কৌশিক সেন, রায়গঞ্জ:  ভুয়ো মেল আইডি খুলে সহকর্মীদের কাছ থেকে টাকায় আদায়ের চেষ্টা! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পর এবার সাইবার প্রতারকদের নিশানায় রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। পুলিশে অভিযোগ দায়ের করেছে কর্তৃপক্ষ। নোটিশ জারি করে সতর্ক করে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কর্মীদেরও। 

আরও পড়ুন: 'স্থায়ী চাকরির নিশ্চয়তা নেই', বীরভূমে আমরণ অনশনে শিক্ষাকর্মীরা

সাইবার প্রতাকদের দৌরাত্ম্যে জেরবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও।  গত কয়েক দিন ধরে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, এমনকী কর্মীদের কাছে লাগাতার মেল আসছিল বলে অভিযোগ। মেল প্রাপকদের দাবি, উপাচার্য অনিল ভুঁইমালীর অসুস্থতার কারণ দেখিয়ে তাঁদের কাছে টাকা দাবি করা হয়েছে। ঘটনাটি জানাজানি হতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। অধ্যাপক ও কর্মীদের মারফৎই খবর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে খবর পৌঁছয়। উপাচার্যের সঙ্গে আলোচনার পর অভিযোগ দায়ের করা হয় জেলা পুলিশের সাইবার ক্রাইম শাখায়। ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনিল ভুঁইমালীও।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ছবিতে 'ব্লেডের আঁচড়', চাঞ্চল্য পুরুলিয়ার ঝালদায়

উল্লেখ্য,  দিন কয়েক আগে একই ঘটনা ঘটেছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও। সেবার উপাচার্যের ভুয়ো মেল আইডি খুলে বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অধ্যাপক, গবেষক ও পড়ুয়াদের কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করে প্রতারক। এমনকী, একই কায়দায় সাইবার প্রতারকরা টার্গেট করেছিল দক্ষিণবঙ্গের বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকেও।