Asianet News BanglaAsianet News Bangla

দুর্গাপুজোর আগেই ফিরবে কলকাতার খারাপ রাস্তার হাল, মেরামতি পর্যবেক্ষণে স্বয়ং ফিরহাদ হাকিম

“‘শো টু মেয়র’ কর্মসূচিতে একটি হোয়াটস্যাপ নম্বর চালু করা হয়েছিল। সেই নম্বরে যে কেউ ছবি তুলে ঠিকানা দিয়ে পাঠালেই, পুর কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দলকে খবর দিয়ে রাস্তা ঠিক করতে পাঠাবেন’’, জানিয়েছেন ফিরহাদ হাকিম।

Road repair initiative taken by Kolkata Mayor Firhad bobby Hakim ANBSS
Author
First Published Sep 4, 2022, 6:07 PM IST

শহর কলকাতায় বিভিন্ন রাস্তার বেহাল দশা নিয়ে সাধারণ মানুষের হয়রানির অন্ত নেই। তাই এবছর দুর্গাপুজোর আগে সেই অভিযোগের সুরাহা করতে পদক্ষেপ নিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। শনিবার সাংবাদিক বৈঠকে তিনি জানালেন, কলকাতা শহরের উত্তর ও দক্ষিণ প্রান্তের জন্য তৈরি করা হচ্ছে দু'টি পৃথক দল। ভাঙা বা বেহাল রাস্তার অভিযোগ পেলে দলের অধীনে থাকা পট হোল রিপেয়ারিং ভ্যান সঙ্গে সঙ্গে রাস্তা সারাইয়ের বন্দোবস্ত করবে।

সাধারণ নাগরিকদের প্রশ্ন হল, ওই ২টি দল কী ভাবে জানবে, কলকাতার কোথায় কোন রাস্তা খারাপ অবস্থায় রয়েছে? জবাবে ববি হাকিম জানিয়েছেন, ‘‘’শো টু মেয়র’ কর্মসূচিতে একটি হোয়াটস্যাপ নম্বর চালু করা হয়েছিল। সেই নম্বরে যে কেউ ছবি তুলে ঠিকানা দিয়ে পাঠালেই, পুর কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দলকে খবর দিয়ে রাস্তা ঠিক করতে পাঠাবেন।’’ কর্মসূচিতে দেওয়া নম্বরটি ছিল— ৮৩৩৫৯৯৯১১১। কলকাতার মেয়রের আশা, মহালয়ার আগেই এই পদ্ধতিতে শহরের সব বেহাল রাস্তা সারাইয়ের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা যাবে।

আপাতত শহরের সমস্ত খারাপ রাস্তা সারাই করতে দু’টি বিশেষ দল তৈরি করে দিলেও সেই দলের কাজেই রাস্তা মেরামতের উদ্যোগ থামাতে নারাজ ফিরহাদ হাকিম। মেয়র জানিয়েছেন, পুজোর আগে ২০ সেপ্টেম্বর থেকে রোজ কলকাতা শহরের রাস্তা সারাইয়ের কাজ খতিয়ে দেখতে বেরোবেন তিনি নিজেই। ফলে রাস্তা সারাইয়ের দায়িত্বে থাকা পূর্ত ও ইঞ্জিনিয়ারিং বিভাগকে দুর্গা পুজো পর্যন্ত অনেক বেশি সজাগ থাকতে হবে বলেই পুর প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন। 

প্রসঙ্গত, দক্ষিণ কলকাতার চেতলা এলাকাতে মেয়রের নিজের পাড়ার পুজো অগ্রণী নিয়েও শারদোৎসবের সময় যথেষ্ট ব্যস্ত হয়ে পড়েন মেয়র। তাই পুজো আসার আগেই শহরের হাল ফেরানোর যাবতীয় কাজ সেরে ফেলতে চান তিনি।

 আরও পড়ুন-
মাসের পর মাস সহবাস, বাড়ি ফিরে গ্রামের মেয়েকে বিয়ে, সুদূর জয়পুর থেকে মালদহে প্রেমিকের বাড়ির সামনে ধর্নায় যুবতী
‘তৃণমূলকে হারানো, বিজেপিকে তাড়ানো’, দুই লক্ষ্যে জলপাইগুড়িতে বাম যুবদের বিশাল মিছিলের নেতৃত্বে দীপ্সিতা, সৃজন
বৃদ্ধকে রাস্তায় ফেলে লাঠিপেটা, পুলিশ বনাম বাম সমর্থকদের লড়াইয়ে রক্তাক্ত পূর্ব বর্ধমান

Follow Us:
Download App:
  • android
  • ios