এসির ভিতরে বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছে সাপ। 'সেই সাপ জ্য়ান্ত, গোটা দুই' এসির ভিতর থেকে আনত-এমন অর্ডার বোধয় কেউ দেবেন না। না হলে বলবে গেল, সব সংষ্কৃতি গোল্লায় গেল। কালিদাশের হেঁয়ালি-সুকুমার রায়ের কবিতা সব গুলিয়ে ফেলেছে । আজ্ঞে তাহলে তো এমনটা নয়। তবে কি মার্চে জ্বালা ধরানো গরমে ঠান্ডা ঠান্ডা কুলুকুলু হতেই ভয়াবহ সাপগুলি এসির ভিতরে ঢুকেছে। এতসব ভাবার আগেই  গা শিউরে উঠল বাঁকুড়াবাসীর।

আরও পড়ুন, আজ হুইলচেয়ারেই রাজপথে মমতা, ওদিকে ফের পিছিয়ে গেল তৃণমূলের ইস্তাহার প্রকাশ  


বেড রুমের এসির ভিতর থেকে বেরিয়ে এলো একের পর এক সাপ।  শুনে অবাক হচ্ছেন। হ্যাঁ এটা সত্য ঘটনা। বাঁকুড়ার জয়পুরের বিডিও কোয়ার্টারের বেড রুম থেকেই এসি মেশিনের ভিতর থেকে দেখা মিলল সাত খানা সাপের। গতকাল রাত্রি সাড়ে ১০টা নাগাদ এসি মেশিনের ভিতর থেকে আওয়াজ বের হতে থাকে। স্থানীয় ইলেক্ট্রিশিয়ান ডাকতেই চক্ষু চড়ক গাছ। দেখা মেলে সাপের। তড়িঘড়ি জয়পুর বনদফতরের কর্মীরা এসে এসি মেশিনের ভিতর থেকে ৪টি সাপ আর ঘুলঘুলির ভেতর ঘাপটি মেরে বসে থাকা ৩টি সাপ মোট সাতটি সাপ উদ্ধার করে তাঁরা। বেড রুমের এসি মেশিনের ভিতর কীভাবে এসে গেল সাপ তা অবশ্যই ভাবার বিষয়। একটা নয় , একেবারেই বেড রুমের ভিতরে ৭ খানা সাপ, তা ভয়েরই বিষয়। 

আরও পড়ুন, ভোট ঘোষণার পর আজ প্রথম রাজ্যে আসছেন অমিত শাহ, দেখুন স্বরাষ্ট্রমন্ত্রীর ২ দিনের সফরসূচি 


জানা গিয়েছে , উদ্ধার হওয়া সাপ গুলি কাঁড় সাপ। কোনভাবে এসি গ্যাস পাইপ হয়ে ভিতরে ঢুকে পড়েছে সাপগুলি। এসি মেশিনের গ্যাস পাইপের বের হওয়ার রাস্তায় সামান্য ফুটো ছিল সেই পথ দিয়ে বাইরের থেকে ঢুকে পড়ছিল সাপ গুলি বলেই মনে করা হচ্ছে। জয়পুরের বিডিও বিট্টু ভৌমিক বলেন, শুতে যাবার সময় এসি মেশিনের ভিতর থেকে আওয়াজ পায় এর আগে এমন আওয়াজ পাওয়া যায়নি। প্রথমে মনে হলো টিকিটিকি পরে ইলেক্ট্রিশিয়ান ডাকার পরেই সাপ দেখতে পাওয়া যায়। বনদফতর এসে সাপগুলি উদ্ধার করে।