Asianet News BanglaAsianet News Bangla

By-Election- উপনির্বাচনের আগে বদলি করা হোক কোচবিহারের জেলাশাসক ও এসপিকে, কমিশনে আবেদন বিজেপির

বিজেপির তরফে আজ কমিশনের কাছে আবেদন করা হয়েছে যে, অবিলম্বে জেলাশাসক ও এসপিকে বদলি করা হোক। পাশাপাশি ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা সব ভোটারের পরিচয়পত্র যাচাই করার আবেদন করা হয়েছে।

Cooch Behar district magistrate and SP should be transferred before by election BJP appeals to commission bmm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 10:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৩০ অক্টোবর রাজ্যের চারটি বিধানসভা এলাকায় উপনির্বাচন (By Election) রয়েছে। তার মধ্যে রয়েছে দিনহাটা বিধানসভাও (dinhata by election)। এদিকে উপনির্বাচনের ঠিক দু'দিন আগেই নির্বাচন কমিশনকে (Election Commission) চিঠি লিখে কোচবিহারের জেলাশাসক (District Magistrate) ও এসপিকে (SP) বদলির আবেদন জানাল বিজেপি (BJP)। 

বৃহস্পতিবার বিকেলে বিজেপির তরফে লেখা চিঠিতে দাবি করা হয়েছে, "একটি প্রশাসনিক বৈঠকে কোচবিহারের জেলাশাসক সঞ্জয় কাদিয়ান নির্দেশ দেন যে, 'নির্বাচনের সময় বুথে যাওয়া কোনও ভোটারের পরিচয়পত্র পত্র যাচাই করা হবে না। এমনকী, যখন তিনি ভোটের লাইনে দাঁড়িয়ে থাকবেন তখনও ভোটারের পরিচয়পত্র যাচাই করার প্রয়োজন নেই।' এই কথা শোনার পর আমরা হতবাক।"

আরও পড়ুন- সুব্রত মুখোপাধ্যায়কে দেখতে এসএসকেএমে অভিষেক, খোঁজ নিলেন মন্ত্রীর শারীরিক অবস্থার

এরপর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হাতে বিজেপি নেতা-কর্মীদের হেনস্থার কথাও চিঠিতে উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়, "আমরা একাধিকবার ওই জেলার এসপিকে বদলির দাবি জানিয়েছিলাম কমিশনে। কারণ তিনি আমাদের প্রার্থীকে নিরাপত্তা দিতে পারেননি। এছাড়া প্রায় সব ক্ষেত্রেই আমাদের প্রার্থীদের উপর হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। আর তখন পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করে। এমনকী, এসপিও প্রয়োজনীয় পদক্ষেপ করেন না। আমরা এসপির কাছে একাধিকবার অভিযোগ জানিয়েছি, তবে তিনি পদক্ষেপ করেননি। এরপর ২৫ অক্টোবর বাধ্য হয়ে এসপিকে বদলি করার জন্য কমিশনের কাছে আবেদন জানাই। কিন্তু, কমিশনের তরফেও এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ করা হয়নি।"

Cooch Behar district magistrate and SP should be transferred before by election BJP appeals to commission bmm

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপ চলাকালীনই বেটিং চক্রের পর্দাফাঁস বর্ধমানে, গ্রেফতার ৩

বিজেপির তরফে আজ কমিশনের কাছে আবেদন করা হয়েছে যে, অবিলম্বে জেলাশাসক ও এসপিকে বদলি করা হোক। পাশাপাশি ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা সব ভোটারের পরিচয়পত্র যাচাই করার আবেদন করা হয়েছে। এছাড়া, বুথের বাইরের আইন শৃঙ্খলা পরিস্থিতির কথাও উল্লেখ করা হয়েছে চিঠিতে। 

আরও পড়ুন- 'সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লাম', এইমস থেকে ছুটি পেয়ে টুইটারে চিকিৎসকদের ধন্যবাদ রাজ্যপালের

উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটে দিনহাটায় বিজেপির তরফে প্রার্থী করা হয়েছিলেন সাংসদ নিশীথ প্রামাণিককে। নির্বাচনে জয়ী হয়েছিলেন তিনি। তারপরই সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তিনি। তাই তাঁর ছেড়ে দেওয়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে ৩০ অক্টোবর। এই আসনে এখন বিজেপির টিকিটে লড়াই করবেন অশোক মণ্ডল। আর এই আসনে তৃণমূলের হয়ে লড়বেন উদয়ন গুহ। এছাড়া দিনহাটায় (dinhata by election) মোতায়েন থাকবে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় বাহিনীর মধ্যে থাকবে BSF, CRPF, SSB  ও CISF। নির্বাচনের ফলপ্রকাশ হবে ২ নভেম্বর। 

দিনহাটার পাশাপাশি উপনির্বাচন হবে  শান্তিপুর (Shantipur by Election), খড়দহ ও গোসাবায়। তার মধ্যে শান্তিপুরে ২২ কোম্পানি, খড়দহে ২০ কোম্পানি ও গোসাবায় ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

Follow Us:
Download App:
  • android
  • ios