Asianet News BanglaAsianet News Bangla

Adhir Chowdhury: 'তাঁদের আন্দোলনকে চরম ভয় পায় রাজ্য সরকার', সেতুর ইস্যুতে হুঁশিয়ারি অধীরের

বুধবার দীর্ঘদিনের দাবি পূরণে  অভিনব পদযাত্রা অধীরের। রাজ্য সরকার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানিয়ে আন্দোলনে নামার সরাসরি হুঁশিয়ারি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর।

 

Congress Leader Adhir Chowdhury attacks CM Mamata Banerjee on Bridge issue in Murshidabad RTB
Author
Kolkata, First Published Nov 17, 2021, 6:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার দীর্ঘদিনের দাবি পূরণে  অভিনব পদযাত্রা অধীরের। রাজ্য সরকার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানিয়ে আন্দোলনে নামার সরাসরি হুঁশিয়ারি।দীর্ঘদিনের দাবি পূরণের জন্য এবার পথ পরিক্রমা করে অভিনব কায়দায় পদযাত্রার মধ্যে দিয়ে রাজ্য সরকার সহ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) সাংবাদিকদের মুখোমুখি হয়ে আন্দোলনের হুঁশিয়ারি  প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর (Adhir Chowdhury)।

বুধবার, এই ঘটনার জেরে মুর্শিদাবাদ জেলার রাজনৈতিক মহলের উত্তর থেকে দক্ষিণে সর্বোত্তম ব্যাপক শোরগোল পড়েছে। দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক সেরে মুর্শিদাবাদের কান্দি লাইফ লাইন বলে পরিচিত ইংরেজ আমলের গুরুত্বপূর্ণ রণগ্রাম সেতু চালু সহ সংস্কারের দাবি জানিয়ে তিনি  সাংবাদিক বৈঠক করেন। একদিকে রাজ্য সরকারের বিশেষজ্ঞদের রিপোর্টের উপরই নির্ভর করছে  সেতুর ভবিষ্যত। এক বছর আগে জেলা প্রশাসন তড়িঘড়ি সেতু নির্মাণের কাজ শুরু করেছিল। কিন্তু সেই কাজ পরে থমকে যায়।  জানা গিয়েছে, পিলার তৈরির কাজ নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। পিলারের উপরে সবকিছু নির্ভর করে। সেটি নির্মাণে গোড়াতেই গলদ থাকলে ভবিষ্যতে বড়সড় দুর্ঘটনার আশঙ্কা থেকে যায়। বিশেষজ্ঞ কমিটি সবকিছু খতিয়ে দেখার পর পিলার তৈরি নিয়ে সন্দেহ প্রকাশ করলে তা আবার নতুন করে তৈরি করা হতে পারে। প্রশাসনের এক আধিকারিক বলেন, চলতি মাসেই সেতু তৈরি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। কলকাতা থেকে আসা বিশেষজ্ঞ কমিটির রিপোর্ট অনুযায়ী কাজ হবে।

আরও পড়ুন, WB Assembly: ED-CBI-র বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ, বিরলতম ঘটনা বিধানসভার ইতিহাসে

এদিকে সেতু তৈরির কাজ দ্রুত শুরু করার দাবিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর কংগ্রেসের নেতৃত্বে কান্দিতে পদযাত্রা থেকে সরাসরি রাজ্য সরকারকে চ্যালেঞ্জ জানিয়ে অধীর চৌধুরী সাংবাদিক বৈঠকে বলেন, আসলে রাজ্য সরকার কংগ্রেসকে ও তাদের কর্মীদের আন্দোলন-প্রতিবাদকে চরম ভয় পায়,সেই কারণেই যে কোনও ধরনের পদযাত্রা পা বিক্ষোভ কর্মসূচির আবেদন জানালে প্রশাসন তা না মঞ্জুর করে দেয় সঙ্গে সঙ্গে। তবে এবার আর কোনভাবেই সমঝোতার পথে হাঁটবে না কংগ্রেস রীতিমতো কান্দির ভবিষ্যৎ নিয়ে আন্দোলন সংঘটিত হবে এলাকা জুড়ে।পদযাত্রায় বিক্ষোভ মিছিল সবকিছুই চলবে একই তালে। পারলে রাজ্য সরকার পুলিশকে দিয়ে আটকে দেখাক।তৃণমূল সুপ্রিমো  মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বহুবার সাধারণ মানুষের দাবী কে পুলিশ প্রশাসন দিয়ে দমিয়ে দেয়ার চেষ্টা করেছে। আমরা কংগ্রেস নেতা কর্মীরা দমবার পাত্র নয়। চ্যালেঞ্জ জানিয়ে আন্দোলন করবো। বাকিটা ভবিষ্যৎ কথা বলবে"এদিকে ঘটনার পরই অধীর চৌধুরীর সমালোচনায় সরব হয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন, Prabir Ghoshal: 'মানসিকভাবে BJP-তে নেই', তৃণমূলের মুখপত্রে তোপ দাগার পর ঘোষণা প্রবীরের

কান্দির তৃণমূল বিধায়ক অপূর্ব সরকার বলেন, রণগ্রাম সেতু তৈরির কাজ দ্রুত শুরু হতে চলেছে। এনিয়ে কংগ্রেসের রাজনীতি করার কোনও দরকার নেই। এখন করোনা পরিস্থিতি চলছে। তাই প্রশাসন কোথাও জমায়েত করতে দিচ্ছে না"। প্রসঙ্গত, পুরনো সেতু দিয়ে বড় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তার ফলে আমজনতা সমস্যায় পড়েছেন। কান্দি যেতে এখন অনেক বেশি সময় লাগছে। পাশাপাশি খরচও বেশি হচ্ছে। বহরমপুর থেকে প্রতিদিনই কান্দি যাতায়াত করেন শম্ভু দাস।অটোস্ট্যান্ডের কাছে দাঁড়িয়ে তিনি বলেন, এখন সরাসরি কোনও বাস যাচ্ছে না। সেতুর এপারে যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে। আবার ওপার থেকে বাস বা অটো ধরতে হচ্ছে। খরচ বেড়ে গিয়েছে। সময়ও বেশি লাগছে। জনগণের স্বার্থে অবিলম্বে নতুন সেতু তৈরির কাজ শুরু করা উচিত। স্থানীয় বাসিন্দারা বলেন, প্রায় এক বছর ধরে নাজেহাল হতে হচ্ছে। পুরনো সেতুর অবস্থা ভালো নয়। সেটি ভেঙে পড়লে আরও ঝক্কি  বাড়বে। যে কোনও সময় বড়সড় বিপদে ঘটতে পারে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios