Asianet News BanglaAsianet News Bangla

ভবানীপুর জয়লাভ হলে ভারত জয় নিশ্চিত, মমতার মঙ্গলকামনায় যজ্ঞের আয়োজন পুরুলিয়ায়

ভবানীপুর জয়লাভ হলে আগামীতে ভারত জয় হবে। এই প্রার্থনায় প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মঙ্গলকামনায় মা চণ্ডীর কাছে যজ্ঞ করলেন পুরুলিয়ার যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা।

Puja organized in Purulia for Mamata Banerjee good wishes bmm
Author
Kolkata, First Published Sep 30, 2021, 3:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

"ভ-তে ভবানীপুর, ভ-তে ভারত"। ভবানীপুরের উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের মঙ্গলকামনায় যজ্ঞ করলেন যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা। তাঁদের উদ্যোগেই এই যজ্ঞের আয়োজন করা হয়েছিল। ভবানীপুর জয়লাভ হলে আগামীতে ভারত জয় হবে। এই প্রার্থনায় প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই মা চণ্ডীর কাছে যজ্ঞ করলেন পুরুলিয়ার যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা।

টানা বৃষ্টিতে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এখনও পর্যন্ত জলমগ্ন রয়েছে কলকাতার বেশ কিছু এলাকা। এই পরিস্থিতির মধ্যেই আজ রাজ্যের তিনটি কেন্দ্রে ভোট হচ্ছে। তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ আসন হল ভবানীপুর। সেখানে উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। এই নির্বাচন মমতার কাছে প্রেস্টিজ ফাইট। কারণ এই আসনে জিতলে তবেই নিজের 'মুখ্যমন্ত্রী' পদ ধরে রাখতে পারবেন তিনি। সকাল ৭টা থেকে এই আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ। সন্ধে সাড়ে ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

আরও পড়ুন- সামশেরগঞ্জে বুথের বাইরে নকল ইভিএম রাখার অভিযোগ, ভোটদান প্রক্রিয়া শেখানোর সাফাই তৃণমূল কর্মীদের

এরই মধ্যে রাজ্যের প্রান্তিক জেলা পুরুলিয়ার যুব তৃণমূল কর্মীরা প্রাকৃতিক দুর্যোগ এবং নিম্নচাপের বৃষ্টি উপেক্ষা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের মঙ্গল কামনার জন্য যজ্ঞের আয়োজন করেছিলেন। পুরুলিয়ার ঝালদা শহর যুব তৃণমূল কংগ্রেস সভাপতি রাজেশ রায়ের উদ্যোগে যুব তৃণমূল কার্যালয়ে মা চণ্ডী তথা মা বগলাদেবীর কাছে যজ্ঞের আয়োজন করা হয়েছিল। এ প্রসঙ্গে রাজেশ রায় বলেন, "ভ-তে ভবানীপুর ভ-তে ভারত, এই লক্ষ্য নিয়েই আজ আমাদের তৃণমূল সুপ্রিমোর মঙ্গলকামনায় যজ্ঞের আয়োজন করা হল। ভবানীপুরের জয় মানেই আগামী দিনে ভারত জয়। পাশাপাশি বাকি যে দুটি কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে সেখানেও আমাদের প্রার্থীদের জয়ের জন্য মায়ের কাছে যজ্ঞ করা হল।"

Puja organized in Purulia for Mamata Banerjee good wishes bmm

আরও পড়ুন- খালসা হাইস্কুলে ভুয়ো ভোটার, অভিযুক্তের পিছনে 'চোর চোর' বলে দৌড় প্রিয়াঙ্কার

ভবানীপুরের পাশাপাশি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটগ্রহণ শুরু হয়েছে। গত বিধানসভা নির্বাচনের সময় দুই প্রার্থীর মৃত্যুর জেরে স্থগিত হয়ে যায় ভোট। সেই দুই কেন্দ্রেই হতে চলেছে নির্বাচন। 

জঙ্গিপুরে ভোটের লড়াইতে রয়েছেন, তৃণমূল প্রার্থী জাকির হোসেন, বিজেপি প্রার্থী সুজিত দাস এবং আরএসপি প্রার্থী জানে আলম মিঞা। এর আগে গত বিধানসভা নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। যার জেরে স্থগিত হয়ে যায় নির্বাচন।

Puja organized in Purulia for Mamata Banerjee good wishes bmm

আরও পড়ুন- নির্বাচনের দিনই বাড়ল প্রিয়াঙ্কার নিরাপত্তা, 'প্রার্থী নয়, ভোটারদের নিরাপত্তা দিন', কটাক্ষ দিলীপের

পাশাপাশি সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে নির্বাচনী লড়াইতে নেমেছেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম, বিজেপি প্রার্থী মিলন ঘোষ, কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান, এবং সিপিআইএম প্রার্থী মোদাসসর হোসেন। গত বিধানসভা নির্বাচনের সময় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। তাই তখন নির্বাচন স্থগিত রাখে কমিশন। প্রসঙ্গত এই কেন্দ্রে আলাদাভাবে প্রার্থী দিয়েছে বাম ও কংগ্রেস। দুপুর ১টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছে ৩৫.৯৭ শতাংশ, জঙ্গিপুরে ৫৩.৭৮ শতাংশ ও সামশেরগঞ্জে ৫৭.১৫ শতাংশ।

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Follow Us:
Download App:
  • android
  • ios