Asianet News BanglaAsianet News Bangla

“সবে তো মাত্র ২টো উইকেট পড়েছে”, রাজ্যে ফিরেই শাসকদলের দিকে উপহাসের তীর দিলীপের

 “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরের মন্ত্রীসভাটা জেলে বসেই ঠিক করতে হবে”, আজ দিল্লির নির্বাচনের পালা সাঙ্গ করে বঙ্গে পা রেখেই সে বিষয়ে শাসকদলকে কার্যত তুলোধোনা করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। 

Mamata Banerjee will go to jail, says Dilip Ghosh over arrest of Anubrata mondal ANBSS
Author
Kolkata, First Published Aug 12, 2022, 2:37 PM IST

পশ্চিমবঙ্গে ফিরে এসেই অনুব্রত মণ্ডলের গ্রেফতারির খবরে চড়া সুর বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের। উপরাষ্ট্রপতি নির্বাচনের কাজে নয়াদিল্লিতে ছিলেন দিলীপ, এরই মধ্যে শাসক দলের হেভিওয়েট নেতা পার্থ চট্টোপাধ্যায়ের পর গরু পাচার কাণ্ডে গতকাল গ্রেফতার হয়ে গিয়েছেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। আজ দিল্লির নির্বাচনের পালা সাঙ্গ করে বঙ্গে পা রেখেই সে বিষয়ে শাসকদলকে কার্যত তুলোধোনা করলেন বিজেপি নেতা। 

সাংবাদিকদের প্রশ্নে তাঁর স্পষ্ট জবাব, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরের মন্ত্রীসভাটা জেলে বসেই ঠিক করতে হবে। সবে তো শুরু। এখন ক’টা মাত্র টাকার পাহাড় দেখেছে সাধারণ মানুষ। এবার তো পাহাড়ের পর পাহাড় দেখবে।” 

বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের গ্রেফতারির প্রসঙ্গে সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিল রাজ্যের শাসকদল। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “রাজ্যের শাসক দল আগে সবকিছুতেই সিবিআই তদন্তের দাবি তুলত, কুকুর-বিড়াল মরে গেলেও তাঁরা সিবিআই চাইতেন। এখন সিবিআই পালটে গেল? যখন সেই সিবিআই-ই টাকা বের করছে ওদের বাড়ি থেকে, তখন সিবিআই খারাপ হয়ে গেল।” 

উপ রাষ্ট্রপতি নির্বাচনের কাজ শেষ হওয়ার পর আজ শিয়ালদহ স্টেশনে পৌঁছন বাংলার বিজেপি নেতা। বিজেপির ওপর বিরোধী দলের নেতাদের গ্রেফতার করিয়ে নেওয়ার দোষারোপ সম্পর্কে তাঁর মন্তব্য, "সাধারণ মানুষ কি বোকা নাকি? তারা সবকিছু জানে। এই কেস তো নরেন্দ্র মোদী বা আমরা করিনি। সাধারণ মানুষ করেছে। এসএসসি দুর্নীতি কাণ্ড, গরু পাচার বা কয়লা পাচারে যে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে, তা সবাই জানে। তাই সাধারণ মানুষের আইনের উপর আস্থা ফেরানোর জন্য এটা হওয়া জরুরি ছিল।"

তিনি আরও বলেন যে, "অনুব্রত মণ্ডলের এলাকায় ৭০০-র ওপরে NDPS কেস, অর্থাৎ গাঁজা কেস দায়ের করা হয়েছে। এরা কারা? এরা আমাদের দলেরই কর্মী বা আর মানুষ। যারা বিরোধিতা করেছে তাদেরকেই গাঁজার কেস দিয়ে জেলে ঢুকিয়ে দেওয়া হয়েছে বা তাদের বাড়িছাড়া বা দেশছাড়া করা হয়েছে। এসএসসিতে চাকরি পাওয়ার জন্য মানুষজন ঘরবাড়ি জমি গয়না সব বিক্রি করে আজ সর্বস্বান্ত হয়ে পথে বসে রয়েছে। হাজার হাজার লোক চোখের জল ফেলেছে। তাদের এই চোখের জলের দাম তো দিতেই হবে। এই অপরাধের প্রায়শ্চিত্ত করতেই হবে।"


কেষ্টর গ্রেফতারিতে চিন্তিত পার্থ, এবার কি এক জেলেই পার্থ আর অনুব্রত? 
'মন্ত্রীসভার পরের বৈঠক মুখ্যমন্ত্রী জেলে বসেই করবে' - অনুব্রত মণ্ডলের গ্রেফতারি প্রসঙ্গে কটাক্ষ দিলীপের
অনুব্রতর গ্রেফতারিতে সরাসরি মমতাকে আক্রমণ অমিত মালব্যর, 'তৃণমূলের সবাই চোর' বললেন সুকান্ত

Follow Us:
Download App:
  • android
  • ios