মুর্শিদাবাদের বাসিন্দার ভোটার আইডি কার্ডে কুকুরের ছবি আসার ঘটনায় ব্য়াপক চাঞ্চল্য। সম্প্রতি, মুর্শিদাবাদের রামনগর গ্রামের বাসিন্দা সুনীল কর্মকারকে একটি কুকুরের ছবি সহ একটি ভোটার আইডি কার্ড দেওয়া হয়। এই ঘটনায়, ব্লক ডেভলপমেন্ট অফিসার (বিডিও) জোর দিয়ে বলেছেন যে ছবিটি ইতিমধ্যেই সংশোধন করা হয়েছে এবং খুব শীঘ্রই সুনীল কর্মকার, তাঁর সঠিক ছবি সহ সংশোধিত আইডি কার্ড পাবেন।

আরও পড়ুন, কলকাতা মেডিক্য়াল কলেজের বন্ধ ঘর থেকে মিলল কাটা পা, শিহরিত হাসপাতাল কর্মীরা

সূত্রের খবর, গত বুধবার মুর্শিদাবাদের রামনগর গ্রামের বাসিন্দা সুনীল কর্মকার নামের ওই ব্য়াক্তি সংশোধনের জন্য় ভোটার আইডি কার্ডের পুনরায় আবেদন করেন। এরপরই  ঘটনাটি ঘটে। সুনীলবাবু তাঁর ভোটার আইডি কার্ড ফেরৎ নিতে এসে দেখেন, সেখানে তাঁর ছবি নেই। আছে একটি কুকুরের ছবি। তিনি জানিয়েছেন, 'আমাকে ভোটার কার্ডের জন্য় দুলাল স্মৃতি স্কুল থেকে ডেকে পাঠানো হয়। সেখানে কর্তব্য়রত অফিসার না দেখেই সই করে আমাকে ভোটার আইডি কার্ডটি দেন। এরপরেই খেয়াল করি আমার ভোটার আইডি কার্ডে আমার ছবি নেই। এরপরই আমি আবার বিডিও অফিস যাই, অনুরাধ জানাই একই ঘটনার যেনও পুনরাবৃত্তি না ঘটে।'

আরও পড়ুন, জোর করে রং দিলে ঢুকতে হবে শ্রীঘরে, আগাম বার্তা লালবাজারের

সূত্রের খবর, অপরদিকে বিডিও রাজর্শ্রী চক্রবর্তী এই ঘটনার পর জানিয়েছেন, ভোটার আইডি কার্ডে কুকুরের ছবি আসার ঘটনাটি ভূল করে ঘটে গিয়েছে। ইতিমধ্য়েই ছবিটি  সংশোধন করা হয়েছে। অনলাইন ফর্মফিলাপ করতে গিয়েই হয়তো ভূল বশত এই ঘটনা ঘটেছে বলে জানান ওই বিডিও ।

আরও পড়ুন, কলকাতায় গোলি মারো স্লোগান, হাওড়া থেকে গ্রেফতার বিজেপি কর্মী