মঙ্গলবারই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বুঝিয়ে দিয়েছিলেন, দল মনে করলে দেবশ্রী রায়ের যোগদান আটকাবে না। এ বিষয়ে শোভন, বৈশাখীর দেওয়া শর্ত যে গ্রাহ্য হবে না, তাও বুঝিয়ে দিয়েছিলেন দিলীপবাবু। এ বার দলের কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়ও বুঝিয়ে দিলেন, দেবশ্রী রায়কে নিয়ে শোভনের মতামতকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে না। 

এ দিন সকালেই মুকুল রায়ের সঙ্গে কলকাতায় পৌঁছন কৈলাস বিজয়বর্গীয়। কলকাতা বিমানবন্দরে দেবশ্রীকে নিয়ে শোভন চট্টোপাধ্যায়ের আপত্তির প্রসঙ্গে তিনি সাফ জানিয়ে দেন, 'এটা শোভন চট্টোপাধ্যায়ের সমস্যা, দলের কোনও সমস্যা নয়।' এখানেই শেষ নয়, দেবশ্রীর দলে যোগ দেওয়ার প্রসঙ্গেও ধোঁয়াশা রেখেছেন বিজেপি-র এই কেন্দ্রীয় নেতা। তিনি বলেন, 'বিজেপি-তে অনেকেই যোগ দিতে চান। কাদের দলে নেওয়া হবে, তা দলের সর্বোচ্চ নেতৃত্ব ঠিক করেন।'

আরও পড়ুন- সমস্য়ার সমাধান হয়ে গেছে ভাবাটা সত্যের অপলাপ হবে, বললেন শোভন

আরও পড়ুন- দেবশ্রী নিয়ে শর্ত মানবেন না, শোভন- বৈশাখীকে সাফ বার্তা দিলেন দিলীপ

আরও পড়ুন- মান ভাঙালেন মুকুল, বিজেপি-তেই থাকছেন শোভন- বৈশাখী

মঙ্গলবারই দিল্লিতে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরে মুকুল রায় দাবি করেছিলেন, সব সমস্যা মিটে গিয়েছে, বিজেপি-তেই থাকছেন শোভন এবং বৈশাখী। যদিও, রাতেই দিল্লি থেকে কলকাতায় ফিরে শোভন চট্টোপাধ্যায় দাবি করেন, সব সমস্যার সমাধান হয়ে গিয়েছে, তা ঠিক নয়। 

এ দিন দেবশ্রী রায় প্রসঙ্গে প্রশ্ন করা হলে মুকুল রায়ও বলেন,'কেউ কারও নিজস্ব কথা বলতেই পারে। কিন্তু শোভন কী বলেছেন, সাংবাদিকদের মুখে শুনে তার উত্তর দেওয়া যাবে না। উনি এই কথা বলেছেন কি না, আগে তা জানতে হবে।' তবে আকারে ইঙ্গিতে মুকুলও বুঝিয়ে দেন, দেবশ্রী রায়কে নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার, দলের শীর্ষ নেতৃত্বই নেবে। দিলীপ ঘোষের সঙ্গে দেবশ্রী রায়ের দেখা করতে যাওয়ার মধ্যেও কোনও জল্পনা খোঁজা ঠিক নয় বলে মন্তব্য করেন মুকুল রায়।