Asianet News BanglaAsianet News Bangla

‘তৃণমূলকে হারানো, বিজেপিকে তাড়ানো’, দুই লক্ষ্যে জলপাইগুড়িতে বাম যুবদের বিশাল মিছিলের নেতৃত্বে দীপ্সিতা, সৃজন

“ভাইপোকে ইডি ডেকেছে, তার চেয়েও বড় খবর, কলকাতা সহ রাজ্য জুড়ে নতুন শিক্ষা নীতি বাতিল এবং দুর্নীতি মুক্ত স্বচ্ছ নিয়োগের দাবিতে এস এফ আই রাজপথে নেমেছে।” এসএফআইয়ের মঞ্চে হুঙ্কার বাম নেত্রীর। 

CPIM Rally Dipsita dhar, Srijan bhattacharya led a huge procession of SFI in Jalpaiguri ANBSS
Author
First Published Sep 4, 2022, 5:08 PM IST

“খিদের রং আলাদা হয় না। ভাইপোকে ইডি ডেকেছে, তার চেয়েও বড় খবর, কলকাতা সহ রাজ্য জুড়ে নতুন শিক্ষা নীতি বাতিল এবং দুর্নীতি মুক্ত স্বচ্ছ নিয়োগের দাবিতে এস এফ আই রাজপথে নেমেছে।” জলপাইগুড়ি জেলায় বাম ছাত্র সংগঠনের মঞ্চ থেকে জোর গলায় রাজ্যের শাসক গোষ্ঠীকে হুঁশিয়ার করলেন বাম যুবনেত্রী দীপ্সিতা ধর।

শনিবার জলপাইগুড়ি জেলার চা বলয় মালবাজারে অনুষ্ঠিত এস এফ আইয়ের ৩৩ তম জেলা সম্মেলনের প্রকাশ্যে সমাবেশ মঞ্চে দাঁড়িয়ে নিজের বক্তব্যের মধ্যে দিয়ে হাজার সমস্যায় জর্জরিত ডুয়ার্সের ছাত্র সমাজের সামনে যেন এক নতুন আসা জাগিয়ে তুললেন এস এফ আই নেত্রী দীপ্সিতা ধর। বক্তব্যে শুরুতেই তিনি খালি গলায় গেয়ে ওঠেন প্রতিবাদী সংগীত।


বর্তমান রাজ্য এবং কেন্দ্র সরকারের রাজনীতি প্রসঙ্গে নিজের বক্তব্য রাখতে গিয়ে দীপ্সিতা ধর বলেন, “খিদের কোনো রং হয় না, কিন্তু বর্তমান বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার জাতি ধর্মের ভিত্তিতে ছাত্র সমাজকে ভাগ করার চক্রান্ত করছে, যাতে মূল সমস্যা নিয়ে তারা আন্দোলন না করে, পথে না নামে। পাশাপাশি এই রাজ্য সরকারের মদতে ঘটে যাওয়া একের পর এক দুর্নীতি এবং সেই কারণে প্রাক্তন মন্ত্রী থেকে শাসক দলের জেলা সভাপতি আজ জেলে। আজ তাই দায়িত্ব বেড়েছে ভারতের ছাত্র ফেডারেশনের। শুরু হয়েছে পথে নেমে দুর্নীতির প্রতিবাদ করা থেকে নতুন জাতীয় শিক্ষা নীতি বাতিল করার দাবিতে আন্দোলন।”

সম্প্রতি কলকাতাকে চার দিক থেকে ঘিরে ফেলে এস এফ আই কর্মীদের রাজপথে নেমে আন্দোলনের খবর গোটা রাজ্যে সাড়া ফেলে দিয়েছিল। সেই দিনেই তৃণমূলের সর্ব ভারতীয় সহ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডাক পরেছিল ইডি দফতরে। দীপ্সিতা ধর বলেন, “আজ মিডিয়াও বুঝতে পেরেছে, ভাইপোকে ইডি তলব করেছে, সেটা যেমন খবর। তার চেয়েও বড় খবর জাতীয় শিক্ষা নীতি বাতিল এবং শিক্ষা ক্ষেত্রে স্বচ্ছ নিয়োগের দাবী সহ নানান জ্বলন্ত সমস্যার দ্রুত সমাধান দাবী করে ভারতের ছাত্র ফেডারেশন কর্মীরা যে পথে নেমেছেন, সেটাও একটি সময়পোযোগী বড় খবর।” 


শনিবারের এই জেলা সম্মেলন মঞ্চে দীপ্সিতা ধর ছাড়াও বক্তব্য রাখেন এস এফ আইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের উত্তরোত্তর দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন তিনি। পাশাপাশি, তৃণমূলের দুর্নীতিগ্রস্ত নেতাদের হাত ধরে রাজ্যের তথা উত্তরবঙ্গের মানুষের উন্নতিসাধন একেবারেই অসাধ্য বলে দাবি করেন তিনি। 


আরও পড়ুন-
ভারতের সঙ্গে বাংলাদেশের জলবণ্টন সমস্যা কি সহজতর হবে? মোদী সাক্ষাতের আগে বার্তা হাসিনার
মাসের পর মাস সহবাস, বাড়ি ফিরে গ্রামের মেয়েকে বিয়ে, সুদূর জয়পুর থেকে মালদহে প্রেমিকের বাড়ির সামনে ধর্নায় যুবতী

Follow Us:
Download App:
  • android
  • ios