একটি মাত্র মানুষের কার্যকলাপে চমকে উঠেছিল ব্রিটিশ সাম্রাজ্য-সহ গোটা বিশ্ব। এই একটি মাত্র মানুষের কার্যকলাপে নড়ে উঠেছিল ব্রিটিশ সাম্রাজ্যের পোক্ত ভীত। বাঙালি-সহ গোটা দেশের ভাবাবেগ জড়িত এই একটি মাত্র নামে। এদিন নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্ম জয়ন্তি। সারা দেশবাসীর কাছে তাঁর জীবনের প্রতিটি মুহূর্ত অনুপ্রেরণা জুগিয়েছে। জীবনে সংগ্রাম করে বেঁচে থাকার মত রসদ জুগিয়েছে "মানুষ যতদিন বেপরোয়া, ততদিন সে প্রাণবন্ত" তাঁর এই বাণী।

 

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩তম জন্মদিন উপলক্ষ্যে এদিনে সকাল ১০ টা বেজে ৪৫ মিনিটে রেড রোডে সুভাষচন্দ্রের মূর্তিতে মাল্যদান-সহ তাঁর জন্মদিনের অনুষ্ঠান পালন করা হবে। নেতাজির ১২৩ তম জন্মদিনে শ্রদ্ধা জানাতে রাজ্যপাল জগদীপ ধনকড় নিজের টুইটার হ্যান্ডেলে এমনই একটি পোস্ট করেন।

 

পাশাপাশি নেতাজির কর্মকান্ডের একটি ভিডিও জনসাধারনের উদ্দেশ্যে তিনি পোস্ট করেন। পোস্টে তিনি লিখেছেন, "জন্মবার্ষিকীতে আমাদের তাঁর সাহসিকতা, সাহস এবং দেশপ্রেমী উদ্যোগের দ্বারা উদ্বুদ্ধ হওয়া দরকার। আমি ভারতের মাতার এই পুত্রকে প্রণাম করি। তাঁর সংগঠন এবং নেতৃত্বের দক্ষতা ব্যতিক্রমী ছিল। তিনি ছিলেন অভূতপূর্ব ব্যক্তিত্ব, যার জন্য জাতির মঙ্গল ছিল সর্বজনীন।"