জোর করে রং দিলে করতে হবে হাজত বাস, কড়া বার্তা দিল লালবাজার। রং খেলাকে কেন্দ্র করে যাতে কোনও রকম আপত্তিকর পরিস্থিতি সৃষ্টি না হয়, তাই আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে দোল উৎসবের আগেই বড়সড় পদক্ষেপ নিল লালবাজার। পুলিশের তরফে জানানো হয়েছে, কোনও রকম অভিযোগ জানাতে, ১০০ ডায়ালে ফোন করতে পারে শহরের নাগরিকরা।

আরও পড়ুন, সকাল থেকেই মুখ ভার আকাশের, ঝেঁপে বৃষ্টি আসছে শহরে

সূত্রের খবর, প্রতিবছরের মতো এবছরও দোল উৎসব ও হোলির দিন ভালভাবে কাটুক শহরবাসীর, সেজন্য় আগাম কড়া বার্তা দিল লালবাজার। কারণ দোল উৎসব ও হোলিকে কেন্দ্র করে জোর করে রং দেওয়া কিংবা কোনও আপত্তিকর পরিস্থিতির অভিযোগ আসলেই এবছর কঠরতম পদক্ষেপ নেবে লালবাজার। অপরদিকে শহরের বিভিন্ন জায়গায়, টহল দেবে কলকাতা পুলিশের প্রশিক্ষন প্রাপ্ত 'উইনার্স' বাহিনী। মহিলাদের কটুক্তি বা জোর করে রং দিতে গেলে গ্রেফতার করবে 'উইনার্স'বাহিনী।

আরও পড়ুন, কলকাতায় শুরু বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত, কেমন থাকবে সকালের আকাশ

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) শুভঙ্কর সিনহা সরকার জানিয়েছেন, 'জোর করে রং দেওয়া কিংবা কোনও বেআইনি কার্যকলাপের অভিযোগ পেলে কড়া আইনত ব্য়বস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।' দোল যাত্রা যাতে নির্বিঘ্নে কাটে সেজন্য় শহরবাসীর সুরক্ষার্থে তিনহাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দোল উৎসব-হোলির দিন, শহরের অলিগলিতে পুলিশ বিশেষ টহলদারি চালাবে। সতর্কতামূলক লিফলেট বিলি করা হবে। পাশাপাশি শহরের বিভিন্ন জায়গায়  নাকা চেকিং করবে পুলিশ। কেউ মদ্য়প অবস্থায় অশালিন ব্য়বহার বা বিশৃঙ্খলা সৃষ্টি করলে কড়া পদক্ষেপ নেবে পুলিশ।

আরও পড়ুন, কলকাতায় গোলি মারো স্লোগান, হাওড়া থেকে গ্রেফতার বিজেপি কর্মী