Asianet News Bangla

NHRC রিপোর্ট নিয়ে কি সুর চড়ানোর প্রস্তুতি শুরু বিজেপির,এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠকে অর্জুন-শুভেন্দু

অর্জুন সিং এর বাড়়িতে গেলেন শুভেন্দু অধিকারী। দুই নেতা প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে কথা বলেন।তবে আলোচানর বিষয় নিয়ে মুখ খুলতে রাজি হননি কেউ।

bjp leader Suvendu Adhikari holds secret meeting at Arjun Singh s house bsm
Author
Kolkata, First Published Jul 16, 2021, 11:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


অর্জুন সিং-শুভেন্দু অধিকারীরর রুদ্ধদ্বার বৈঠক ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে উঠেছে। বৃহস্পতিবার অর্জুন সিং-এর ব্যারাপকপুরের বাড়েতে প্রায় এক ঘণ্টা ধরে আলোচনা করেন শুভেন্দু অধিকারীর। তবে বৈঠকে ঠিক কোন কোনও বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে স্পষ্ট করেন মুখ খোলেননি দুই নেতা। দুজনেই জানিয়েছেন সব কথা সবাইকে বলা যায় না। তবে দলীয় কর্মসূচি নিয়ে যে আলোচনা হয়েছে তা স্পষ্ট করে দিয়েছেন শুভেন্দু আর অর্জুন সিং দুজনেই। একই সঙ্গে শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভ্যাকসিন নীতি নিয়ে তীব্র সমালোচনাও করেন। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় অসত্য কথা বলছেন। 

মর্মান্তিক! কুয়োয় পড়া কিশোরীর প্রাণ বাঁচাতে জীবন বাজি রাখলেন ৩০ জন, এখনও পর্যন্ত নিহত ৪

বৃহস্পতিবার সন্ধ্যের পরে ভাটপাড়ায় যান শুভেন্দু অধিকারী। তবে তাঁর আগমণ পূর্ব পরিকল্পিত ছিল না বলেও সূত্রের খবর। বিজেপি সূত্রে বলা হয়েছে ভাটপাড়ার পুর প্রশাসন ছিলেন অরুণ বন্দ্যোপাধ্যায়। আচমকাই তিনি পদত্যাগ করেন। যা শাসকদলকে কিছুটা হলেও অস্বস্তিতে ফেলেছে। আর এই সুযোগটাকেই কাজে লাগাতে চাইছে বিজেপি। সেই জন্যই অর্জুন সিং এর সঙ্গে গোপনে আলোচনা করেন শুভেন্দু। 

ক্যাপ্টেনের ব্যাটন কি এবার ওপেনারের হাতে, ভোটের আগে পঞ্জাব কংগ্রেসে বড় রদবদলের সম্ভাবনা

তবে বৈঠক শেষে শুভেন্দু এটুকুই জানিয়েছেন  উপনির্বাচন ও পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে ফের ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে বিজেপি। আর সেই কারণেই দলকে ঢেলে সাজাতে চাইছে গেরুয়া শিবির। নির্বাচন উপলক্ষ্যে সংগঠনে যেন কোনও খামতি না থাকে সেদিকেও বিশেষ নজর দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। একই সঙ্গে বিধানসভার নির্বাচনের পর বহু বিজেপি কর্মী ঘরছাড়া আবস্থায় রয়েছেন। তাঁদের যাতে সন্ত্রাসমুক্ত পরিবেশে ঘরে ফিরিয়ে আনা যায় সেই বিষয় নিয়েও আলোচন হয়েছে। বলে সূত্রের খবর। 

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের বিশেষ ট্রেনে উঠতে দেওয়ার আর্জি, রেলকে চিঠি রাজ্যের

সদ্যোই জমা পড়েছে জাতীয় মানবাধিকার কমিশন বা ন্যাশানাল হিউম্যান রাইস কমিশনের রির্পোট। সেই রিরোপ্টে ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে পুলিশকেও কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। NHRC রিপোর্টকেই তুরুপের তাস করে এগিয়ে যেতে চাইছে বিজেপি। বিরোধী দলনেতার কথায় তা স্পষ্ট হয়েছে। শুভেন্দু অধিকারী জানিয়েছেন, কমিশনের রিপোর্টকে সামনেরেখে শাসকদলের বিরুদ্ধে প্রবল আন্দোলনে নামা হবে। একই সঙ্গে সন্ত্রাস বিধ্বস্ত দলীয় কর্মীদেরও পাশে দাঁড়াবে বিজেপি নেতৃত্ব। 

মমতা বন্দ্যোপাধ্যায় এর রাজ্যপালের কাছে যাওয়া প্রসংগে শুভেন্দু অধিকারি বলেন, ঠেলায় পরলে বিড়াল গাছে ওঠে ।সাংসদ অর্জুন সিং জানান, ঘর ছাড়াদের কিভাবে ঘরে ফেরানো যায় আর দলিয় সংগঠন কি ভাবে চাংগা করা যায় তাই নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও ন্যাশানাল হিউম্যান রাইটসের রিপোর্ট নিয়ে ও আলোচনা হয়েছে।তবে দলের স্বারথে বাকিটা বলা যাবে না বলে জানান। 

Follow Us:
Download App:
  • android
  • ios