Asianet News BanglaAsianet News Bangla

JMB Terrorist Arrested- দীপাবলির দোরগড়ায় পর্দা ফাঁস, রাজ্যে NIA-র জালে জেএমবি জঙ্গি

দীপাবলির দোরগড়ায় রাজ্যে গ্রেফতার জেএমবি জঙ্গি। দক্ষিণ ২৪ পরগণার সুভাষগ্রামে অভিযান চালিয়ে তাকে পাকড়াও করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। 

 

JMB  Terrorist Arrested from South 24 parganas by NIA before Diwali 2021 RTB
Author
Kolkata, First Published Nov 3, 2021, 12:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীপাবলির (Diwali 2021) দোরগড়ায় রাজ্যে  গ্রেফতার জেএমবি জঙ্গি (JMB Terrorist )। দক্ষিণ ২৪ পরগণার সুভাষগ্রামে (South 24 Parganas Subhasgram) অভিযান চালিয়ে তাকে ধরা হয়েছে। জানা গিয়েছে, ধৃত জেএমবি জঙ্গি (JMB Terrorist From Bangladesh) বাংলাদেশের বাসিন্দা। তার কাছ থেকে জাল পরিচয়পত্র বাজেয়াপ্ত করা হয়েছে। ইতিমধ্যেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে এনআইএ (NIA)। 

আরও পড়ুন, Dilip Ghosh-'কে কবে উপনির্বাচন জিতেছে, জিততেই দেবে না কাউকে', BJP-র হারে বিস্ফোরক দিলীপ

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, কয়েকবছর আগে বাংলাদেশ থেকে ভারতে আসে ওই জেএমবি জঙ্গি। বেশ কয়েকজনকে সে জাল পরিচয় তৈরি করে দিয়েছিল। বাংলাদেশের জেএমবি জঙ্গিদের সঙ্গে সরাসরি যোগযোগ ছিল ধৃতের। চলতি বছরের জুলাই মাসে হরিদেবপুর থেকে তিন জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। উল্লেখ্য, সেসময় হরিদেবপুর থানার অন্তর্গত ঈশান ঘোষ রোডের একটি বাড়ি থেকে ওই জেএমবি জঙ্গিদেরকে গ্রেফতার করা হয়।  তারপরই কলকাতা পুলিশের হাতে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। তারপরেই  অভিযুক্ত রাহুল সেন ওরফে রাহুল কুমারকে বারাসত থেকে ধরা হয়।  এসটিএফ সূত্রে খবর, জেএমবি বড় পান্ডা তাসমিনের নির্দেশেই ভারতে এসেছিল ধৃত তিন জঙ্গি। শাকিল নামের এক যুবক তাদের ভুয়ো আধার কার্ড তৈরি করে দিয়েছিল। ধৃতদের আরেক সাগরেদ সেলিম মুন্সির খোঁজে তল্লাশি চালায় এসটিএফের কর্তারা।  এদিকে এরপরে এর তদন্তভার হাতে নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। তিনজনকেই হেফাজতে নিয়ে নেয় তাঁরা। ধৃতদের জেরা করেই সুভাষগ্রামে সন্ধান মিলেছে এই জেএমবি জঙ্গির। 

আরও পড়ুন, Jagdeep Dhankhar- উপনির্বাচনে BJP-র হারের পর রাজভবনে শুভেন্দু, কী কথা হল রাজ্যপালের সঙ্গে

 ধৃত জঙ্গিদের জেরা করেই অপর আরেকজনের খোঁজ পেলেন এনআইএ আধিকারিকরা। মঙ্গলবার রাতে দক্ষিণ ২৪ পরগণার সুভাষগ্রামে যান তাঁরা। সেখান থেকেই আবদুল মান্নান নামে ওই জেএমবি জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, সে বাংলাদেশের বাসিন্দা। তাঁৎ কাছ থেকে জাল আধার কার্ড এবং ভোটার কার্ড পাওয়া গিয়েছে। সূত্রে খবর, সে ভুয়ো পরিচয় পরত্র অনেকেরই করে দিয়েছে। জেএমবি জঙ্গি আব্দুল মান্নানকে বুধবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। তাঁকে নিজেদের হেফাজতে চাইবে এনআইএ। দীপাবলির আগে রাজ্যে কোনও নাশকতার ছক ছিল কিনা, এনিয়ে খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, জুলাই মাসে একটা বড় রহস্যের উন্মোচন হয়। জেএমবি জঙ্গি গ্রেফতারকাণ্ডে রাহুলকুমারকে জেরা করতে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য।  জেএমবি লিঙ্কম্যান রাহুলকুমার ওরফে লালুর কাছ থেকে ২২ টি ব্যাঙ্ক হদিশ পায় কলকাতা পুলিশের এসটিএফ শাখা।গোয়েন্দা সূত্রে খবর, এই ২২ টি ব্যাঙ্ক অ্য়াকাউন্টের মাধ্যমে টাকা জঙ্গিদের কাছে পৌছে যেত। সেইতিন জঙ্গিকে গ্রেফতারের পর এদের সম্পর্কে বিস্তারিত জানতে চেয়ে বাংলাদেশ পুলিশের সঙ্গে যোগাযোগ করে এসটিএফ।কা পৌছানোর কাজে উল্লেখ্যযোগ্য ভূমিকা নিত এই রাহুল কুমার। কলকাতা এসটিএফ সূত্রে খবর,  ধৃত জঙ্গি রাহুল সেন ওরফে লালু  মূলত ঘনিষ্ঠ সাগরেফ ছিল নাজিউরের। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios