Asianet News BanglaAsianet News Bangla

কয়লাকণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে নোটিশ, শুক্রবার হাজিরার নির্দেশ সিআইডি দফতরে

কয়লা পাচারকাণ্ডে এবার দলবদলু বিজেপি নেতা জীতেন্দ্র তিওয়ারিকে তলব করল সিআইডি। শুক্রবার তাঁকে ভবানীভবনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসানসোল লাগোয়া এলাকায় কয়লাপাচার সংক্রান্ত অভিযোগ সংক্রান্ত মামলায় ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এই মামলায় বেশ কয়েকজন পুলিশ আধিকারিকেরও নাম হয়েছে।

BJP leader Jitendra Tiwari has been summoned by CID  in connection with coal smuggling case on September 16 BSM
Author
First Published Sep 15, 2022, 11:33 AM IST

কয়লা পাচারকাণ্ডে এবার দলবদলু বিজেপি নেতা জীতেন্দ্র তিওয়ারিকে তলব করল সিআইডি। শুক্রবার তাঁকে ভবানীভবনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসানসোল লাগোয়া এলাকায় কয়লাপাচার সংক্রান্ত অভিযোগ সংক্রান্ত মামলায় ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এই মামলায় বেশ কয়েকজন পুলিশ আধিকারিকেরও নাম হয়েছে। সূত্রের খবর ধৃতদের জেরা করে পুলিশ জীতেন্দ্র তিওয়ারির নাম পেয়েছে। সেই  সূত্র ধরে জিজ্ঞাসাবাদের জন্য এবার তলব করা হয়েছে আসানসোলের বিজেপি নেতাকে। 

একটা সময় আসানসোলের তৃণমূল কংগ্রেস নেতা হিসেবে প্রথম সারিতে ছিলেন জিতেন্দ্র তিওয়ারি। দল বদল করে এখন তিনি বিজেপিতে রয়েছেন। রাজ্যের গোয়ান্দা সংস্থার দেওয়া রিপোর্টের পরিপ্রেক্ষিতে জিতেন্দ্র তিওয়ারি বলেন, 'তদন্তকারী সংস্থাকে দিয়ে নোটিশ দেওয়া হয়েছে। এই বিষয়ে তাঁর বিশেষ কিছু বলার নেই। সাক্ষী হিসেবে তাঁর কাছ যেতে রাজ্যের গোয়েন্দারা যা জানতে চাইবেন তা আমি জানিয়ে দেব।' তবে ঘনিষ্ট মহলে বিজেপি নেতা অবশ্য বলেছেন এটি প্রতিহিংসার রাজনীছি। রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানা দেওয়ার পর এক সপ্তাহ যেতে না যেতেই রাজ্যের গোয়েন্দা সংস্থা তাঁকে নোটিশ পাঠিয়েছে। এই বিষয় তিনি আগে থেকেই আঁচ করতে পেরেছিলেন বলেও জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন তিনি আইন মেনে চলেন। আর সেই কারণে রাজ্যের গোয়েন্দাদের তদন্ত সহযোগিতা করবেন। তবে জিতেন্দ্র তিওয়ারি শুক্রবার হাজিরা দেবেন কিনা তা নিয়ে এখনও স্পষ্ট করে কিছুই জানাননি। 


অন্যদিকে কয়লাকাণ্ডে আগে থেকেই তদন্ত করছিল সিবিআই। সেই সূত্র ধরে একাধিকবার তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠান হয়েছিল। অভিষেকের পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদেরও ডাকা হয়েছিল । যা নিয়ে কোর্ট-কাছারিও হচ্ছে। সম্প্রতি অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকেও টানা সাত ঘণ্টার ম্যারাথন জেরা করা হয়। তাঁর বিদেশ সফরও বাতিল করে দিয়েছে কেন্দ্রীয় সংস্থা। যা নিয়ে  তৃণমূল অস্বস্তি বাড়ছে তৃণমূল শিবিরে। একাধিক অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় কয়লা ও গরু পাচার মামলা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সংস্থাগুলি এই ব্যাপারে তদন্তে এখনও পর্যন্ত কোনও ইতি টানেনি। 

নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন, নিশীথ প্রামানিকের ছবি পোস্ট করে বিজেপিকে নিশানা তৃণমূলর

টিপটিপ বৃষ্টি সঙ্গী দিনভর, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় শুক্রবার আরও বাড়তে পারে বৃষ্টি

ধর্ষণের পর বিয়ের জন্য চাপ দেওয়াতেই ২ দলিত কিশোরীকে হত্যা, চার জনকে গ্রেফতার করে দাবি পুলিশের

Follow Us:
Download App:
  • android
  • ios