Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja Weather: অষ্টমী নয় ষষ্ঠী থেকেই ভাসতে পারে কলকাতাসহ দক্ষিণবঙ্গ দেখুন কী বলছে আবহাওয়া দপ্তর

বোধনেই বৃষ্টি। এই বছর বৃষ্টি যেন কিছুতেই পিছু হাঁটতে নারাজ। পুজোয় শেষ তিন দিন বৃষ্টি হতে পারে এই পূর্বাভাস আগেই দেওয়া হয়েছিল। রবিবার বিকেলে দেওয়া রিপোর্ট অনুযায়ী অষ্টমী নয় ষষ্ঠী থেকেই নামতে পারে বৃষ্টি। 
 

Rain Alert on Durga Puja from Sasthi according to the West Bengal weather update
Author
Kolkata, First Published Oct 11, 2021, 9:12 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অষ্টমী থেকে দক্ষিণবঙ্গে নামতে পারে বৃষ্টি এই আশঙ্কা পূর্বেই দিয়েছিল আবহাওয়া দপ্তর। শনিবার বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও রবিবার পঞ্চমীতে সেরকম বৃষ্টির আভাস (Rain Alert)  পাওয়া যায় নি কোথাওই। উল্টোদিকে বৃষ্টি, করোনা সংকটকে উপেক্ষা করেই মানুষ উৎসবের আমেজে নেমেছেন রাস্তায়। তবে রবিবার আবহাওয়া (Weather) শুকনো থাকলে ও সোমবার থেকে দুর্যোগের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। ঘূর্ণাবত নিম্নচাপে ঘনীভূত হলেই শুরু হবে বৃষ্টি। 

আরও পড়ুন-শারদীয়া উপলক্ষ্যে বিদেশি পর্যটক-দর্শনার্থীদের টানতে অভিনব উদ্যোগ, সংস্কারের পথে নবাব নগরী

রবিবার বিকেলে দেওয়া আবহাও দপ্তরের পূর্বাভাস (Weather Forcast) অনুযায়ী, সোমবার থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে কিছু জায়গায় রয়েছে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা, রয়েছে বজ্রবিদ্যুতের সম্ভাবনা ও। তবে এদিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা অন্যন্য দিনগুলির মতোই থাকবে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।  এছাড়াও সোমবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া (West Bengal Weather) শুকনো থাকবেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

আরও পড়ুন- Durga Puja: মহাপঞ্চমীতে সুরুচি সংঘে মমতা বন্দ্যোপাধ্যায়, পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

রবিবার বিকেলে দেওয়া আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে মঙ্গলবার সকালের মধ্যে কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলে ও হালকা বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা (Rain Alert)  থেকেই যাচ্ছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি,পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া (Weather) শুকনো থাকবে। পাশাপাশি কোথাও দিনের তাপমাত্রার ও বিশেষ কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

আরও পড়ুন- পুজোয় গভীর রাত অবধি খোলা থাকবে পানশালা-দোকান-রেস্তরাঁ, ঘোষণা নবান্নের

 

Follow Us:
Download App:
  • android
  • ios