মেদিনীপুরের সভা থেকে কৃষি আইন নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কৃষক সংগঠনের ডাকা মঙ্গলবারের ভারত বনধের সমর্থন করলেন মুখ্যমন্ত্রী। মেদিনীপুরের সভা থেকে বার্তা দিলেন ৮ থেকে ১০ ডিসেম্বর রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি করবে তৃণমূল কংগ্রেস। দ্রব্য মূল্য বৃদ্ধি নিয়েও কেন্দ্রকে বিঁধলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-পাথর বৃষ্টি-কাঁদানে গ্যাস-জলকামান, বিজেপির উত্তরকন্যা অভিযান ঘিরে রণক্ষেত্র শিলিগুড়ি

কৃষি আইনের বিরোধিতায় মঙ্গলবার ভারত বনধের ডাক দিয়েছে কৃষক সংগঠন। কৃষকদের সেই আন্দোলনকে সমর্থন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মেদিনীপুরের সভা থেকে কেন্দ্রকে তীব্র ভাষায় আক্রমণ করে তাঁর বাংলাও যে ভারত বনধে সামিল হচ্ছে তা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তৃণমূল বনধকে সমর্থন না করলেও কৃষকদের আন্দোলনকে আমরা সমর্থন জানাচ্ছি বলে জানালেন মমতা। তিনি আরও বলেন, নবান্নে ধান ছুঁয়ে শপথ করেছি। কৃষি আইন প্রত্যাহার না করলে ক্ষমতা থেকে সরে আসুক বিজেপি। মেদিনীপুরের সভা থেকে কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-নবান্নের পর উত্তরকন্যা অভিযান বিজেপির, অভিযানের শুরুতেই বাধার মুখে পড়লেন দিলীপ-সায়ন্তন

কৃষি আইনের বিরোধিতায় রাজ্য জুড়ে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ৮ থেকে ১০ ডিসেম্বর মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করবে তৃণমূল কংগ্রেস। এছাড়াও, বিভিন্ন জেলায় প্রতিটি ব্লকে ব্লকে তৃণমূল কর্মী সমর্থকা অবস্থান বিক্ষোভ করবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও, দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়েও বিজেপিকে একহাত নেন মমতা। পেঁয়াজ-আলু সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি নিয়েও কেন্দ্রকে তীব্র ভাষায় আক্রমণ করেন মুখ্যমন্ত্রী।