Asianet News BanglaAsianet News Bangla

ফের ঘূর্ণাবর্তের ভ্রূকুটি কলকাতা সহ রাজ্যে, ২৫ তারিখ থেকে আবার ভারী বৃষ্টির পূর্বাভাস

২৫ তারিখে নতুন করে আবারও ঘূর্ণাবর্তের সৃষ্টি হবে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। এই ঘূর্ণাবর্ত পরের দিন অর্থাৎ ২৬ তারিখ ওডিশা ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছে আসবে।

Heavy rain is forecast again from the 25th September bpsb
Author
Kolkata, First Published Sep 21, 2021, 7:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একে রামে রক্ষা নেই, তায় সুগ্রীব দোসর। গত দুদিনের টানা বৃষ্টিতে ভাসছে কলকাতা(Kolkata) শহরতলি। বুধবার কিছুটা আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু তাতে খুশি হওয়ার কোনও কারণ নেই। হাওয়া অফিস জানিয়েছে ফের ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে রাজ্যের আকাশে (Heavy rain is forecast)। 

Heavy rain is forecast again from the 25th September bpsb

২৫ তারিখে নতুন করে আবারও ঘূর্ণাবর্তের সৃষ্টি হবে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। এই ঘূর্ণাবর্ত পরের দিন অর্থাৎ ২৬ তারিখ ওডিশা ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছে আসবে। সেই সময় উপকূলের জেলাগুলোতে আবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। এদিকে, মঙ্গলবারের নিম্নচাপটি এই মুহূর্তে দক্ষিণবঙ্গ ও ওডিশা উপকূলে রয়েছে। এটি ধীরে ধীরে উত্তর ওডিশা ও ঝাড়খণ্ডের দিকে এগোচ্ছে। এর ফলে ঝাড়গ্রাম, বাঁকুড়া ও দুই মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। 

ভ্যাকসিনের সূঁচ অর্ধেক ভেঙে ঢুকে গেল শরীরে, প্যারালাইসিস হয়ে মৃত্যুর মুখে যুবক

মমতা বন্দ্যোপাধ্যায়কে পিছন থেকে ছুরি মেরেছে শুভেন্দু, মীরজাফরের সঙ্গে তুলনা ফিরহাদ হাকিমের

বাকি জেলা হাওড়া, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা থেকে অনেকটা দূরে সরে যাওয়ার জন্য খুব বেশি বৃষ্টি হবে না। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে কলকাতায়। বুধবার কলকাতা মেঘলা আকাশ থাকবে বৃষ্টি কমবে। বৃহস্পতিবার থেকে কলকাতার তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে। 

Heavy rain is forecast again from the 25th September bpsb

আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দক্ষিণে এটি নিম্নচাপে পরিণত। বুধবারও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios