একুশের বিধানসভা ভোটের আগে সিএএ, এনআরসি নিয়ে ফের সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বনগাঁর গোপালনগরে জনসভা থেকে নাগরকিত্ব ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে ফের সরব হলেন মুখ্যমন্ত্রী। নাগরিকত্ব সংশোধনী আইন মানছি বলেও স্লোগান দেন। সিএএ-র বিরুদ্ধে স্লোগান ভুললে চলবে না বলেও সভায় উপস্থিত সবাইকে স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-'তাঁকে আমি চিনি না, আমার সঙ্গে পরিচয় নেই', শুভেন্দু প্রসঙ্গে কী বললেন ছত্রধর মাহাতো

বনগাঁর জনসভা থেকে ফের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে স্লোগান তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকত্ব সংশোধনী আইন মানছি না বলেও স্লোগান তোলেন তিনি। বুধবার মুখ্যমন্ত্রী বলেন, ''নাগরিকত্ব আইন এর বিরুদ্ধে স্লোগান ভুলে গেলে চলবে না। নির্বাচন শেষ হলেই এই আইন নিয়ে ময়দানে নামবে বিজেপি''। তার আগে মানুষকে সতর্ক করে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''আপনারা এই রাজ্যের মানুষ। আমার যেমন অধিকার এই রাজ্যে রয়েছে, ঠিক তেমন আপনাদের অধিকার রয়েছে''। এখানে থাকার জন্য নতুন করে সার্টিফিকেট নেওয়ার কোন দরকার নেই বলে আওয়াজ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের সভা শেষে দলীয় কর্মী সমর্থক এবং নেতৃত্বকে উদ্বুদ্ধ করে বেশ কিছুক্ষণ স্লোগান দেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন-'আমি যত কাজ করেছি, অন্য কেউ করে দেখাক, পদত্যাগ করব', বনগাঁ থেকে চ্যালেঞ্জ তৃণমূল নেত্রীর

প্রসঙ্গত, করোনা ভাইরাস সংক্রমণের আগে লাগাতার জেলায় জেলায় নাগরিকত্ব সংশোধনী আইনের সমালোচনা করে মিটিং-মিছিল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় সভা করেছিলেন তিনি। করোনা সংক্রমনের কারণে সেই প্রচার অনেকটাই বাধাপ্রাপ্ত হয়। এবার ফের বনগাঁর সমাবেশ থেকে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রশ্ন তুলতে শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।