Asianet News BanglaAsianet News Bangla

প্রায় ৬০০ কোটি টাকার গরমিল, তদন্ত শুরু আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্রর বিরুদ্ধে


 প্রায় ৬০০ কোটি টাকার গরমিলের অভিযোগ উঠেছে  আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারীর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হতেই, 'বিপদে পড়বেন তদন্তকারীরা' হুমকি জিতেন্দ্রর।

Former mayor Jitendra Tiwari has been accused of mismatch of around 600 crore rupees in Asansol RTB
Author
Kolkata, First Published Aug 12, 2021, 9:08 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তৃনাঞ্জন চট্টোপাধ্যায়-আসানসোলঃ  বেশ কয়েকদিন ধরেই বেশ কিছু ফাইল নিয়ে চিন্তায় আসানসোল করপোরেশনের প্রশাসক অমর নাথ চট্টোপাধ্যায়। যে কথা বলে দল ছেড়েছিলেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারী ঠিক সে কথাই বললেন অমর। তিনি বললেন ,'উন্নয়ন থেকে বঞ্চিত হবে আসানসোলবাসী , ফান্ড নেই।' তবে কারন তা অন্য। বিস্ফোরক অভিযোগ তুললেন আসানসোল করপোরেশনের প্রশাসক অমর নাথ চট্টোপাধ্যায়। প্রায় ৬০০ কোটি টাকার গরমিলের গল্প। তদন্ত শুরু করেছেন জিতেন্দ্র তেওয়ারীর বিরুদ্ধে। 

Former mayor Jitendra Tiwari has been accused of mismatch of around 600 crore rupees in Asansol RTB

আরও পড়ুন, Tripura:'রোজই আমাদের নামে এখানে মামলা হয়, ২-৪ টে হোক না ওদের নামেও', দাবি সায়ন্তনের

আসানসোল করপোরেশনের প্রশাসক অমর নাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, প্রায় ৬০০ কোটি টাকা ধার রেখে গেছেন প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারী। কাজ করিয়েছেন। কিন্তু টাকা দেন নি ঠিকাদারদের। টাকা গেছে অন্য খাতে ।রবীন্দ্র ভবনের আধুনিকীকরণ এর জন্য ৯ কোটি টাকা খরচ দেখিয়েছেন যা দিয়ে আর একটা রবীন্দ্র ভবন তৈরি হতো। আবার আসানসোলে কফি হাউস তৈরি করেছেন কিন্তু টাকা দেন নি ঠিকাদার কে। প্রায় কোটি টাকা। এই ভাবে বিভিন্ন কাজ করিয়ে টাকা না দেওয়ায় বোঝা হয়েছে প্রায় ৬০০ কোটি। এই টাকা কীভাবে শোধ করা যাবে তার উপায় খুঁজছেন আসানসোল মিউনিসিপ্যাল করপোরেশনের প্রশাসক অমর নাথ চট্টোপাধ্যায়। একান্তে বলেন টাকা শোধ করতে না হলে উন্নয়ন করা যেত কিন্তু এত ঋণের বোঝা চাপিয়ে দিয়ে গেছেন যে আসানসোলের মানুষের উন্নয়ন থেকে বঞ্চিত রাখা ছাড়া উপায় নেই। তিনি আরও বলেন প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারী নিজের কথাতেই বোর্ড চালাতেন। তাই কারোর কথাই সে সময় গ্রাহ্য হয়নি। করপোরেশন এই স্ক্যাম এর তদন্ত শুরু করেছে। কমিটি তৈরি। 

"
  আরও পড়ুন, Delhi: দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যপাল, কী নিয়ে আলোচনা, জল্পনা তুঙ্গে
 আবার তদন্তের বিষয়ে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ প্রাক্তন মেয়র তথা বর্তমানের বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারী। তিনি দৃপ্ত কণ্ঠে জানান যে তার মেয়র থাকাকালীন করপোরেশন বোর্ড এর চেয়ারম্যান ছিলেন আজকের প্রশাসক অমর নাথ চট্টোপাধ্যায়। তার সই ছাড়া কোনও অনুমোদনই হত না। অতএব সবার আগে তার তদন্ত হওয়া দরকার। তিনি অভিযোগ করেন যে, অমর নাথ চট্টোপাধ্যায় নিজের ব্যবসায়ীবন্ধু দের ট্যাক্স মুকুব করছেন , সব ব্যবসায়ীদের নয়। আসলে উনি জানেন না কী করে উন্নয়ন হয়। কেন ফান্ড কম হচ্ছে , কেন টাকা কলকাতা থেকে পাচ্ছে না, ক্ষমতা নেই লড়াই করার। চেয়ার চলে যাবার ভয়ে কলকাতাতে উন্নয়নের টাকার জন্য লড়াই করতে পারছেন না। তিনি পদ ছেড়েছেন  বলে অমর চট্টোপাধ্যায় চেয়ারে বসতে পেরেছেন। নিজের পাবলিসিটি করতে গিয়ে করপোরেশনকে ধ্বংস করছেন' বলে বার্তা জিতেন্দ্র তেওয়ারীর।

Former mayor Jitendra Tiwari has been accused of mismatch of around 600 crore rupees in Asansol RTB

আরও পড়ুন, Khadya Bhavan: মেধা তালিকা মেনে হয়নি নিয়োগ, অবস্থান বিক্ষোভে চাকরি প্রার্থীরা

প্রসঙ্গত , বিগত বিধানসভা নির্বাচনের আগে বঞ্চিত আসানসোলের বাজনা বাজিয়ে দল ছেড়েছিলেন জিতেন্দ্র। কারণ দেখিয়েছিলেন কলকাতা থেকে ফান্ড না দেবার বিষয়। এবার আসানসোলের প্রশাসকের মুখে সেই বঞ্চনার ই কথা। তবে তিনি জিতেন্দ্র কেই দায়ী করেছেন। অপর দিকে জিতেন্দ্র দায়ী করছেন অমর কে। কিন্তু প্রশ্ন উঠেছে যে উন্নয়নের টাকা সেই ঘুরে ফিরে জনগণের টাকা। সেই টাকার পূর্ণাঙ্গ হিসেব জনগণ পাবে, উন্নয়ন হবে , নাকি রাজনৈতিক তর্জায় ঢাকা পড়ে যাবে তদন্ত , কারণ জিতেন্দ্র এর মেয়র সময় চেয়ারম্যান ছিলেন অমর। যার সই ছাড়া কিছু অনুমোদিত হত না কিছুই।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Former mayor Jitendra Tiwari has been accused of mismatch of around 600 crore rupees in Asansol RTB

Former mayor Jitendra Tiwari has been accused of mismatch of around 600 crore rupees in Asansol RTB

 

Follow Us:
Download App:
  • android
  • ios