Asianet News BanglaAsianet News Bangla

ফের তৃণমূল ভবনে মুকুল রায়, ইডি সিবিআই প্রসঙ্গে শাসকদলকে দিলেন আত্মবিশ্বাসের বার্তা

২০২৩ সালে বঙ্গে রয়েছে পঞ্চায়েত ভোট। মুকুল রায়কে নির্বাচনী কাজের প্রচারে আদৌ দেখা যাবে কি না, তা নিয়ে শাসক শিবিরের অন্দরেই বহু দ্বন্দ্ব বর্তমান। 

BJP MLA Mukul Roy in TMC office meets Subrata Bakshi ANBSS
Author
First Published Sep 5, 2022, 9:41 PM IST

পশ্চিমবঙ্গের শাসক দলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্তে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি যে ভাবে তৎপর হয়ে উঠেছে, তার কোনও প্রভাব রাজ্য রাজনীতিতে পড়বে না বলেই আশ্বস্ত করলেন তৃণমূল নেতা মুকুল রায়। সোমবার মুকুল জানালেন, এই সব তদন্ত এবং কেন্দ্রীয় সংস্থাগুলির তৎপরতা ভোটে কোনও প্রভাব ফেলবে না। তিনি বলেন, ‘‘কেন্দ্রীয় এজেন্সির তল্লাশিতে কারও রাজনৈতিক ফায়দা হবে না।’’

বহু দিন পর আজ তৃণমূল ভবনে এসেছিলেন মুকুল রায়। ভোটের লড়াই শেষে ২০২১ সালের ১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসার দিন এখানে এসেছিলেন তিনি। এরপরে নতুন জায়গায় স্থানান্তরিত হয়েছে তৃণমূলের রাজ্য দফতর। সেই বাড়িতে দফতর স্থানান্তরের দিন অল্প কিছু ক্ষণের জন্য গেলেও তৃণমূলে ফেরার পর এই প্রথমবার সাংগঠনিক কাজে মুকুল সেখানে উপস্থিত হয়েছিলেন বলে সূত্রের খবর। দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর সঙ্গে মুকুল রায় সোমবার বৈঠকও করেছেন বলে খবর। কী বিষয়ে বৈঠক হয়েছে, তা অবশ্য এখনও অজানা। তবে সূত্র মারফৎ জানা গেছে যে, আগামী ৮ সেপ্টেম্বর তৃণমূলের বুথ কর্মী সম্মেলনে মুকুল যোগ দিতে পারেন। তবে দীর্ঘ দিন ধরে রাজনীতির আলো থেকে অবসরে থাকা কৃষ্ণনগরের বিজেপি বিধায়ক ফের ঘাসফুল শিবিরের হয়ে সক্রিয় হবেন কি না, তা বোঝা যায়নি।

২০২৩ সালে বঙ্গে রয়েছে পঞ্চায়েত ভোট। আগে তৃণমূলের হয়ে অনেক পঞ্চায়েত নির্বাচনে মুকুলকে ক্যাপ্টেন-এর ভূমিকায় দেখা গিয়েছে। তবে আগামী বছরের পঞ্চায়েত নির্বাচনেও তাঁকে সেই একই ফর্মে দেখা যাবে কি না, তা নিয়ে মুখ খুলতে চাননি তৃণমূলের কোনও নেতাই। সরকারিভাবে মুকুল এখনও বিজেপি বিধায়ক। বিধানসভায় এমনটাই দাবি করেছে তৃণমূল। তাই তাঁকে নির্বাচনী কাজের প্রচারে আদৌ দেখা যাবে কি না, তা নিয়ে শাসক শিবিরের অন্দরেই বহু দ্বন্দ্ব বর্তমান। গত ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন মুকুল রায়, তবে তিনি সেখানে এলেও মঞ্চে ওঠেননি। দর্শকাসনেই স্থান পেয়েছিলেন তৃণমূলের প্রাক্তন সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

আরও পড়ুন-
৩ বছর বয়সেই দু-দুটো বিশ্ব রেকর্ড, ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস-এ নাম তুলল বাংলার মেয়ে অভিলাশা
আস্থাভোটে ধরাশায়ী বিজেপি, ঝাড়খণ্ডের বিধানসভায় জয়ী হয়ে যোগ্যতা প্রমাণ করে দিলেন হেমন্ত সোরেন 
‘কিসি কা ভাই, কিসি কি জান’-এর ট্রেলারে ঝলক দিচ্ছেন সালমান, কর্মজীবনের ৩৪ বছর পূর্তিতে ভক্তদের জন্য অনন্য উপহার

Follow Us:
Download App:
  • android
  • ios