Asianet News BanglaAsianet News Bangla

Mainul Haque: অভিষেকের 'হাত' ধরেই তৃণমূলে যোগ দিলেন মইনুল হক

 অভিষেকের 'হাত' ধরেই তৃণমূলে যোগ দিলেন  কংগ্রেসের মহীরুহ  সাধারণ সম্পাদক মইনুল হক। মুর্শিদাবাদ  থেকে কলকাতা  ফেরার পথে শেষ মুহূর্তে অধীর গড়ে বড়োসড়ো ভাঙ্গন ধরিয়ে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Congress leader Mainul Haque join TMC
Author
Kolkata, First Published Sep 24, 2021, 12:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জল্পনা শেষ,  অভিষেকের 'হাত' ধরেই (TMC) তৃণমূলে যোগ দিলেন (Congress) কংগ্রেসের মহীরুহ  সাধারণ সম্পাদক মইনুল হক ( Mainul Haque) । ফলে গেল রাজনৈতিক মহলের  ভবিষ্যৎবাণী । মুর্শিদাবাদ (Murshidabad District) থেকে কলকাতা (Kolkata) ফেরার পথে শেষ মুহূর্তে কংগ্রেসের গড়ে বড়োসড়ো ভাঙ্গন ধরিয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড-ইন চিপ তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ( Abhishek Banerjee)। 

Congress leader Mainul Haque join TMC

আরও পড়ুন, WB Assembly Election:'তৃণমূল ছাড়া বিকল্প নেই', BJP-কে মুছে দেওয়ার হুঁশিয়ারি অভিষেকের
বৃহস্পতিবার দ্বিতীয় দফায় (Jangipur)  জঙ্গিপুরে তৃণমূল প্রার্থী জাকির হোসেনের (TMC Candidate Jakir Hossain) প্রচার শেষে সভায় আচমকা কংগ্রেসের হাত ছেড়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুল শিবিরে যোগ দিলেন ফারাক্কার ৫ বারের প্রাক্তন বিধায়ক মইনুল হক। ইতিমধ্যে তিনি তার জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক থেকে ইস্তফাপত্র দিন কয়েক আগেই সোনিয়া গান্ধীর ( President of Indian National Congress Sonia Gandhi ) কাছে পাঠিয়ে দিয়েছেন। তারপরেই জল্পনা তৈরি হয়েছিল তৃণমূলে যোগদান কে কেন্দ্র করে। সেই জল্পনায় বাস্তবে পরিণত হল এদিন মুর্শিদাবাদের মাটিতে। এদিকে মইনুল হক এর হাতে ঘাসফুলের পতাকা তুলে দিয়ে পরক্ষনেই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) তুলোধোনা করলেন সাংবাদিকদের সামনে অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন,'কংগ্রেসের কাজ আর মুখের কথার মধ্যে বিস্তর ফারাক রয়েছে মুর্শিদাবাদে। কংগ্রেস মুখে বলছে বিজেপি বিরোধিতার কথা। কিন্তু কাজে তা করছে না। বরং বহিরাগত শক্তিকে সমর্থন করতে সিপিএমের হাত ধরে তৃণমূলের বিরোধিতা করেছে। অধীর চৌধুরী নিজে তৃণমূলের বিরুদ্ধে গোপনে আঁতাঁত করেছেন। এইসব নাটক করে কিছু লাভ হবে না কংগ্রেসের।একেবারে শূন্যে নেমে গিয়েছে কংগ্রেস। এসব দেখে মইনুল হকের মতো নেতাও দলে থাকতে পারেননি। তিনি আমাদের সঙ্গে লড়াই করতে এসেছেন। (Delhi) দিল্লি থেকে বিজেপি সরকার (BJP Governmnet) উৎখাত করতে হলে যে তৃণমূলই একমাত্র ভরসা তা তিনি বুঝে গিয়েছেন।'

"

আরও পড়ুন, মৃত BJP প্রার্থীর দেহ নিয়ে বিক্ষোভের জের, সুকান্ত-প্রিয়াঙ্কা-অর্জুনদের বিরুদ্ধে মামলা দায়ের

এদিকে ৩০ সেপ্টেম্বর টানটান উত্তেজনার মধ্যে দিয়ে মুর্শিদাবাদের দুই কেন্দ্র জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা ভোট। তার ঠিক শেষ মুহূর্তে  কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন মইনুল হক এর মত হেভিওয়েট নেতা।যা আগামী দিনে মুর্শিদাবাদে কংগ্রেসের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলে দিবে রাজনৈতিক লড়াইয়ের মাঠে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল এ দিনের ঘটনার পরে। এদিন জঙ্গিপুরের এমডিআই ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচার সভাতেই মইনুল হক তৃণমূলে যোগ দেন মইনুল। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, আগামী দিনে আমাদের লক্ষ্য লোকসভা সেটা মুর্শিদাবাদের মানুষ ভালো করে বুঝে গিয়েছে।জঙ্গিপুর তো বটেই। এবার মুর্শিদাবাদে সবকটি লোকসভা কেন্দ্রেই তৃণমূলকে জিততে হবে। তবে তার আগে ৩০ তারিখ সকলে ঘাসফুল চিহ্নে ভোট দেবেন সকলে। তারপরে হবে দিল্লি দখলের লড়াই এর খেলা"।

     আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Congress leader Mainul Haque join TMC

Congress leader Mainul Haque join TMC

Follow Us:
Download App:
  • android
  • ios