ভোরের আগুনে পুড়ে ছাই নিউটাউনের ২০টি দোকান, ২ ঘণ্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে দমকল

| Dec 06 2022, 07:37 AM IST

fire blast

সংক্ষিপ্ত

নিউটাউনের আগুন লাগে ভোরবেলা। পুড়ে গিয়েছে ২০টি অস্থায়ী দোকান। দমকলের ৪টি ইঞ্জিন দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

 

মঙ্গলবার ভোরবেলার বিধ্বংসী আগুন লাগে নিউটাউনে। গৌরাঙ্গনগরে ঢালাই ব্রিডের কাছে বেশ কয়েকটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাস্থলে গিয়েছিল দমকলের চারটি ইঞ্জিন। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, মঙ্গলবার ভোররাত ঘড়ির কাঁটায় তখন ৪টে বেজে ১০ মিনিট। সেই সময়ই আগুন লাগে। শীতের সময় বলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা দেখতে পেয়ে দ্রুত খবর দেয় দমকলে। ঘটনাস্থলে আসে দমকলের ৪টি ইঞ্জিন। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তারই মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে প্রায় ২০টি অস্থায়ী দোকান। কাঠ, ত্রিপল দিয়ে দোকানঘরগুলি তৈরি করা হয়েছিল। দাহ্য পদার্থ থাকায় দাউ দাউ করে জ্বলতে থাকে। আগুনের কারণে হতাহত কেউ হয়নি বলেও জানিয়েছেন দমকল।

Subscribe to get breaking news alerts

কী কারণে আগুন তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিটের থেকে এই অগ্নিকাণ্ড। আগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত একাধিক দোকানপাট। দোকানঘরগুলির মধ্যে যে মালপত্র ছিল সেগুলিও পুড়ে ছাই হয়ে গিয়েছে। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছেন ছোট ব্যবসায়ীরা। স্থানীয় ব্যবসায়ীদের কথায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিব্দারা জানিয়েছে, প্রায় ২০টি দোকান পুড়ে গিয়েছিল। ভোরবেলা আগুন লাগে, সেই সময় দোকানে কেউ ছিল না। তাই মৃত্যু এড়ানো গেছে। তবে এই ঘটনায় একালায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তবে দমকল কর্মীরা আগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখছে। অভিযোগও দায়ের করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল পুলিশও। গোটা ঘটনার তদন্ত হবে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন।  এলাকায় অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল না। বিদ্যুৎ সংযোগ কীভাবে নেওয়া হয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর। কারণ এজাতীয় দোকানে অনেক সময়ই বেইআইনি বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়- সেদিকও খতিয়ে দেখতে পুলিশ। 

আরও পড়ুনঃ

G-20 সম্মেলন সফল করতে রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক মোদীর, মমতার বললেন বিরোধীদের প্রতিনিধিত্ব করতে দেওয়া উচিত

'G-20র লোগোতে পদ্ম ছাড়া অন্য কিছু ব্যবহার করা যেতে পারত', প্রধানমন্ত্রীর বৈঠকে যোগ দিতে যাওয়ার আগে বললেন মমতা

গুজরাটে দ্বিতীয় দফার ভোটেও মোদী-করিশ্মা অব্যাহত, দেখুন প্রধানমন্ত্রীর ছবিগুলি