Asianet News BanglaAsianet News Bangla

By Election- খড়দহে বিজেপি প্রার্থীকে গো ব্যাক স্লোগান দেওয়ার অভিযোগ, রিপোর্ট তলব কমিশনের

এই ঘটনায় নির্বাচন কমিশনকে সঠিক পদক্ষেপ করার দাবি জানিয়েছেন জয় সাহা। তিনি বলেন, "শুধু রিপোর্ট তলব করলেই চলবে না। নির্বাচন কমিশনকে ব্যবস্থাও নিতে হবে। বুথের বাইরে বেআইনি জমায়েতকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।"

Election Commission called for a report on Allegation of giving go back slogan to Khardaha BJP candidate bmm
Author
Kolkata, First Published Oct 30, 2021, 11:29 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

খড়দহে (Khardaha) বিজেপি প্রার্থী জয় সাহাকে (BJP candidate Joy Saha) গো ব্যাক স্লোগান (Go Back Slogan) দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের (TMC) বিরুদ্ধে। ভোট পর্ব শুরু হওয়ার পরই বিজেপির প্রার্থীকে খড়দহের যুগবেড়িয়ায় ১৯২ নম্বর বুথে গো ব্যাক স্লোগান দেওয়া হয়। এই ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন (Election Commission)। যদিও তৃণমূলের পাল্টা অভিযোগ, দলীয় প্রতীক লাগানো গাড়ি নিয়ে ঘুরছেন বিজেপি প্রার্থী। 

এই ঘটনায় নির্বাচন কমিশনকে সঠিক পদক্ষেপ করার দাবি জানিয়েছেন জয় সাহা। তিনি বলেন, "শুধু রিপোর্ট তলব করলেই চলবে না। নির্বাচন কমিশনকে ব্যবস্থাও নিতে হবে। বুথের বাইরে বেআইনি জমায়েতকারীদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।"

আরও পড়ুন- শোভনদেবকে ঢুকতে দিতে বাধা, পাল্টা BJP প্রার্থীকে ঘিরে গো ব্যাক স্লোগান,উত্তপ্ত খড়দহ

খড়দহ বিধানসভা কেন্দ্রের ১৯২ নম্বর বুথের বিজেপি প্রার্থীকে ঘিরে স্লোগান দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। প্রার্থীর অভিযোগ, যাঁরা ওই কেন্দ্রে ভোট দিতে যাচ্ছেন তাঁদের প্রভাবিত করা হচ্ছে। ভয় দেখানো হচ্ছে। শনিবার সকালের দিকে ওই বুথে গিয়েছিলেন জয় সাহা। ঠিক তখনই তাঁকে লক্ষ্য করে তৃণমূল কর্মী-সমর্থকরা গো ব্যাক স্লোগান দিয়েছে বলে অভিযোগ। যদিও তৃণমূলের পাল্টা দাবি, দলীয় প্রতীক লাগানো গাড়ি নিয়ে ঘুরছেন বিজেপি প্রার্থী। তৃণমূলের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে বলেও জানিয়েছে বিজেপি। ভোটের আগে থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়েছে খড়দহ। জয় সাহার উপরেও আগে হামলা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন- খড়দহে আক্রান্ত তন্ময় ভট্টাচার্য, সিপিএম নেতাকে লক্ষ্য করে ইট ছুড়ল দুষ্কৃতিরা

এই কেন্দ্রে তৃণমূলের টিকিটে লড়াই করছেন শোভনদেব চট্টোপাধ্যায়। তবে নির্বাচনের আগে থেকেই তৃণমূলে বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলছিলেন জয় সাহা। তাঁর মনোনয়নপত্র জমা দেওয়ার আগের রাতেই দলীয় কর্মীদের উপর হামলার অভিযোগ তোলেন তিনি। শুধু এই নয়, তাঁর ফ্লেক্স, দলীয় পতাকা ও ফেস্টুন ছিড়ে দেওয়ার অভিযোগও তুলেছিলেন। এরপর উপনির্বাচনের ঠিক আগের রাত অর্থাৎ শুক্রবার রাতে আরও এক দলীয় কর্মীর উপর তৃণমূল কর্মী-সমর্থকরা হামলা চালিয়েছিল বলে অভিযোগ করেন তিনি। রাস্তায় ফেলে তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ তুলেছিলেন। তারপরই ঘটনার খবর পেয়ে রহড়া থানায় অভিযোগ দায়ের করেছিলেন জয় সাহা। 

আরও দেখুন, Bypoll Live Updates - রাজ্যের চার আসনে শুরু ভোটগ্রহণ, কড়া নিরাপত্তায় চার বিধানসভা  

এদিকে অভিযোগ করা হলেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন বিজেপি প্রার্থী। তারপর ফের সকাল থেকে আবার নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে এই কেন্দ্র। ১৯২ নম্বর বুথে তাঁকে গো ব্যাক স্লোগান দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন। পাশাপাশি তৃণমূলের অভিযোগ, উপনির্বাচনের দিন সকালে খড়দহের কল্যাণনগর বিদ্যাপীঠ বুথে সকালে ঢুকতে গিয়েছিলেন তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। অভিযোগ, তাঁকে বুথে ঢুকতে বাধা দেয় কেন্দ্রীয় বাহিনী। তারপর কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। পরে অবশ্য তাঁকে বুথে ঢুকতে দেওয়া হয়। এ নিয়ে শোভনদেব জানিয়েছেন, যে তিনি জানতে পেরেছিলেন প্রার্থীর নাম লেখা ব্যাজ পড়ে এই বুথে এজেন্টকে বসতে বাধা দেওয়া হয়েছে। সেটা শোনার পরই বিষয়টি খতিয়ে দেখতে বুথে গিয়েছিলেন তিনি। কিন্তু, তাঁকে প্রবেশ করতে বাধা দিয়েছিল কেন্দ্রীয় বাহিনী। এমনকী, ভোটারদের করোনা টিকার দুটি ডোজ নেওয়ার শংসাপত্রও বুথে দেখতে চাওয়া হয়েছিল বলে অভিযোগ। তা নিয়েও প্রশ্ন তুলেছেন তৃণমূল প্রার্থী। 

Follow Us:
Download App:
  • android
  • ios