Asianet News BanglaAsianet News Bangla

মুকুল-হীন পিএসির প্রথম বৈঠকে পৌরহিত্য তাপস রায়ের, অনুপস্থিত বিরোধীরা

আজ দুপুরে পিএসি-র প্রথম বৈঠকে অনুপস্থিত থাকলেন মুকুল রায়। কারণ এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন তিনি। আজ বিকেলে ফেরার কথা রয়েছে তাঁর। বৈঠকে যে তিনি উপস্থিত থাকতে পারবেন না সেকথা আগেই মেল করে বিধানসভা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছিলেন। তাঁর অনুপস্থিতিতে পিএসি-র অ্যাক্টিং চেয়ারম্যান হিসেবে প্রথম বৈঠকে পৌরহিত্য করেন তাপস রায়। 

mukul roy absent in the first PAC meeting today bmm
Author
Kolkata, First Published Jul 30, 2021, 3:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ ছিল পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠক। এই কমিটির চেয়ারম্যানশিপ নিয়ে বিজেপির সঙ্গে মত বিরোধ ছিলই। আসলে মুকুল রায়কে কমিটির চেয়ারম্যান হিসেবে মেনে নিতে নারাজ তারা। সেই কারণে এই বৈঠকে উপস্থিত থাকবে না বলে আগে থেকেই তারা জানিয়ে দিয়েছিল। আর সেই বিতর্কের মাঝেই কমিটির প্রথম বৈঠকে অনুপস্থিত থাকলেন মুকুল রায় নিজেই।    

আজ দুপুরে বিধানসভায় পিএসি-র প্রথম বৈঠক হয়। সেখানে অনুপস্থিত থাকলেন মুকুল রায়। কারণ এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন তিনি। আজ বিকেলে ফেরার কথা রয়েছে তাঁর। বৈঠকে যে তিনি উপস্থিত থাকতে পারবেন না সেকথা আগেই মেল করে বিধানসভা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছিলেন। তাঁর অনুপস্থিতিতে পিএসি-র অ্যাক্টিং চেয়ারম্যান হিসেবে প্রথম বৈঠকে পৌরহিত্য করেন তাপস রায়। আগামী ১৩ ও ২৭ অগাস্ট পিএসি-র পরবর্তী বৈঠক।

আরও পড়ুন- রাজনীতি ছাড়তে পারেন বাবুল সুপ্রিয়, পোস্ট ঘিরে বাড়ছে জল্পনা

আজ এই বৈঠকে উপস্থিত ছিলেন নির্মল ঘোষ, তাপস রায়, অশোক দেব, দেবব্রত মজুমদার, স্বর্ণকমল সাহা, অসীমা পাত্র, দেবাশিস কুমার ও শ্যামল মণ্ডল। এদিকে মুকুলকে পিএসির চেয়ারম্যান করা নিয়ে আপত্তি জানিয়েছিলেন বিজেপি। তাঁর উপস্থিতির প্রতিবাদ জানিয়ে বৈঠক বয়কট করেছিল তারা। কিন্তু, যাঁকে নিয়ে এত বিতর্ক তৈরি হয়েছিল তিনিই ছিলেন না বৈঠকে। ফলে চেয়ারম্যান ও বিরোধীদের অনুপস্থিতিতেই হয়ে গেল এই কমিটির প্রথম বৈঠক। 

আরও পড়ুন- ছবিতে দেখুন কলকাতার জল যন্ত্রণা, ঢুবে গেল বাস- ভাসছে টিকিয়াপাড়া রেল ইয়ার্ড

সূত্রের খবর, আজকের বৈঠকে তেমন কোনও বিষয় নিয়ে আলোচনা হয়নি। পরবর্তী বৈঠকে কোন কোন বিষয় নিয়ে আলোচনা করা হতে পারে সেই আলোচনাই হয়েছে আজকের বৈঠকে। তবে ১৩ ও ২৭ অগাস্ট যে পরবর্তী বৈঠকের আয়োজন করা হয়েছে সেখানেও উপস্থিত থাকবে না বলে জানিয়ে দিয়েছে বিজেপি।  

আরও পড়ুন- বিপর্যস্ত কলকাতায় জমা জল সরাতে ৪৫০ পাম্প, আজও বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

এছাড়া আজ মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে স্পিকারের ঘরে দ্বিতীয় শুনানি রয়েছে। এই বিষয়টি যাতে শীঘ্রই শেষ হয়ে যায় সেটাই চাইছে বিজেপি। আর এনিয়ে স্পিকারের অবস্থানও বুঝে নিতে চাইছে তারা। তারপরই পরিস্থিতি বুঝে আদালতে যেতে পারে শুভেন্দু সহ পরিষদীয় দল। আজ সকাল থেকেই বিধানসভা মুকুল-ময় থাকলেও অনুপস্থিত থাকলেন তিনি নিজেই। 
mukul roy absent in the first PAC meeting today bmm

mukul roy absent in the first PAC meeting today bmm

Follow Us:
Download App:
  • android
  • ios