Asianet News BanglaAsianet News Bangla

Tripura Polls: ত্রিপুরায় ছুটছে বিজেপির অশ্বমেধের ঘোড়া, গেরুয়া ঝড়ে দিশাহীন বাম-তৃণমূল

ইতিমধ্যেই  ১৮৩ টি আসনে জিতেছে বিজেপি। একটি করে আসন গিয়েছে তৃণমূল এবং বামেদের ঝুলিতে।

BJP wins Tripura municipal elections results of TMC CPIM
Author
Tripura, First Published Nov 28, 2021, 1:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দিন যত গড়িয়েছে ততই ত্রিপুরায় পুরভোটের রেজাল্টে(Tripura Municipal election) বিরোধীদের শত যোজন পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে বিজেপি। সহজ কথায় ত্রিপুরা পুরভোটে গেরুয়া ঝড়ে বিরোধীদের খুঁজে পাওয়াই বর্তমানে বেশ মুশকিল হয়ে দাঁড়েয়েছে। এদিনে এদিন মোট ২২২ টি আসনের ফল সামনে আসবে। রাজ্যজুড়ে ১৩ টি গণনাকেন্দ্রের চারপাশে আইন-শৃ্ঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ত্রিস্তরীয নিরাপত্তা রয়েছে। ইতিমধ্যেই  ১৮৩ টি আসনে জিতেছে বিজেপি(BJP)। একটি করে আসন গিয়েছে তৃণমূল(Trinamool) এবং বামেদের(CPIM) ঝুলিতে।

এদিকে আরও সহজ ভাবে বললে আগরতলা পুরসভা, ৬ নগর পঞ্চায়েত, ৭টি পৌর পরিষদ মিলিয়ে মোট ৩৩৪টি আসনে এই নির্বাচন হয়েছে। এরমধ্যে ১১২টি আসনে অন্য কোনও দল প্রার্থী না দেওয়ায়, সেই আসনগুলিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছে বিজেপি। এদিকে শেষ পাওয়া খবর অনুযায়ী, বিজেপির দখলে চলে গিয়েছে আগরতলা কর্পোরেশন। ২৬ টি ওয়ার্ডেই জয়ী হয়েছে বিজেপি প্রার্থীরা। হাতছাড়া হল বামেদের। দ্বিতীয় স্থান নিয়ে সিপিআইএম-তৃণমূল জোর টক্কর। এমনকী এই সামন্য দিনেই যে ত্রিপুরার মাটিতে ‘শক্তিশালী’ বামেদের জোর টক্কর দিতে পারবে ঘাসফুল শিবির তা কেউ ভাবেনি।

আরও পড়ুন-  একাই লড়ছে কংগ্রেস, বেশির ভাগ আসনেই মুখোমুখি লড়বে বামের সাথে

কিন্তু ফল প্রকাশের পর দেখা যাচ্ছে ১২ টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে তৃণমূল, ১২ টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে সিপিআইএম। এদিকে আগরতলা কর্পোরেশনের ওয়ার্ড ভিত্তিক ফল বলছে ৫ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে বিজেপি। বিজেপির প্রাপ্ত ভোটের সংখ্যা ২৫৮৫। অন্যদিকে তৃণমূল পেয়েছে ১৫৬২ ভোট। সিপিআইএমের ঝুলিতে গিয়েছে ১৭৭২ ভোট। সেখানে ৬ নম্বর ওয়ার্ডে বিজেপি পেয়েছে ৩০১০ ভোট। তৃণমূল পেয়েছে ১৫৩৭ ভোট। সিপিআইএম পেয়েছে ১৫৩৭ ভোট। এদিকে ত্রিপুর ভোটের হাওয়ায় ক্রমশ তপ্ত হচ্ছে বাংলার মাটিও।

আরও পড়ুন-বাঘের হানায় গুরুতর জখম মৎস্যজীবী, পাঠানো হল চিত্তরঞ্জন মেডিকেল কলেজে

ত্রিপুরার ভোটে তৃণমূলের ফল নিয়ে কটাক্ষ শানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ(BJP leader Dilip Ghosh)। কটাক্ষের সুরে তিনি বলেন, ‘বিজেপি প্রার্থী না দিলে হয়তো তৃণমূলের জেতার সুযোগ ছিল। জয়ের জন্য আমাদের সমস্ত প্রার্থীদের শুভেচ্ছা জানাচ্ছি।’ অন্যদিকে ত্রিপুরায় বড় জয় নিয়ে টুইট করেছেন এরাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও(Suvhendu Adhikari)। ওই টুইট বার্তাতেই বিপ্লব দেব এবং ত্রিপুরা বিজেপিকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি শুভেন্দু। তবে ত্রিপুরার ফল নিয়ে এখনও বিশেষ প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি এরাজ্যে তৃণমূল নেতাদের। তবে অনেকেই বলছেন প্রথম লড়াই তৃণমূল যে ফল করছে তা অবশ্যই প্রশংসার যোগ্য।

Follow Us:
Download App:
  • android
  • ios