Asianet News BanglaAsianet News Bangla

অর্পিতা-র পর ইডি-র নজরে আরও একজন পার্থ সহযোগী, মিলেছে ১০টিরও ফ্ল্যাটের হদিশ

অর্পিতা মুখোপাধ্যায়ের পর এখন পার্থ চট্টোপাধ্যায়র আরেক ঘনিষ্ঠ সহযোগী মোনালিসা দাসের বাড়িতে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ইডি। মোনালিসা দাস মন্ত্রীর আরেক ঘনিষ্ঠ ও সহযোগী বলে জানা গিয়েছে।
 

Another associate of Partha Chatterjee Professor Monalisha Das from Shantiniketan is under ED s scanner BDD
Author
Kolkata, First Published Jul 23, 2022, 2:02 PM IST

পশ্চিমবঙ্গের শিক্ষা নিয়োগ কেলেঙ্কারির (SSC কেলেঙ্কারি) তদন্ত রাজ্য সরকারের কাছে পৌঁছেছে। এই ক্ষেত্রে, ইডি প্রথমে পার্থ চট্টোপাধ্যায় এবং তারপর তার ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে হানা দেয়, যেখান থেকে ২০ কোটি টাকা উদ্ধার করা হয়। অর্পিতা মুখোপাধ্যায়ের পর এখন পার্থ চট্টোপাধ্যায়র আরেক ঘনিষ্ঠ সহযোগী মোনালিসা দাসের বাড়িতে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে ইডি। মোনালিসা দাস মন্ত্রীর আরেক ঘনিষ্ঠ ও সহযোগী বলে জানা গিয়েছে।

মোনালিসা দাসের এই বাড়ি বোলপুর শান্তিনিকেতনে। সূত্রের খবর, তার ১০টিরও বেশি সম্পত্তি পাওয়া গিয়েছে। অনেক ফ্ল্যাট আছে। ইডি এই দিকটি খতিয়ে দেখছে। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তার কোনও সম্পর্ক আছে কি না তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পশ্চিমবঙ্গে, ওয়েস্ট বেঙ্গল স্কুল সার্ভিস কমিশন (ডব্লিউবিএসএসসি) এবং ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ এলিমেন্টারিতে নিয়োগ অনিয়মের চলমান তদন্তের ক্ষেত্রে বাণিজ্য ও শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়র ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির বাড়িতে ইডি অভিযান চালায়। শিক্ষা (WBBPE)। এর পর ইডি এখন মোনালিসা দাসের বাড়িতে অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে। ইডি সূত্রে জানা গিয়েছে, মোনালিসা দাসের অনেক জমি ও বাড়ি রয়েছে, বেশির ভাগই বীরভূম জেলায়। কাগজপত্রের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তিনি একটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত বলেও তথ্য বেরিয়ে আসছে।

আরও পড়ুন- 'গভীর জলের মাছ, আরও বিশাল সম্পদের মালিক' পার্থ চট্টোপাধ্যায় বোলপুরের আরও সম্পত্তি

আরও পড়ুন- গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়-কে সঙ্গে নিয়ে ছুটে চলেছে ইডির কনভয়, জোকা আইএসআই-তে 

আরও পড়ুন- সরাসরি আদালতে তোলা হতে পারে মমতা সরকারের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে,


এই বিষয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন, জাতীয় সহ-সভাপতি ও এম.পি দিলীপ ঘোষ। তাঁর মতে, 'পার্থ চট্টোপাধ্যায় তৃণমূলের দুর্নীতির সাম্রাজ্যে গভীর জলের মাছ। শুধু ২১ কোটি টাকাই লুকিয়ে রাখা হয়নি, শান্তিনিকেতনে আরও এক ঘনিষ্ঠ সহকারীর (মহিলা) নামে বেশ কয়েকটি ফ্ল্যাট-সহ আরও বিশাল সম্পত্তির রয়েছে পার্থ-র। পিংলায় তাঁর মৃত স্ত্রীর নামে ৪৫ কোটি টাকার জমিতে বিসিএম ইন্টারন্যাশনাল স্কুলও রয়েছে। এর চেয়ারম্যান তাঁর নিজের জামাই কল্যাণময় ভট্টাচার্য। 

প্রসঙ্গত, পার্থ ঘনিষ্ট অর্পিতার বাড়ি থেকে শুধু ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার হয়নি সেই সঙ্গে মিলেছে ২০ টির মতো মোবাইল ফোন ও ৭৯ লক্ষ টাকার গহনা। প্রাক্তন শিক্ষামন্ত্রীর এই কর্মকাণ্ডের জন্য দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন SSC চাকরিপ্রার্থীরা। ইতিমধ্যেই এই ঘটনার জেরে মেয়ো রোডের গান্ধীমূর্তির সামনে চাকরিপ্রার্থীরা অবস্থানরত বিক্ষোভও করছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios