শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-বিধানসভা ভোটের আগে অবশেষে ঘরে ফিরছেন সিপিএম নেতা সুশান্ত ঘোষ। আদালতের কাছে অনুমতি নিয়ে অবশেষে নিজের এলাকায় ফিরতে চলেছেন তিনি। এবার কী ভোটের আগে সুশান্ত ঘোষকে সঙ্গে নিয়ে পুরনো মাটি ফিরে পাওয়ার চেষ্টা করছে সিপিএম নেতৃত্ব। তাঁর নিজের এলাকায় ফেরা নিয়ে নতুন করে সাজছে পার্টি অফিস।

আরও পড়ুন-পরপর বিজেপির দলীয় কার্যালয়ে দুষ্কৃতী হামলা, ব্যাপক বোমাবাজির অভিযোগ

কলকাতা থেকে পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় যাবেন সিপিএম নেতা সুশান্ত ঘোষ। গতবেতা বিধানসভার ছয়বারের বিধায়ক ছিলেন তিনি। সুশান্ত ঘোষকে স্বাগত জানাতে ময়দানে নেমেছে সিপিএমের কর্মী সমর্থকরা। ২০০৫ সাল থেকে চন্দ্রকোনা এলাকায় পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা সিপিএমের পার্টি অফিস গুলিকে সাজানো হচ্ছে। পার্টি অফিসগুলি নতুন করে সংস্কার করে রং করা হচ্ছে। এছাড়াও গড়বেতাতেও সিপিএমের পার্টি অফিস গুলিকে নতুন করে সাজানোর কাজ চলছে।

আরও পড়ুন-গুরুংদের দলে সঙ্গে জোটে সত্যি কি আদর্শ্য বিচ্যুতি তৃণমূলের, রাজীবের ক্ষোভে কী বার্তা মোর্চা নেতার

২০১১ সালে ‘বেনাচাপড়া কঙ্কাল কাণ্ড’-এ নাম জড়ায় সুশান্ত ঘোষের। ওই মামলাতেই দীর্ঘদিন হাজতবাস করেছেন তিনি। গড়বেতা বিধানসভার ছয় বারের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী সম্প্রতি ওই মামলা থেকে জামিন পান। কিন্তু এতদিন নিজের বিধানসভা কেন্দ্রে যাওয়ার অনুমতি ছিল না তাঁর।  অবশেষে, সর্বোচ্চ আদালত তাঁকে নিজের এলাকায় যেতে অনুমতি দিয়েছে। তবে তিনি এতদিন কলকাতায় থেকে দলের হয়ে কাজ করছিলেন। এবার সমস্ত বাধা বিঘ্ন কাটিয়ে নিজের এলাকায় তিনি ফিরতে চলেছেন গড়বেতার ৬ বারের বিধায়ক ৷