Asianet News BanglaAsianet News Bangla

TMC Join- 'তৃণমূল না করে ভুল করেছি', জোড়াফুলে যোগ দেওয়ার আগে মাথা মুণ্ডন করে প্রায়শ্চিত্ত বাঁকুড়ায়

এদিন জয়পুর ভাস্করানন্দ মঞ্চে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন দল থেকে আসা নেতা-কর্মী সহ মোট হাজারটি পরিবারের হাতে দলীয় পতাকা তুলে দেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল আইএনটিইউসি সভাপতি সোমনাথ মুখোপাধ্যায় ও জয়পুর ব্লক সভাপতি ইয়ামিন শেখ।

almost thousand people joins TMC after quits from another party in Bankura bmm
Author
Kolkata, First Published Oct 31, 2021, 3:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একুশের বিধানসভা নির্বাচনের (Assembly Election) পর থেকেই অব্যাহত রয়েছে দলবদল। বিভিন্ন দল থেকেই তৃণমূলে (TMC) যোগ দিচ্ছেন বহু মানুষ। বাঁকুড়ার (Bankura) বিষ্ণুপুরে সাংগঠনিক জেলার জয়পুর (Jaipur) ব্লক তৃণমূল নেতৃত্বের উদ্যোগে বিজেপি (BJP), সিপিএম (CPIM) এবং আইএসএফ (ISF) ছেড়ে প্রায় হাজারটি পরিবার তৃণমূলে যোগ (TMC Join) দিলেন। তার মধ্যে মাথা মুণ্ডন করে তারপর তৃণমূলে যোগ দেন দু'জন। তাঁদের দাবি, 'তৃণমূল না করে ভুল করেছিলাম। আজ মাথা মুণ্ডন করে তৃণমূলে যোগ দিয়ে প্রায়শ্চিত্ত করলাম।' 

এদিন জয়পুর ভাস্করানন্দ মঞ্চে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন দল থেকে আসা নেতা-কর্মী সহ মোট হাজারটি পরিবারের হাতে দলীয় পতাকা তুলে দেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল আইএনটিইউসি সভাপতি সোমনাথ মুখোপাধ্যায় ও জয়পুর ব্লক সভাপতি ইয়ামিন শেখ। ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাঁকুড়া জেলার বিষ্ণুপুর সাংগঠনিক জেলায় খারাপ ফল করেছে তৃণমূল। এই সাংগঠনিক জেলার ৬টি বিধানসভার মধ্যে ৫টি আসন তৃণমূলের হাতছাড়া হয়ে গিয়েছে। ভোটের এই খারাপ ফলের কারণ হিসেবে উঠে এসেছে দলীয় নেতৃত্বের সাংগঠনিক দুর্বলতা।  

almost thousand people joins TMC after quits from another party in Bankura bmm

আরও পড়ুন- 'স্বীকার করছি ভুল করেছিলাম', ৯ মাস পর তৃণমূলে ফিরলেন রাজীব বন্দ্যোপাধ্যায়

ভোটের খারাপ ফল থেকে শিক্ষা নিয়ে এখন দলের শক্তি বৃদ্ধি ও সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ ও তাঁদের পাশে দাঁড়ানোর উপর এখন সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে তৃণমূল নেতৃত্ব। ভোটের ফল প্রকাশের পর থেকে রাজ্য থেকে জেলা, জেলা থেকে ব্লক সব জায়গায় তৃণমূলের যোগদানের হিড়িক পড়ে গিয়েছে। বাঁকুড়া জেলা জুড়ে সেই যোগদানের ছবি বারে বারে সামনে এসেছে। 

আরও পড়ুন- 'খুঁটি পুজোটা হয়েছে', ত্রিপুরার সভায় বিপ্লবদেবের সরকারকে 'বিসর্জনের' হুঁশিয়ারি অভিষেকের

২০২৩-এ গ্রাম পঞ্চায়েত ও ২০২৪ সালে লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের হারানো ভোট ব্যাঙ্ক ফিরিয়ে ও সংগঠনকে মজবুত করতে মরিয়া ঘাসফুল শিবির। সেই লক্ষ্যে জয়পুরে এই বিপুল পরিমাণ যোগদানের মধ্যে দিয়ে তৃণমূলের শক্তি বৃদ্ধি হল। এদিন জয়পুরে বিজেপি ছেড়ে ৭০০ পরিবার, সিপিএম ও আইএসএফ ছেড়ে ৩০০ পরিবার যোগ দিলেন তৃণমূলে। এদিনের যোগদানের কর্মসূচিতে সিপিএম ও আইএসএফের দুই কর্মী তৃণমূলের পতাকা ধরলেন মাথা মুন্ডন করে। তাঁদের দাবি, 'তৃণমূল না করে ভুল করেছিলাম। আজ মাথা মুন্ডন করে তৃনমূলে যোগ দিয়ে প্রায়শ্চিত্ত করলাম।' 

almost thousand people joins TMC after quits from another party in Bankura bmm

আরও পড়ুন- কোথাও তিল ধারণের জায়গা নেই, কোথাও আবার রবিবার বলে ফাঁকা ট্রেন

উল্লেখ্য, রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) তৃণমূলে (TMC) প্রত্যাবর্তন নিয়ে অনেক দিন ধরেই কানাঘুষো অনেক কথা শোনা যাচ্ছিল। এমনকী, বিভিন্ন সময় তৃণমূল নেতাদের বাড়িতেও তাঁকে যেতে দেখা গিয়েছিল। অবশেষে সেই সব জল্পনার অবসান ঘটিয়ে রবিবার তৃণমূলে ফিরলেন তিনি। ত্রিপুরায় (Tripura) গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) জনসভা থেকে তৃণমূলে যোগ দেন তিনি। যোগ দেওয়ার পর মঞ্চে দাঁড়িয়ে অভিষেককে আলিঙ্গনও করেন। এরপর তিনি বলেন, "স্বীকার করছি ভুল করেছিলাম। আমি অনুতপ্ত।" 

Follow Us:
Download App:
  • android
  • ios