Asianet News BanglaAsianet News Bangla

লক্ষাধিক টাকার কাফ সিরাপ ও সর্ষের তেল পাচার হচ্ছিল বাংলাদেশে, গ্রেফতার ৫

পুলিশ সূত্রে জানা গেছে ধৃতদের নাম রাজু যাদব, মহম্মদ আমিনুল হক, জাফার ইকবাল মিঁঞা, সামিন আক্তার ও বিপুল পোদ্দার। ধৃতদের মধ্যে একজনের বাড়ি ঝাড়খণ্ড, তিনজনের বাড়ি মালদার কালিয়াচক ও শেষ একজনের বাড়ি গঙ্গারামপুরে।

Cough syrup and mustard oil were being smuggled in Bangladesh bmm
Author
Kolkata, First Published Oct 17, 2021, 6:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলাদেশে (Bangladesh) পাচারের আগেই গোপন সূত্রের খবর পেয়ে শনিবার দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার গঙ্গারামপুর পুনর্ভবা ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ৬০ লক্ষ টাকার নিষিদ্ধ কাফ সিরাপ (Cough syrup) ও সর্ষের তেল (mustard oil) সহ ৫ জনকে গ্রেফতার (Arrest) করল এসটিএফ (STF)। গতকাল ৬০ লাখ টাকার সামগ্রী সহ গ্রেফতার হলেও তদন্তের স্বার্থে গতকাল রাত পর্যন্ত মুখে কুলুপ এঁটেছিল পুলিশ। এদিকে নিষিদ্ধ কাফ সিরাপ ও সর্ষের তেল পাচারের ঘটনায় গ্রেফতার ৫ জনকে রবিবার দুপুরে বুনিয়াদপুরে অবস্থিত গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হয়। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম রাজু যাদব, মহম্মদ আমিনুল হক, জাফার ইকবাল মিঁঞা, সামিন আক্তার ও বিপুল পোদ্দার। ধৃতদের মধ্যে একজনের বাড়ি ঝাড়খণ্ড, একজনের গঙ্গারামপুর ও বাকি তিনজনের বাড়ি মালদহের কালিয়াচকে। ধৃতদের কাছ থেকে এসটিএফ ১৪ হাজার ৮৯৪ বোতল নিষিদ্ধ কাফ সিরাফ ও ১ হাজার ৪০৬ প্যাকেট সর্ষের তেল উদ্ধার করেছে। পুলিশ ও এসটিএফের প্রাথমিক অনুমান, বাংলাদেশে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল নিষিদ্ধ কাফ সিরাফ ও সর্ষের তেল। উদ্ধার হওয়া সামগ্রীর বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা। ধৃতদের ৭ দিনের পুলিশ হেফাজতে চেয়েছে গঙ্গারামপুর থানার পুলিশ। এদিকে বারবার দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমাণে নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

আরও পড়ুন- নবান্নের নির্দেশ, সৌন্দর্যায়নের জন্য ১০ কোটি টাকার আলোকসজ্জা মুর্শিদাবাদে

Cough syrup and mustard oil were being smuggled in Bangladesh bmm

আরও পড়ুন- মিলেছে সময়, মঙ্গলবার সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন বাবুল সুপ্রিয়

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাজ্য পুলিশের স্পেশাল টাস্কফোর্স বা এসটিএফ সূত্র মারফত খবর পেয়ে গঙ্গারামপুর পুনর্ভবা ব্রিজ সংলগ্ন এলাকায় শনিবার অভিযান চালানো হয়েছিল। শনিবার সকাল আনুমানিক ৭ টা নাগাদ ঝাড়খণ্ডের নম্বর প্লেট লাগানো একটি ১২ চাকার লরিকে আটক করে পুলিশ। আর সেই গাড়ি থেকেই প্রায় ১৫ হাজার নিষিদ্ধ কাফ সিরাপ ও প্রায় দেড় হাজার সর্ষের তেল উদ্ধার করা হয়। পাশাপাশি আরও একটি চারচাকা গাড়িকে আটক করেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্কফোর্স। দুটি গাড়ি সহ মোট ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন- বাংলাদেশের দুর্গাপুজোয় হিংসা, প্রতিবাদে পথে নামল বিজেপি

এনিয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে জানিয়েছেন, জেলা পুলিশ নয় এসটিএফের পক্ষ থেকে গতকাল গঙ্গারামপুরে অভিযান চালিয়ে নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার হয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখছেন তাঁরা। এই ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত রয়েছে কিনা তা জানার চেষ্টা করা হচ্ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios