Asianet News BanglaAsianet News Bangla

গরু পাচারকাণ্ডে আবার তলব অনুব্রত মণ্ডলকে, হাজিরা 'এড়িয়ে' এসএসকেএম-এ যাচ্ছেন তৃণমূল নেতা


অনুব্রত মণ্ডলকে তলব  করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। সোমবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এবারও হাজিরা দেবেন না অনুব্রত মণ্ডল। তাঁর

CBI summoned TMC leader Anubrata Mondal in cow smuggling case on Monday bsm
Author
Kolkata, First Published Aug 7, 2022, 4:04 PM IST

গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য আবারও অনুব্রত মণ্ডলকে তলব  করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। সোমবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এবারও হাজিরা দেবেন না অনুব্রত মণ্ডল। তাঁর আইনজীবী জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতির চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালে ভর্তি হওয়ার কথা  রয়েছে। আর সেই কারণেই তিনি হাজিরা দেবে না। 

অনুব্রত মণ্ডলের আইনজীবী সঞ্জীব দাঁ জানিয়েছেন তাঁর মক্কেল অসুস্থ। আগে থেকেই তাঁর চিকিৎসা চলছে। অনুব্রত মণ্ডলের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে পিজি হাসপাতালে। ফলে সোমবার বা আগামিকাল সকালে সেখানে তাঁরা আবার ভর্তি করা হবে। তিনি আরও জানিয়েছেন অনুব্রত মণ্ডলের অসুস্থতার কথা জানিয়ে ইতিমধ্যেই সিবিআইকে মেল করা হয়েছে। পুরো বিষয়টি জানান হয়েছে। তিনি আরও জানিয়েছেন সিবিআই হয়তো কোনও কিছু না জেনেই তলব করেছে অনুব্রত মণ্ডলকে। আর সেই কারণেই অনুব্রত মণ্ডল সোমবার সিবিআই-এর নির্দেশে নিজাম প্যালেসে গিয়ে হাজিরা দিতে পারবেন না। 

এর আগেও গরু পাচারকাণ্ডে একাধিকবার তবল  করা হয়েছিল অনুব্রত মণ্ডলকে। একবার হাজিরা দিলেও একাধিকবার হাজিরা এড়িয়ে এসএসকেএম-র ভর্তি হয়েছিলেন তিনি। যা নিয়ে বিরোধীদের কটাক্ষ ছিল এসএসকেএম  দুর্নীতিতে অভিযুক্তদের একটি নিরাপদ আশ্রয় স্থান হয়ে উঠেছে। 

যাইহোক কয়েক দিন আগে গরু পাচারকাণ্ডে তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের  ঘনিষ্ট হিসেবে পরিচিত ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়িতে হানা দেয় ইডি। সূত্রের  খবর সেখান থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ নথি আর নগদ টাকা উদ্ধার হয়েছে। সেই কারণে অনুব্রত মণ্ডলকে আবারও জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিবিআই। যাইহোক গরু পাচারকাণ্ডে আগেই গ্রেফতার করা হয়েছে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে। তাকেও জিজ্ঞাসাবদ করে বেশ কিছু তথ্য হাতে পেয়েছে সিবিআই কর্তারা। সেই সূত্র ধরেই অনুব্রতকে তলব বলে সিবিআই সূত্রের খবর। যদিও অনুব্রত হাজিরা এড়িয়ে এসএসকেএম- হাসপাতালে ভর্তি হচ্ছেন বলেও এখনও পর্যন্ত খবর রয়েছে। 

অপা ইউটিলিটির ১০০ শতাংশ শেয়ার হোল্ডার পার্থ-অর্পিতা, ক্রমশই লম্বা হচ্ছে তাদের সম্পত্তির তালিকা

গুপ্তধনের সন্ধানে..., ইডির নির্দেশে 'অপা'র বাগানে মাটি খুঁড়ছে কেন্দ্রীয় বাহিনী

নীতি আয়োগের বৈঠেক হাত জোড় করে সৌজন্য মমতা-মোদীর, জাতীয় শিক্ষানীতি নিয়েও আলোচনা

Follow Us:
Download App:
  • android
  • ios