Asianet News BanglaAsianet News Bangla

লক্ষ্মীর প্রতিমায় টায়ার জ্বালিয়ে ধরানো হল আগুন, বাংলার বুকে এমন ছবি দেখে হতবাক সকলে

পুরুলিয়ার রঘুনাথপুর থানার দুর্মুট গ্রামে দেখা গেলো লক্ষী প্রতিমাকে আগুন দিতে। যা দেখে অনেকেই হতভম্ব হয়ে গিয়েছিলেন। 

Bicycle tires are being set on fire on the Laxmi idol bpsb
Author
Kolkata, First Published Oct 18, 2021, 11:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লক্ষী প্রতিমায় (Laxmi Idol) সাইকেলের টায়ার (Bicycle tires) জ্বালিয়ে দেওয়া হচ্ছে আগুন (Fire)। মা লক্ষীর মূর্তির পা থেকে থেকে মাথা পর্যন্ত আগুন লাগিয়ে দেওয়ায়(set on fire) দাউ দাউ করে জ্বলছে মূর্তি। মুহূর্তে মা লক্ষ্মী আগুনের তাপে কালো খাঁক হয়ে যাচ্ছে। আজকের দিনে এই দৃশ্য দেখে অন্য কিছু মনে হতেই পারে। কিন্তু বিষয়টি সেরকম কিছুই নয়।

আজ হঠাৎ করে নিম্নচাপের বৃষ্টি ভিলেন হয়ে দেখা দেওয়ায়, মা লক্ষী প্রতিমা শুকোয়নি। এদিকে একদিন পরেই লক্ষী পুজো। অগত্যা তাই পুরুলিয়ার মূর্তি শিল্পীরা টায়ার জ্বালিয়ে মূর্তি শুকোতে ব্যস্ত।

Bicycle tires are being set on fire on the Laxmi idol bpsb

 হঠাৎ নিম্নচাপ, হঠাৎ একনাগাড়ে বৃষ্টি। রবিবার রাত থেকে একটানা বৃষ্টি হচ্ছে পুরুলিয়ায়। আর এই নিম্নচাপ বাধা হয়ে দাঁড়িয়েছে মূর্তি শিল্পীদের সামনে। পুরুলিয়ার রঘুনাথপুর থানার  দুর্মুট গ্রামে দেখা গেলো লক্ষী প্রতিমাকে আগুন দিতে। যা দেখে প্রথমে অনেকেই হতভম্ব হয়ে গিয়েছিলেন। 

লক্ষ্মী ঠাকুরের মূর্তিতে এভাবে আগুন দেওয়ার কারণ কি থাকতে পারে? তবে হ্যাঁ এর পিছনে অবশ্য একটা কারন রয়েছে তা হল, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ। নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি শুরু হয়েছে। লাগাম ছাড়া বৃষ্টি হচ্ছে পুরুলিয়ায়। তাতেই শিল্পীর তৈরি লক্ষী প্রতিমা শুকাচ্ছে না। বাধ্য হয়ে টায়ার জ্বালিয়ে মূর্তিকে শুকোনোর চেষ্টা করছেন শিল্পীরা। 
দুর্গাপুজো হয়ে গেছে। এবারে লক্ষীপুজোতে মাতবে আপামর বাঙালী। তাই পুজোর আগে প্রতিমা তৈরির কাজ সেরে ফেলতে চাইছেন শিল্পীরা।

Bicycle tires are being set on fire on the Laxmi idol bpsb

তবে বাদ সেধেছে নিম্নচাপ। মাটির তৈরি প্রতিমা শুকোনোর জন্য এই পন্থা অবলম্বন করতে বাধ্য হন শিল্পীরা। যদিও হঠাত করে মা লক্ষ্মীর প্রতিমায় আগুন দেওয়া দেখতে ভিড় জমে যায়। মুহূর্তে এই দৃশ্য সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে যায়। পরে অবশ্য আসল কারণ জানা গেলে অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios