Asianet News BanglaAsianet News Bangla

Malda Crime: মালদহে তৃণমূল নেতা কাণ্ডে নয়া মোড়, ঘরছাড়া বৃদ্ধ দম্পতিকে বাড়ি ফেরালো পুলিশ

 মালদহের হরিশ্চন্দ্রপুর থানা এলাকা তেতুলবাড়ি গ্রামের এক বৃদ্ধ দম্পতিকে ঘরছাড়া করেছিল এলাকার এক প্রভাবশালী তৃণমূল নেতা।  এবার ঘরছাড়া বৃদ্ধ দম্পতিকে বাড়ি ফেরালো পুলিশ।

Police return homeless elderly couple in Malda RTB
Author
Kolkata, First Published Nov 18, 2021, 12:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মালদা-তনুজ জৈন:- ঘরছাড়া বৃদ্ধ দম্পতিকে বাড়ি ফেরালো পুলিশ। মালদহের  (Malda) হরিশ্চন্দ্রপুর থানা এলাকা তেতুলবাড়ি গ্রামের এক বৃদ্ধ দম্পতিকে ঘরছাড়া করেছিল এলাকার এক প্রভাবশালী তৃণমূল নেতা (TMC Leader)। এমনকি গায়ের জোর খাটিয়ে বৃদ্ধ-বৃদ্ধার জমি দখল করে নিয়েছিল বলে খবর। কিন্তু শেষ অবধি মিডিয়ায় এই খবর প্রকাশ্যে আসতেই রাতারাতি কাজ হল। মালদহের ঘরছাড়া বছর ৯০ এর ওই বৃদ্ধ দম্পতিকে বাড়ি ফেরালো পুলিশ  (Malda Police)। 

টানা তিন দিন ধরে শীতের মধ্যে খোলা মাঠের মধ্যেই পড়ে ছিলেন ওই বৃদ্ধ দম্পতি শেখ ভুশরা এবং বেগম বিবি। হরিশ্চন্দ্রপুর থানায় লিখিত অভিযোগও জানিয়েছেন বৃদ্ধ দম্পতি। প্রথমে কোনও লাভ হয়নি। প্রসঙ্গত,  কথা ছিল তাঁদের অন্যত্র অনেক কম দামের একটি জায়গা দেওয়ার। যার জন্যে ১০ হাজার টাকা আগাম নেওয়াও হয়।কিন্তু সেই জমিও দেওয়া হয়নি। ৯০ বছরের সেখ ভুসরা। বয়েসের ভারের পাশাপাশি প্রতিবন্ধী।কথাও স্পষ্ট বলতে পারেন না। বৃদ্ধা স্ত্রী বেগম বিবি। দুই ছেলে পরিযায়ী শ্রমিক। ভিন রাজ্যেই বছরের পর বছর থাকে। রাস্তার ধারে দু কাঠা জমি। সেখানেই আশ্রয়। রাস্তার ধারের জায়গা হওয়ায় নজর জমি মাফিয়াদের। স্থানীয় তৃণমূল নেতা তথা জমির কারবার করা নাসিরুদ্দিনের বিরুদ্ধে অভিযোগ তিনিও তাঁর লোকজন জোর করে বৃদ্ধ দম্পতিকে ঘর থেকে বের করে তাঁদের বসত ভিটে বিক্রি করতে বাধ্য করে। প্রতিশ্রুতি দেওয়া হয় গ্রামেই অন্যত্র একটি জায়গায় তাঁদের থাকতে দেওয়া হবে। যার জন্যে ১০ হাজার টাকা নাসিরুদ্দিন অগ্রীম নেয় বৃদ্ধ দম্পতির কাছ থেকে। 

এদিকে ওই তৃণমূল নেতার প্রভাবের সামনে টিকতে না পেরে শেষমেশ বাড়ির সামনে খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছিল ওই বৃদ্ধ দম্পতি শেখ ভুশরা এবং বেগম বিবি। এলাকার কেউই ওই বৃদ্ধ দম্পতির পাশে দাঁড়াননি। এই বৃদ্ধ দম্পতির খবর প্রকাশিত হয় সংবাদমাধ্যমে। খবর প্রকাশিত হতেই নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। এই বৃদ্ধ ও অসহায় দম্পতিকে ঘরে ফেরাতে মানবিক উদ্যোগ নেয় হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। হরিশ্চন্দ্রপুর থানার আইসি নেতৃত্বে ওই বৃদ্ধ দম্পতিকে ঘরে ফেরানো হয় ।স্থানীয় বাসিন্দা নাঈমুল হক জানান, 'খবরে এই বৃদ্ধ দম্পতির দুরবস্থার কথা প্রকাশ হয়। এলাকারই এক প্রভাবশালী তৃণমূল নেতার এই বৃদ্ধ দম্পতিকে ঘর থেকে বের করে জমি দখল করে নেয়। এরা প্রবল শীতের মধ্যে খোলা মাঠে দিন যাপন করেছিল। পুলিশের উদ্যোগে এদের ঘরে ফেরার ব্যবস্থা হয় আমরা খুব খুশি।'

এ ব্যাপারে অসহায় বৃদ্ধা স্ত্রী বেগম বিবি জানান, 'এলাকার ওই প্রভাবশালী নেতার অত্যাচারে ঘরছাড়া হয়ে প্রবল শীতের মধ্যে খোলা মাঠে দিন কাটাচ্ছিলাম। আমার স্বামী ও প্রতিবন্ধী। কিভাবে কি করবো কিছুই বুঝতে পারছিলাম না অবশেষে হরিশ্চন্দ্রপুর থানা পুলিশ আমাদের সহায় হলো। আশা করছি খুব তাড়াতাড়ি আমাদের জমি ফিরে পাবো।'এই ঘটনার জেরে স্বাভাবিকভাবেই পুলিশের মানবিক মুখ দেখতে পেয়ে খুশি হরিশ্চন্দ্রপুরবাসী।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios