Asianet News BanglaAsianet News Bangla

Local Train Timings: সব স্টেশনে দাঁড়াবে না এই ছজোড়া লোকাল ট্রেন, দেখে নিন তালিকা

দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে একটি নির্দেশিকায় জানান হয় হাওড়া-খড়্গপুর ডিভিশনের গোকুলপুর স্টেশনের আধুনিকীকরণ করার কাজ চালু হওয়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

New Local Train timings of South Eastern Railway bpsb
Author
Kolkata, First Published Dec 17, 2021, 7:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হাওড়া-খড়্গপুর ডিভিশনে দক্ষিণ-পূর্ব রেলের ৬ জোড়া লোকাল ট্রেনের যাত্রা পথে কাটছাঁট করা হল (Local Train Timings)। আগামী ২০শে ডিসেম্বর (20th December) পর্যন্ত ১২ জোড়া লোকাল ট্রেনের যাত্রা পথের কাটছাঁট করলো দক্ষিণ-পূর্ব রেল (South Eastern Railway)। চলতি মাসের ১৭ই ডিসেম্বর থেকে আগামী ২০শে ডিসেম্বর হাওড়া থেকে খড়্গপুর অব্দি চালু থাকবে হাওড়া-মেদিনীপুর লোকাল ট্রেন পরিষেবা।

দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে একটি নির্দেশিকায় জানান হয় হাওড়া-খড়্গপুর ডিভিশনের গোকুলপুর স্টেশনের আধুনিকীকরণ করার কাজ চালু হওয়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিম্নলিখিত ট্রেন পরিষেবায় প্রভাব পড়তে চলেছে।

২৮৮০১ হাওড়া-মেদিনীপুর লোকাল

৩৮৮০৩ হাওড়া-মেদিনীপুর লোকাল

৩৮৮০৯ হাওড়া-মেদিনীপুর লোকাল

৩৮৮১১ হাওড়া-মেদিনীপুর লোকাল

৩৮৮১৫ হাওড়া-মেদিনীপুর লোকাল

৩৮৮১৭ হাওড়া-মেদিনীপুর লোকাল

পাশাপাশি মেদিনীপুর থেকে হাওড়া স্টেশন অব্দি ডাউন লোকাল ট্রেনের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। অর্থাৎ খড়্গপুর স্টেশন থেকেই হাওড়াগামী মেদিনীপুর লোকাল ছাড়বে শুক্রবার থেকে আগামী ২০ শে ডিসেম্বর অব্দি।
 
৩৮৮০৬ মেদিনীপুর-হাওড়া লোকাল

৩৮৮১০ মেদিনীপুর-হাওড়া লোকাল

৩৮৮১৬ মেদিনীপুর-হাওড়া লোকাল

৩৮৮১৮ মেদিনীপুর-হাওড়া লোকাল

৩৮৮২২ মেদিনীপুর-হাওড়া লোকাল

৩৮৮২৪ মেদিনীপুর-হাওড়া লোকাল

এই সমস্ত শাখায় ট্রেন পরিষেবা বন্ধ থাকায় সমস্যায় পড়তে পারেন নিত্য যাত্রীরা। এদিকে, বড়দিন (Christmas) উপলক্ষ্যে পাঁচটি বিশেষ দূরপাল্লার ট্রেন (Special Train) চালাবে পূর্ব রেল (Eastern Railway)। বছরের শেষে আর শীতের এই মরশুমে এমনিতেই দুরপাল্লার ট্রেনের ওপর ভিড় বাড়তে থাকে। সেই কারণে চাপ কমাতেই এই ট্রেনগুলি চালান হবে। বাঙালির প্রিয় পর্যটনকেন্দ্র পুরী ও দার্জিলিং-এর যাত্রীদের কথা মাথায় রেখেই ট্রেনগুলি চালান হবে বলেও মনে করা হচ্ছে। 

পাশাপাশি একটি বিশেষ ট্রেন চলবে অসম পর্যন্ত। আগামী ২৪ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত এই ট্রেনগুলি চালান হবে। আগামী ১৭ ডিসেম্বর থেকে এই বিশেষ পাঁচটি ট্রেনের টিকিট যাত্রীরা কিনতে পারবেন। ২৪ ও ২৫ ডিসেম্বর হাওড়া-পুরী, ২৬ ও ২৮ ডিসেম্বর শিয়ালদা- নিউ জলপাইগুড়ি, ও ২৪ ডিসেম্বর শিয়ালদা- কামাক্ষা। তেমনই জানিয়েছেন পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। 

পূর্ব রেলের পক্ষ থেকে জানান হয়েছে  কোনও স্পেশাল ট্রেনেই তৎকাল কোটা থাকবে না। তবে রেলওয়ে চত্ত্বরে প্রবেশ করার সময় সমস্ত যাত্রীদের কোভিড ১৯ সংক্রান্ত নিময়বিধি মেনে চলতে হবে। এদিকে, প্রতিবছরই কুয়াশার জেরে দৃশ্যমানতা কম থাকার জন্য শীতের দিকে একাধিক ট্রেন (Train) নির্দিষ্ট সময়ের থেকে অনেকটা দেরিতে চলে। এমনকী, দুর্ঘটনার (Accident) আশঙ্কাও থেকে যায়। সেই কারণেই যাত্রীদের (Train Passenger) নিরাপত্তার কথা ভেবে আগে থেকেই এবার একাধিক দূরপাল্লার ট্রেন আগামী তিন মাসের জন্য বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দক্ষিণ পূর্ব রেলের তরফে। 

Follow Us:
Download App:
  • android
  • ios