত শাহের। পাশাপাশি, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও তৃণমূলকে একহাত নেন অমিত শাহ। বাংলায় বিজেপি কর্মীদের নিশানা করে হামলা চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন অমিত শাহ।