প্রতি বছরের সাবেকিয়ানার ধাঁচ ছেড়ে এবার ব্যান্ডেল অধিবাসী বৃন্দের প্রাক রজত জয়ন্তী উপলক্ষে থিম-এর প্রতিযোগিতায় পা। এই মণ্ডপে তাই বিশেষ আকর্ষণের জন্য থাকছে তাক লাগানো ফাইবার মোল্ডেড ৬০ ফুটের মাতৃ প্রতিমা যা পুকুরে একটি নৌকার উপর থাকবে। তাক লাগানো থিম-এর প্রতিযোগিতায় পা যা পুকুরে একটি নৌকার উপর থাকবে। এখানকার মণ্ডপ সজ্জায় এবারে থাকবে জীবন্ত মডেল। অর্থ্যাৎ সুদূর পুরুলিয়ার প্রত্যন্ত গ্রাম থেকে সাঁওতালদের আনা হবে। এবং তারা পুজোর কটা দিন মণ্ডপ প্রাঙ্গনে থাকবে। তাদের জন্য আলাদা ভাবে তৈরি হচ্ছে মাটির ঘর, তাদের গবাদি পশু অর্থাৎ গরু বা পোষা মুরগি রাখার জন্য রয়েছে গোয়ালঘর ও খামার। সাঁওতালরা তাদের গ্রামীন জীবন শৈলীর নিদর্শন তুলে ধরবে হুগলী জেলার ব্যান্ডেলে।

আরও পড়ুন- এবার পুজোয় ফ্যাশনে 'ইন' থাকার জন্য ড্রেসের সঙ্গে চাই ই মানান সই ব্যাগ

প্রতিমা নির্মাণে রয়েছেন দুই জন শিল্পী। এবং দুজনের নাম ই অমর পাল। শিল্পীদের একজন চন্দননগরের এবং আরেকজন কালনার। এবং এই থিমের ভাবনায় রয়েছে কলকাতার সংস্থা 'ব্র্যান্ড ওভেন'। ব্যান্ডেল অধিবাসী বৃন্দের এই বর্ষের বাজেট হলো- ২২ লাখ। শুভ উদ্বোধন হতে চলেছে বেলুড় মঠ রামকৃষ্ণ মিষণের মহারাজের হাত ধরে ২রা অক্টোবর।

আরও পড়ুন- পুজোর মেক আপ নিয়ে চিন্তায়! জেনে নিন পুজোয় মেক আপ দীর্ঘস্থায়ী করার উপায়

ক্লাব সেক্রেটারি-সঞ্জয় কর্মকার এর মতে এই বৃহত্তম প্রচেষ্টা দর্শকদের মন কাড়তে বাদ্ধ। সুতরাং, এইবার পুজোয় সাঁওতালদের সঙ্গে এবং মাদল-এর সুরে  মেতে উঠতে আসতেই পারেন ব্যান্ডেল অধিবাসী বৃন্দে।