Asianet News BanglaAsianet News Bangla

Dilip Ghosh-মুখ্যমন্ত্রীর শিল্পে বিনিয়োগের ঘোষণা প্রতিশ্রুতি মাত্র, তোপ দিলীপ ঘোষের

দলের রাজ্য সদর দপ্তরে সাংবাদিকদের বলেন পূর্বেও বিনিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী ঘোষণা করে গেছেন, আদতে পশ্চিমবঙ্গে কোন কর্মসংস্থান হচ্ছে না। এমন ভাষাতেই এদিন তোপ দাগেন বাংলা বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

announcement of investment by Mamata Banerjee is just a promise, slams Dilip Ghosh bpsb
Author
Kolkata, First Published Nov 18, 2021, 11:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) শিল্পে বিনিয়োগের (Investment) ঘোষণা প্রতিশ্রুতি (Fake Promise) মাত্র, রাজ্যে ভাঁওতাবাজির সরকার চলছে বলে পাল্টা অভিযোগ করলেন বিজেপি (BJP) সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। কলকাতায় বৃহস্পতিবার দলের রাজ্য সদর দপ্তরে সাংবাদিকদের বলেন পূর্বেও বিনিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী ঘোষণা করে গেছেন, আদতে পশ্চিমবঙ্গে কোন কর্মসংস্থান হচ্ছে না। এমন ভাষাতেই এদিন তোপ দাগেন বাংলা বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

উল্লেখ্য, বৃহস্পতিবার হাওড়ায় প্রশাসনিক বৈঠকে হাওড়ায় বিনিয়োগের বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, হাওড়ায় একাধিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করা হবে। আগামী দুই বছরে সম্ভাব্য বিনিয়োগ আসতে চলেছে ১০ হাজার ৪৮০ কোটি টাকা। কর্মসংস্থান হবে ১ লাখ ১৬ হাজার মানুষের। অর্থাৎ হাওড়াতে শিল্পে বিনিয়োগের ফলে রাজ্যে বিপুল কর্মসংস্থান হতে চলেছে বলে ইঙ্গিত দেন এদিন মমতা। 

announcement of investment by Mamata Banerjee is just a promise, slams Dilip Ghosh bpsb

অপরদিকে,  নয়াচরে নতুন ফিশিং হাব তৈরির কথা ঘোষণার পাশাপাশি মমতা বলেন, মৎসজীবীদের জন্য আলাদা ক্রেডিট কার্ড চালু হোক।তাতে কিষাণ ক্রেডিট কার্ডের কথা উল্লেখ করেন আধিকারিকরা। মমতার সংযোজন, না, কৃষকরা আলাদা। মৎসজীবীরা আলাদা। তাঁরা মৎসপালন করেন। তাঁদের জন্য আলাদাই হোক ক্রেডিট কার্ড।' ওদিকে বাংলা ডেয়ারি-র কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার হাওড়ার প্রশাসনিক বৈঠক থেকে তিনি ঘোষণা করেন, নভেম্বরের শেষ থেকেই চালু হয়ে যাচ্ছে। ঘি, দুধ ছাড়াও পনিরের মতো একাধিক দুগ্ধজাত পণ্য বিক্রি হবে। এই ঘোষণার পাশাপাশি মুখ্যমন্ত্রী আধিকারিকদের নির্দেশ দেন।

এদিন মমতার এই দাবিকেই নস্যাত করেন দিলীপ ঘোষ। তিনি বলেন ভাঁওতাবাজির সরকার চলছে। কোনও শিল্পই রাজ্যে হচ্ছে না। পশ্চিমবঙ্গের বোমা শিল্পের হাব হয়ে উঠেছে বীরভূম বলে অভিযোগ করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ তিনি বলেন আজ ও বিভিন্ন জায়গায় হিংসা হয়েছে। পুলিশ ও প্রশাসনিক কর্তারা লক্ষী ভান্ডার ও দুয়ারে সরকার প্রকল্পগুলি নিয়ে মেতে রয়েছেন ফলে আইন-শৃঙ্খলার অবনতি হয়ে চলেছে বলে তিনি অভিযোগ করেন। 

Narendra Modi-ব্যাঙ্কিং সেক্টরকে নয়া দিশা দেখিয়েছে কেন্দ্র, দাবি মোদীর

Climate Summit-জলবায়ু চুক্তির বিরোধিতায় ২১টি দেশ, কোন প্রশ্নে এককাট্টা ভারত-চিন

পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধি নিয়ে রাজ্যে একুশ হাজার বিজেপি কর্মী আন্দোলনে নেমেছে পাশাপাশি বিভিন্ন দাবি দাওয়া নিয়ে সরকারি দপ্তর গুলির সামনে আন্দোলন ও বিক্ষোভে নেমেছে, অথচ রাজ্যের প্রশাসন জোর করে পুলিশ দিয়ে সেই আন্দোলন বন্ধ করে দিচ্ছে অভিযোগ করলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। তিনি বলেন নতুন সরকারের ৬ মাস উত্তীর্ণ হওয়ার আগেই বিভিন্ন জায়গায় আন্দোলন বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। এই সরকারের ওপর মানুষের আস্থা ও বিশ্বাস কমছে বলে তিনি দাবি করেন।

Follow Us:
Download App:
  • android
  • ios