Asianet News BanglaAsianet News Bangla

Murshidabad: ভোটারদের প্রভাবিত করার চেষ্টায় বাহিনীর হাতে পাকড়াও তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর

ভোটারদের  প্রভাবিত করার চেষ্টায় কেন্দ্রীয় বাহিনীর হাতে পাকড়াও শাসকদলের প্রাক্তন কাউন্সিলর। ঘটনার পর্দা ফাঁস হতেই  কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পাল্টা নিগৃহীত করার অভিযোগে কমিশনে যাওয়ার হুঁশিয়ারি তৃণমূলের।

 

Former TMC councilor caught by central security forces due to trying to influence voters in Murshidabad RTB
Author
Kolkata, First Published Sep 30, 2021, 2:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভোটারদের  প্রভাবিত করার চেষ্টায় (Central Force) কেন্দ্রীয় বাহিনীর হাতে পাকড়াও (Former TMC Councilor) শাসকদলের প্রাক্তন কাউন্সিলর। ঘটনার পর্দা ফাঁস হতেই  কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পাল্টা নিগৃহীত করার অভিযোগ। (Election Commission) নির্বাচন কমিশনে যাওয়ার হুঁশিয়ারি তৃণমূলের ওই প্রাক্তন কাউন্সিলরের।

আরও পড়ুন, 'পুলিশকে দিয়েই ভবানীপুরে জাল ভোটার কার্ডে ভোট', BJP নেতাকে ফোন করে অভিযোগ কলকাতা পুলিশের

বৃহস্পতিবার সময় গড়ানোর সঙ্গে সঙ্গে মুর্শিদাবাদে জঙ্গিপুর ও সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণকে কেন্দ্র করে চড়ছে পারদ। একদিকে যখন ভোটগ্রহণকে প্রভাবিত করার জন্য সরাসরি শাসকদলের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে, ঠিক তখনই বৃহস্পতিবার হাতেনাতে ভোটগ্রহণপর্ব চলাকালীন কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনীর হাতে ভোটের লাইনে দাঁড়ানো সাধারণ ভোটারদের নানান ভাবে প্রভাবিত করার চেষ্টায় রীতিমতো ধরা পড়ে নিগৃহীত হলেন বলে অভিযোগ। জানা যায়, ধুলিয়ান এলাকার ২০নম্বর ওয়ার্ডে তৃণমূলের স্থানীয় বিদায় কাউন্সিলর তথা কডিনেটর হাবিবুর রহমান ভোটদান পর্বের লাইনে দাঁড়িয়ে থাকা মহিলাদের মধ্যে জল ও মাস্ক বিলির চেষ্টায় তাদের তৃণমূল প্রার্থীকে ভোট দানে প্রভাবিত করার অভিযোগে কেন্দ্রীয় বাহিনীর হাতে ধরা পড়ে যায়। এরপরেই তৃণমূলের ঐ নেতাকে 'লাথি মারার' অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। অপরদিকে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এ ব্যাপারে হাবিবুর রহমান সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা জানান,'কেন্দ্রীয় বাহিনী অন্যায় ভাবে আমাকে মারধর করেছে। আমি কাউকে কোন ভাবে প্রবাহিত করার চেষ্টা করিনি। নির্বাচন কমিশনে পুরো বিষয়টা জানানো হবে।'

আরও পড়ুন, Samserganj: TMC কর্মী উপর হামলার অভিযোগে কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে FIR

প্রসঙ্গত,  মুর্শিদাবাদের  দুই কেন্দ্র সামসেরগঞ্জ  এবং জঙ্গিপুরে  সকাল থেকেই চলছে ভোটগ্রহণ। একুশের গত বিধানসভা নির্বাচনের সময় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। এরপরেই নির্বাচন স্থগিত করে দেয় কমিশন।  এবার এই কেন্দ্রে আলাদাভাবে প্রার্থী দিয়েছে বাম ও কংগ্রেস।  তৃণমূলের হয়ে লড়াইয়ে নেমেছেন আমিরুল ইসলাম এবং বিজেপির প্রার্থী মিলন ঘোষ। কংগ্রেসের হয়ে লড়ছেন জইদুর রহমান । সিপিএম হয়ে ভোট যুদ্ধে নেমেছেন মোদাসসর হোসেন। সকাল ৯টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে ১৬.৩২ শতাংশ। অপরদিকে সামশেরগঞ্জের পাশাপাশি মুর্শিদাবাদ জেলার অপর কেন্দ্র জঙ্গিপুরে বিধানসভা নির্বাচন হচ্ছে।  সেখানে  তৃণমূল প্রার্থী জাকির হোসেন, বিজেপি প্রার্থী সুজিত দাস এবং আরএসপি প্রার্থী জানে আলম মিঞা। একুশের গত বিধানসভা নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে   কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যু হয়। তাইএখানেও স্থগিত রাখা হয় নির্বাচন। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Former TMC councilor caught by central security forces due to trying to influence voters in Murshidabad RTB

Former TMC councilor caught by central security forces due to trying to influence voters in Murshidabad RTB

 

Follow Us:
Download App:
  • android
  • ios