Asianet News BanglaAsianet News Bangla

কুপন কেটে টাকা দিন, পোস্ট অফিস থেকে মিলবে একাধিক আধার কার্ড

নগদ টাকা দিলেই মুর্শিদাবাদ জিয়াগঞ্জ পোস্ট অফিস থেকে মিলছে দেদার আধার কার্ড! এই কান্ডে মুর্শিদাবাদ জেলা জুড়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে সব মহলে।

Aadhaar card is available from Murshidabad Ziaganj Post Office as soon as you pay cash bpsb
Author
Kolkata, First Published Aug 6, 2021, 5:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চোখ কপালে তোলার মতো ঘটনা। রীতিমতো নগদ টাকা দিলেই মুর্শিদাবাদ জিয়াগঞ্জ পোস্ট অফিস (India Post) থেকে মিলছে দেদার আধার কার্ড (Aadhar Card)! এই কান্ডে মুর্শিদাবাদ (Murshidabad) জেলা জুড়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে সব মহলে। এমনকি হোম অ্যাফেয়ার্স বিভাগে অভিযোগ পর্যন্ত দায়ের হয়েছে বলেই শুক্রবার বিশেষ সূত্র মারফত জানা যায়। 

Aadhaar card is available from Murshidabad Ziaganj Post Office as soon as you pay cash bpsb

এলাকার নির্দিষ্ট দালালদের টাকা দিলেই পোষ্ট অফিস থেকে সহজেই আধার কার্ড পাওয়া যাচ্ছে। বাড়িতে বসেই মিলছে ঐ কার্ড। ওই পোস্ট অফিসের একদল সরকারি কর্মীদের মদত এই দালালদের মাধ্যমে কুপন ছাপিয়ে টাকা তোলা হচ্ছে বলে অভিযোগ। আধার কার্ড তৈরি বা সংশোধন করতে আসা লোকজনদের কাছ থেকে টাকা দাবি করা হচ্ছে। কিন্তু দালালদের ৪০০-৬০০টাকা দিলেই কার্ড পাওয়া যাচ্ছে। 

এই কাণ্ড ধরা পড়ে যেতেই পোস্ট অফিসের সুপারিন্টেন্ডেন্ট প্রবাল বাগচী সাফাই দিয়ে এদিন সংবাদমাধ্যমের কাছে বলেন, "আমরা সংবাদমাধ্যমকে এই নিয়ে কিছু বলবো না। তবে এমনটা হওয়ার কথা নয়"। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ঐ জিয়াগঞ্জের পোস্ট অফিসের মধ্যেই দালাল চক্র সক্রিয় রয়েছে। তাদের সঙ্গে পোষ্ট অফিসের একাংশের কর্মীদের যোগসাজশ রয়েছে। তাদের কাছে জিয়াগঞ্জ পোষ্ট অফিস লেখা কুপন রয়েছে। ওই কুপন তারা বিপুল টাকায় খোলাবাজারে বিক্রি করছে। তা কেনার পর পোষ্ট অফিসে গেলে আধার কার্ড তৈরি বা সংশোধন করতে সমস্যা হচ্ছে না। 

Aadhaar card is available from Murshidabad Ziaganj Post Office as soon as you pay cash bpsb

বাসিন্দাদের দাবি সাধারণ মানুষের কাছ থেকে এভাবে দিনের পর দিন টাকা হাতিয়ে নিচ্ছে। যে কেউ বাইরে থেকে এসে টাকার বিনিময়ে এই সরকারই পোস্ট অফিস থেকে আধার কার্ড বানিয়ে নিতে পারে। 

জিয়াগঞ্জ পুরসভার প্রশাসক প্রসেনজিৎ ঘোষ বলেন, এভাবে দিনের পর দিন  পোষ্ট অফিসের মাধ্যমে প্রথাগতভাবে সাধারণ মানুষের কাছ থেকে সঠিক যথেচ্ছ হারে টাকা নিয়ে জালিয়াতি কারবার চালাচ্ছে পোস্ট অফিসের এক দল কেন্দ্রীয় সরকারের কর্মী। জিয়াগঞ্জে পোষ্ট অফিসের বাইরে থাকা দালালরা কার্ড তৈরির জন্য কমপক্ষে ৫০০-৬০০টাকা নিচ্ছে। টাকা দিলেই লাইনে দাঁড়ানোর ঝক্কি নেই। দালালদের সঙ্গে পোষ্ট অফিসের একাংশের কর্মীদের যোগাযোগ রয়েছে। মানুষের সঙ্গে রীতিমতো প্রবঞ্চনা করা হচ্ছে আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি"। 

ফেসবুকের লকড প্রোফাইল দেখবেন কীভাবে, রইল সহজ কয়েকটি উপায়

মুসলিম মহিলাদের অন্য ধর্মে বিয়ে করা পাপ, ফতোয়া মুসলিম ল বোর্ডের

দেবতার মূর্তি গুঁড়িয়ে তছনছ মন্দির, পাকিস্তানে উন্মত্ত জনতার তান্ডবে হতবাক গোটা বিশ্ব

এদিকে যাবতীয় অভিযোগ নিয়ে এদিন শুক্রবার মুর্শিদাবাদ জেলা মুখ্য ডাক বিভাগের আধিকারিকের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি।

Follow Us:
Download App:
  • android
  • ios