Asianet News BanglaAsianet News Bangla

প্রবল বর্ষণে বিপর্যস্ত পাহাড়ের জনজীবন, উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা

উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা। দুর্যোগে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে মূলত চার দিনের সফরে উত্তরবঙ্গে পাড়ি দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  

CM Mamata Banerjee will visit North Bengal on 24 October RTB
Author
Kolkata, First Published Oct 21, 2021, 4:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তরবঙ্গ (North Bengal) সফরে যাচ্ছেন মমতা। দুর্যোগে (Natural Disaster) ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে মূলত চার দিনের সফরে উত্তরবঙ্গে পাড়ি দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (CM Mamata Banerjee)। নবান্ন সূত্রে খবর, উত্তরবঙ্গ থেকে ফিরেই গোয়া (Goa) যাচ্ছেন মমতা। 

আরও পড়ুন, গোসাবায় ভোটের প্রচারে নদী পথে তৃণমূল প্রার্থী, 'BJP প্রার্থীদের প্রচারে বাধা' অভিযোগ দিলীপের

রবিবার ২৪ অক্টোবর চার দিনের সফরে উত্তরবঙ্গে পাড়ি দিচ্ছেন মুখ্যমন্ত্রী। ২৪ এবং ২৫ অক্টোবর শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। সোমবার যাবেন কার্শিয়াঙে। ২৬ এবং ২৭ অক্টোবর সেখানে প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন মমতা। আগামী মঙ্গলবার এবং বুধবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। চারদিনের উত্তরবঙ্গ সফর শেষে ২৭ অক্টোবর কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, প্রবল বর্ষণের জেরে মূলত বিপর্যস্ত হয়ে পড়েছে পাহাড়ী জনজীবন। আটকে পড়েছেন বহু পর্যটক। আকাশ পরিষ্কার হওয়ার পরে কিছু রাস্তা খুলে দেওয়া হয়েছে। যদিও ফের নতুন করে ধস নেমেছে আরও কিছু রাস্তায়। বন্ধ রয়েছে শিলিগুড়ি থেকে দার্জিলিং যাবার পঞ্চান্ন নম্বর সড়ক। এছাড়াও ধস নেমেছে শিলিগুড়ি থেকে সিকিম যাবার ১০ নম্বর জাতীয় সড়কে। এদিকে প্রাকৃতিক বিপর্যয়ের জেরে পাহাড়ে টানা তিন দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থা। পাহাড়ের এই পরিস্থিতি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা এবং বিধায়ক নীরজ জিম্বা। তাই এবার উত্তরবঙ্গ সফরে গিয়ে পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, উত্তরবঙ্গ থেকে ফিরেই গোয়া যাচ্ছেন মমতা। 

আরও পড়ুন, 'দেশটা কি পাকিস্তানে পরিণত হচ্ছে ', বাংলাদেশকাণ্ডে সরব অপর্ণা, 'প্রলাপ' বলে কটাক্ষ তথাগতর

প্রসঙ্গত, শুধু ত্রিপুরা নয়, এবার গোয়াতেও ধীরে ধীরে সংগঠন শক্তিশালী হচ্ছে তৃণমূলের। গোয়ার মাটিতে দলীয় শক্তি বাড়তে রয়েছেন ডেরেক ও ব্রায়েন। ইতিমধ্য়েই মমতার পক্ষে সমর্থন করেছেন ওই রাজ্যের কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এবং তাঁর সঙ্গে রয়েছেন একাধিক অনুগামী।   উল্লেখ্য একুশের নির্বাচন এবং ভবানীপুর সহ ৩ কেন্দ্রে উপনির্বাচনের বিপুল জয়ের পর এবার তৃণমূলের নজর বিজেপি শাসিত রাজ্য।  তার মধ্যে অন্যতম ত্রিপুরা। তবে ত্রিপুরার আগেই বিধানসভা নির্বাচন রয়েছে গোয়াতে। আর তার আগেই  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে সমর্থন করেছেন গোয়ার নির্দল বিধায়ক প্রসাদ গাঁওকর। ইতিমধ্যেই ওই বিধায়কের ভাই সহ একাধিক সহ কর্মীরা তৃণমূলে যোগ দিয়েছেন। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios