Asianet News BanglaAsianet News Bangla

Midnapore: 'BJP করি বলেই মেলেনি সরকারি প্রকল্পের বাড়ি', শীতে অসহায় সাফাই কর্মীর পরিবার

'বিজেপি করি বলেই মেলেনি হাউজ ফর অল প্রকল্পের বাড়ি, গুরুতর অভিযোগ তুলেছে রাজ্যের একাধিক পরিবার। মেদিনীপুর পৌর এলাকার নর্দমা পরিষ্কার করার কাজে নিযুক্ত বাসিন্দারাই মূলত এই অভিযোগ তুলেছেন। 

BJP workers have complained The Midnapore Municipality did not make them houses for the House for All project RTB
Author
Kolkata, First Published Nov 17, 2021, 1:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'বিজেপি (BJP) করি বলেই মেলেনি হাউজ ফর অল প্রকল্পের বাড়ি, গুরুতর অভিযোগ তুলেছে রাজ্যের একাধিক পরিবার। (Midnapore)মেদিনীপুর পৌর এলাকার নর্দমা পরিষ্কার করার কাজে নিযুক্ত বাসিন্দারাই মূলত এই অভিযোগ তুলেছেন। তাঁদের দাবি, শুধু বিজেপি করার জন্য, এই সুবিধা থেকে তাঁদের বঞ্চিত করা হয়েছে। যদি এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলের সরকার (TMC)।

মেদিনীপুর পৌর এলাকার ২০ নম্বর ওয়ার্ড মণ্ডলমাঠ হরিজন এলাকায় মূলত  নর্দমা পরিষ্কার করার করেই পেট চালান ওই বাসিন্দারা। অভিযোগ, রাজ্য়ে  হাউজ ফর অল চালু থাকলেও শুধুমাত্র বিজেপি করার জন্য মেলেনি সেই বাড়ি। এদিকে বৃষ্টির পার করার পর এখন শীতের মধ্যে ত্রিপলের নিচেই পরিবার নিয়ে দিন কাটাচ্ছেন রবি কদমা, সুরেশ মাধাইরা। খোলা আকাশের নিচে চলছে রান্না এবং শৌচকর্মও। আশে পাশে এরই মাঝে ঘুরে বেড়াচ্ছে শূকর। এদিকে এভাবেই তাঁরা দীর্ঘ ১৫ থেকে ২০ বছর বসবাস করছেন তাঁরা সেখানে। অভিযোগ , একাধিকবার তাঁরা হাউজ ফর অল প্রকল্পের বাড়ির জন্য পৌরসভায় আবেদন করলেও কোনও ফল মেলেনি। একবারের জন্য প্রশাসনের তরফে কেউ দেখতে আসেননি বলে দাবি তাঁদের। সরকারি সাহায্য বলতে শুধুই মিলেছে রেশনের চাল। তাঁদের ধারণা, গেরুয়া শিবিরের সমর্থক হওয়ার জন্য, তাঁদের বাড়ি দেওয়া হচ্ছে না। তাঁদের দাবি, পৌরসভা গঠন হোক বা দলের যে কেউ যেনও তাঁদের মাথার উপর একটা ছাদের ব্যবস্থা করে দিয়ে যায়।

  অপরদিকে, বিজেপি নের্তৃত্বের অভিযোগ, ওই এলাকার ১৫ টি দুঃস্থ পরিবার দীর্ঘদিন ধরেই মেদিনীপুর পৌরসভায় বাড়ি পাওয়ার জন্য আবেদন করে এসেছে। কিন্তু তাঁরা বাড়ি পাচ্ছে না। অথচ এলাকার তৃণমূল কর্মীদের বাড়ি ঠিক হয়ে যাচ্ছে। যদি এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলের সরকার। তৃণমূলের মেদিনীপুর শহরের সভাপতি বিশ্বনাথ পাণ্ডব জানিয়েছেন, এটা পুরোপুরি একটি মিথ্য়ে অভিযোগ। যাঁদের নাম আছে, পরপর তাঁদের বাড়ি তৈরি করে দেওয়া হচ্ছে। এমন বহু উদাহরণ আছে যে অন্য দল করে, কিন্তু তাঁদের  বাড়ি বানিয়ে দিয়েছে পৌরসভা। সুতরাং অভিযোগ করলেই হবে না, সেবিষয়ে সত্যতা থাকা দরকার। তবে পৌরসভা কেউ এলে কে বিজেপি-সিপিএম-কংগ্রেস করেন, তা দেখে হয় না। গরীব মানুষের পাশে রয়েছে মেদিবীপুর পৌরসভা। 

মেদিনীপুর পৌরসভার চেয়ারম্যান সৌমেন খান জানিয়েছেন, মেদিনীপুর শহরে পুরোদমে হাউজ ফর অল প্রকল্পের বাড়ি তৈরি কাজ শুরু হয়েছে।  ২৫ টি ওয়ার্ডের যাঁদের বাড়ি নেই, সবার বাড়ি তৈরি হবে। কিন্তু কাজের গতি শ্লথ হয়েছিল কারণ কেন্দ্রীয় সরকারের যে পরিমাণ টাকা দেওযার কথা সেই পরিমাণ টাকা দেয়নি। তবে যারা আবেদন করেছেন এবং টাকা জমা দিয়েছেন, তাঁদের সবার বাড়ি করে দেওয়া হচ্ছে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios