উদ্বেগ বাড়িয়ে আরও ১১ করোনা আক্রান্তের হদিশ। আর এই সংখ্যাটা মিলল মালদহ জেলায়। এর ফলে এই জেলাতে করোনা আক্রান্তের সংখ্যাটা ৪৭ ছুঁয়ে ফেলল। মানে মালদহ জেলা এখন করোনা আক্রান্তের তালিকায় হাফ-সেঞ্চুরির পথে। সোমবার রাতে জেলা স্বাস্থ্যদফতর সূত্রে যে তথ্য মিলেছে তাতে নতুন করে আক্রান্তের সংখ্যাটা ১১। যদিও, মালদহ-দক্ষিণ দিনাজপুর ও উত্তর দিনাজপুর- এই তিন জেলা মিলে করোনা আক্রান্তের সংখ্যাটা ৫০ পার করে ফেলেছে। মালদহের ১১ নতুন করোনা আক্রান্তকে  ধরলে সংখ্যাটা ৫৭-এ পৌঁছে গিয়েছে। আর এই অর্ধ-শতক পার করতে এই তিন জেলা সময় নিয়েছে মাত্র ২৪ দিন। 

আরও পড়ুন-তৈরি থাকুন ১৮ই জুনের জন্য, হিসাব বলছে ভারতে মাথায় চড়ে বসবে করোনা

জানা গিয়েছে, যে নতুন ১১টি করোনা আক্রান্তের খোঁজ মিলেছে তারা পরিযায়ী শ্রমিক। সম্প্রতি তারা গৌড় কন্যা বাসস্ট্যান্ডে পৌঁছেছিলেন। সেখানেই লালরসের নমুনা নেওয়া হয়েছিল। ১০ জনই মানিকচক এবং ১ জন গাজোলের বাসিন্দা। সোমবার রাত সাড়ে দশটা পর্যন্ত পাওয়া তথ্যে জানা গিয়েছে মালদহ মেডিক্যাল কলেজে ৬০৪ টি টেস্ট সম্পন্ন হয়েছে। এর মধ্যে ১১টি করোনা পজিটিভ এবং বাকি ৫৯৩টি টেস্টের ফল নেগেটিভ এসেছে।  

আরও পড়ুন- হাতে চিনচিনে ব্যথা নেই তো, সামনে এল করোনার নতুন এক উপসর্গ

আরও জানা গিয়েছে যে এখন পর্যন্ত কিউমিলেটিভ প্যাটার্নে ৬৯২৭টি টেস্ট হয়েছে। যার মধ্যে ৫৮টি টেস্টের ফল পজিটিভ এসেছে। ৬৮৬৯টি টেস্টের ফল নেগেটিভ বেরিয়েছে। এদিকে, সোমবার রাত পর্যন্ত নতুন করে ১১৮২টি নমুনা জমা হয়েছে মালদহ মেডিক্যাল কলেজে। এরমধ্যে ৫৪৯টি নমুনাকে সোমবার পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এখনও পরীক্ষা না হওয়ার তালিকায় রয়েছে ৩১৫২টি নমুনা। এখন পর্যন্ত মালদহে ২৮১টি, উত্তর দিনাজপুরে ৮১৪টি এবং দক্ষিণ দিনাজপুরের ৮৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। দিন কয়েক আগেই উত্তর দিনাজপুরে আরও ৩ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল। এর আগে সপ্তাহ দেড়েক আগে উত্তর দিনাজপুরে আরও তিন জনের শরীরে ভাইরাসের অস্তিত্ব মেলে। ফলে এই মুহূর্তে উত্তর দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যাটা ৬। দক্ষিণ দিনাজপুরও করোনা আক্রান্তের তালিকায় খাতা খুলেছে। তবে, দক্ষিণ দিনাজপুরের যে স্থানে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে তা উত্তর দিনাজপুর জেলার লাগোয়া। এঁরা সকলেই পরিযায়ী শ্রমিক এবং একইসঙ্গে ঘরে ফিরেছে।  

আরও পড়ুন- করোনা যোদ্ধাদের কাজে মুগ্ধ আলিয়া, ডাক্তার স্বাস্থ্যকর্মীদের দিলেন চকোলেট উপহার