Asianet News BanglaAsianet News Bangla

চার দিনের স্বস্তি অভিষেকের - সোমবার পর্যন্ত কড়া পদক্ষেপ নয়, EDকে বলল সুপ্রিম কোর্ট

আপাতত চার দিনের স্বাস্তি। মিলল না বিজেপি নেতা সুকান্ত মজুমদারের ভবিষ্যৎবানীও। এদিন সুপ্রিম কোর্ট তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে তদন্ত সংক্রান্ত মামলা জানিয়েছে আগামী সোমবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ED can't take action against TMC leader Abhishek Banerjee till Monday, says Supreme Court bsm
Author
First Published Sep 2, 2022, 7:28 PM IST

আপাতত চার দিনের স্বাস্তি। মিলল না বিজেপি নেতা সুকান্ত মজুমদারের ভবিষ্যৎবানীও। এদিন সুপ্রিম কোর্ট তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে তদন্ত সংক্রান্ত মামলা জানিয়েছে আগামী সোমবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পরবর্তী শুনানি আগামী সোমবার। 

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী সঞ্জয় বসুর একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, 'বিচারপতি বলেছেন, সোমবার আসুন। এই সময়ের মধ্যে কিছু হবে না।' তিনি আরও জানিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধানবিচারপতি ইউইউ ললিতের ডিভিশন বেঞ্চেই এই মামলার শুনানি হয়। 

অন্যদিকে এদিন কলকাতায় ইডি কয়লকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্য়াকে তলব করেছিল। তাঁকে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয়। অভিষেকের এই জেরা নিয়ে কটাক্ষ করে বিজেপি নেতা সুকান্ত ভট্টাচার্য বলেছিলেন এদিনই বড়কিছু (গ্রেফতার) হতে পারে অভিষেকের সঙ্গে। কিন্তু সেইসব আশঙ্কাই দূর করল সুপ্রিম কোর্ট। আগামী সোমবার অর্থাৎ ৪ দিনের জন্য সেই মামলার রক্ষাবকচ দিল অভিষেককে। এদিন অভিষেকতে যখন কলকাতায় জেরা করা হচ্ছিল তখনই দিল্লিতে সুপ্রিম কোর্টে এই মমলার শুনানি চলছিল। 

গত সোমবার মেয়ো রেডে তৃণমূল ছাত্রপরিষদের জন্মদিনের অনুষ্ঠানেই অভিষেক আশঙ্কা করেছিলেন 'এই সফল সমাবেশের  চার-পাঁচ দিনের মধ্যে বড় কিছু হবে।' কিন্তু ২৯ অগাস্ট তৃণমূল ছাত্রপরিষদের সমাবেশ হয়। আর ৩০ অগাস্টই অভিষেককে ইডি নোটিশ পাঠায়। সেইদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ও আশঙ্কা করেছিলেন অভিষেক ডেকে কেন্দ্রীয় সংস্থা হেনস্থা করতে পারে। তিনি অনুষ্ঠান মঞ্চেই বলেছিলেন, 'অভিষেককে আজ খুব ভাল বক্তব্য রেখেছে এবার ওকেও ডেকে পাঠাবে কেন্দ্রীয় সংস্থা।'

তবে এর আগে একাধিক বার  অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশে রুজিরাকে দিল্লিতে জেরা না করে কলকাতায় জেরা করা হয়েছিল। এবারও অভিষেকের মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশে চার দিনের স্বস্তি পেলেন তৃণমূল নেতা ও তাঁর পরিবার।  

অভিষেক দলের ছাত্র পরিষদের সভা সফল হয়েছে বলে দাবি করেন। পাশাপাশি তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন 'এই যে আজকে এত বড় সমাবেশ, আপনারা আমার কথা লিখে রাখুন, চার-পাঁচ দিনের মধ্যে আবার কিছু একটা করবে।' কারণ হিসেবে তিনি বলেন ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের বিরাট সমাবেশ হয়েছে।  তারপর দিনই  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয়। এক দিনে আগেও নয় - এক দিন পরেও নয়। কেন পরের দিনই হানা- তা নিয়েও প্রশ্ন তোলেন অভিষেক। এদিন অভিষেক বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ভেঙে দেওয়া যায় কিন্তু তাঁর মনের জোর ভেঙে দেওয়া যায় না। তিনি আরও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন দেখেই বড় হয়েছেন তিনি। দলের  কর্মীরাও এখনও উদ্দীপিত হয় মমতাকে দেখে। তবে আগামী দিনে তৃণমূল বাংলার গণ্ডী ছাড়িয়ে দেশে পৌঁছে যাবে বলেও আশা প্রকাশ করেন অভিষেক। বলেন, ইতিমধ্যেই দেশের কয়েকটি রাজ্যে পৌঁছে গেছে তৃণমূল। 

আদালতের নির্দেশের পরই প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসে CBI, নিয়ে গেল পুরনো হার্ডডিস্ক

অভিষেকের আজ বড় কিছু হতে পারে? সুকান্তর মন্তব্যে কীসের ইঙ্গিত!

শাহ-এর বিরুদ্ধে সুর চড়াতেই ফের ইডির তলব! এনসিআরবি-এর তথ্য তুলে স্বরাষ্ট্র মন্ত্রীকে কটাক্ষ অভিষেকের

Follow Us:
Download App:
  • android
  • ios