Asianet News BanglaAsianet News Bangla

Flood: 'ম্যান মেড বন্যা', জল ছাড়া নিয়ে DVC-কে নিশানা, শনিবার বন্যা দুর্গতদের কাছে যাচ্ছেন মমতা

  শনিবার বন্যা দুর্গতদের কাছে যাচ্ছেন মমতা। ফের ম্যান মেড বন্যা বলে অভিযোগ তুললেন এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

Mamata Banerjee attacks DVC says this is man made Flood RTB
Author
Kolkata, First Published Oct 1, 2021, 3:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে ভয়াবহ বন্যা পরিস্থিতির (Flood Situation) জন্য দায়ী করে (DVC) ডিভিসিকে আক্রমণ মমতার। ফের 'ম্যান মেড বন্যা' বলে অভিযোগ তুললেন এদিন তিনি। এই বন্যা যে প্রবল বৃষ্টির (Heavy Rain) জন্য হয়নি, সাফ জানিয়ে (Modi Government) কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী। শনিবার বন্যা দুর্গতদের কাছে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। 

Mamata Banerjee attacks DVC says this is man made Flood RTB

আরও পড়ুন, Flood: বিপদসীমার ওপরে নদীর জল, প্লাবিত গ্রামের পর গ্রাম, বন্যা পরিস্থিতি পূর্ব বর্ধমানে

শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় বলেছেন,' ঝাড়খন্ডে যেহেতু অনেক বৃষ্টি হয়েছে, ওরা আমাদের না বলে রাত্রি তিনটের সময় জল ছেড়ে দিয়েছে। ফলে সেই জলের তোড়ে ভেসেছে আসানসোল, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমানে। ফলে ঝাড়খন্ড-বিহারে বৃষ্টি হলে আমাদের ফেস করতে হচ্ছে। ওরা যদি ওদের ট্য়াঙ্ক গুলি একটু পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখে, তাহলে সেখানে অনেক জল ধরে। কিন্তু ওরা কোনও পরিষ্কার করে না। দীর্ঘ ৫০ বছর ধরে এটা চলছে। তাই ওদের জন্য আমাদের খেসারত দিতে হচ্ছে।' এদিন মমতা গতবারের কথা মনে করিয়ে ফের ম্যান মেড বন্যা বলে অভিযোগ তুললেন।

"

উল্লেখ্য,  শুক্রবার জল ছাড়ার পরিমাণ বাড়িয়েছে ডিভিসি। মাইথন ব্যারেজ থেকে ৮০ হাজার কিউসেক এবং পাঞ্চেত থেকে ৩৫ হাজার কিউসেক।পাশাপাশি হিংলো ব্যারেজ থেকে দু লক্ষ কিউসেক জল ছাড়ায়  পূর্ব বর্ধমানের মঙ্গলকোট ও কেতুগ্রাম অজয় নদের জলে প্লাবিত। মঙ্গলকোট ও কেতুগ্রামের প্রায় ৫০ থেকে ৬০ টি গ্রাম জলে প্লাবিত। বিল্লেস্বর এর দুই জায়গায় ভোট তিনটে কুড়ি নাগাদ বাঁধ ভেঙে যায়। প্রশাসনের তরফ থেকে সরানো হয়েছে বহু মানুষকে।বিভিন্ন গ্রাম পঞ্চায়েতগুলি ও প্রশাসনের সহযোগিতায় সরানো হয়েছে বহু মানুষকে খোলা হয়েছে ত্রাণ শিবির।

Mamata Banerjee attacks DVC says this is man made Flood RTB

আরও দেখুন, Flood: রেকর্ড বৃষ্টিতে নদীর জলের তোড়ে ভাসল বাঁকুড়া, জল বিপদ সীমার উপরে, বিচ্ছিন্ন রাজ্যসড়ক

 প্রসঙ্গত, গতবারও ডিভিসির জল ছাড়ার ফলে ভেসে গিয়েছিল একাধিক গ্রাম। সেটার জন্য যে শুধু মাত্র কেন্দ্রের অধীনে ডিভিসি দায়ী ছিল, পরে তা স্বীকার করে নেয় মোদী সরকার। প্রবল বৃষ্টি ইতিমধ্যেই খারাপ অবস্থা দক্ষিণবঙ্গে। আর এবার জল ছাড়ায় তা ভয়াবহ বন্যা পরিস্থিতির রূপ নিয়েছে।

Mamata Banerjee attacks DVC says this is man made Flood RTB

      আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios