Asianet News BanglaAsianet News Bangla

এলাহাবাদ ব্যাংকে নয়া প্রতারণা, গ্রাহককে না জানিয়েই অ্যাকাউন্ট থেকে তোলা হচ্ছে টাকা

লক্ষ লক্ষ টাকা প্রতারণা ব্যাংকের বিরুদ্ধে। চেক বই গ্রাহকের কাছে থাকলেও চেক দিয়ে টাকা তুলে নেওয়ার অভিযোগ

Allegation of withdrawing money by cheque without informing Customers in north 24 Paganas bpsb
Author
Kolkata, First Published Aug 4, 2021, 4:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লক্ষ লক্ষ টাকা প্রতারণা (Fraud) ব্যাংকের বিরুদ্ধে। চেক বই গ্রাহকের কাছে থাকলেও চেক (Cheque book) দিয়ে টাকা তুলে নেওয়ার অভিযোগ। ঘটনাটি ঘটেছে অশোকনগরের ঈশ্বরীগাছা এলাকার। গ্রামের সাধারণ মানুষ ঈশ্বরীগাছা এলাকার এলাহাবাদ ব্যাঙ্কে (Allahabad Bank) টাকা সঞ্চয় করেছিলেন। বর্তমানে এলাহাবাদ ব্যাংকের ওই শাখার নাম পরিবর্তিত হয়ে ইন্ডিয়ান ব্যাঙ্ক (Indian Bank) হয়েছে। 

Allegation of withdrawing money by cheque without informing Customers in north 24 Paganas bpsb

সেখান থেকেই কারোর ১০ লক্ষ, কারোর ৮লক্ষ আবার কারোর ৬ লক্ষ টাকা পর্যন্ত রাতারাতি গায়েব হয়ে গিয়েছে ব্যাংক থেকে।  প্রতারণার শিকার হওয়া গ্রাহকদের অভিযোগ গত মাসে নিজেদের প্রয়োজনে যখন ব্যাংকে টাকা তুলতে যান তখন তারা জানতে পারেন তাদের একাউন্টে টাকা নেই। সঙ্গে সঙ্গে গোটা বিষয়টি ব্যাংক ম্যানেজারের কাছ থেকে জানতে চাওয়া হয়। ব্যাংক ম্যানেজার জানান, টাকা উঠেছে চেকের মাধ্যমে। 

গ্রাহকদের অভিযোগ চেকবুক তাদের কাছে রয়েছে, তা সত্ত্বেও কি করে এত টাকা তুলে নিতে পারে কেউ। পরে গ্রাহকরা এ নিয়ে অশোকনগর থানার পুলিশের সাথে যোগাযোগ করলে পুলিশ জানায় ব্যাংকের তরফে তাদের কাছে অভিযোগ জানানো হয়েছে, তাই নতুন করে অভিযোগের প্রয়োজন নেই। 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

কিন্তু প্রশ্ন উঠছে কিভাবে যে চেকবুক গ্রাহকের কাছে রয়েছে সেই চেক থেকে নির্দিষ্ট দুই অপরিচিত ব্যক্তি টাকা তুলেছেন। ঘটনায় ব্যাঙ্কের কেউ জড়িত রয়েছেন বলে প্রাথমিক ভাবে ধারণা। ব্যাংক ম্যানেজারের সাথে কথা বলে হলে, তিনি এই বিষয়ে মুখ খুলতে চাননি। এদিকে, প্রায় ৩০দিন পেরিয়ে গেলেও, প্রতারিত গ্রাহকরা কোনও রাস্তা খুঁজে পাচ্ছেন না। তাঁদের টাকা ফেরত দেওয়া হোক, এমনই দাবি তাঁদের। তবে ব্যাংক ম্যানেজার আশ্বস্ত করেছেন, সমস্ত ঘটনার তদন্ত চলছে। তবে কবে তারা টাকা ফেরত পাবেন, সে আশায় বসে প্রতারিত গ্রাহকরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios