Asianet News BanglaAsianet News Bangla

Fog: মঙ্গলবার ভোর থেকেই ঘনকুয়াশায় ঢেকেছে একাধিক জেলা, সমস্যার মুখোমুখি সড়ক ও রেলপথ

মঙ্গলবার ভোর থেকেই ঘনকুয়াশায় ঢেকেছে বাংলার একাধিক জেলা।  সমস্যার মুখোমুখি হয়েছে সড়ক ও রেলপথ, ঘনকুয়াশার জেরে যান চলাচলে অসুবিধা সৃষ্টি হয়েছে।

 

Several districts have been in thick fog since Tuesday morning and roads railways have been facing problems RTB
Author
Kolkata, First Published Nov 16, 2021, 9:14 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার ভোর থেকেই ঘনকুয়াশায় (Fog) ঢেকেছে বাংলার একাধিক জেলা(Several districts of West Bengal)। ঠান্ডা পরে কুয়াশায় একদিকে মনোরম পরিবেশ। তবে সমস্যার মুখোমুখি হয়েছে সড়ক ও রেলপথ ( Roads and Railways have been facing problems)। বেশিরভাগ জেলায় হেডলাইট অন করে যেতে হচ্ছে। ঘনকুয়াশার জেরে যান চলাচলে অসুবিধা সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার ভোর থেকে ঘনকুয়াশার ঢেকেছে বর্ধমান। টানা তিনদিনের বৃষ্টির পর এদিন কুয়াশা আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত। ঘনকুয়াশার কারণে দৃশ্য মানতা একদম কমে গেছে। জাতীয় সড়কে যানবাহন চলাচল করছে ধীর গতিতে। আলো জ্বেলে গাড়ি চলাচল করলেও দূরের জিনিস চোখে পড়ছে। এমনিই তাপমাত্রা বেশ খানিকটা কমে যাওয়ায় সকাল থেকে শীতের আমেজ জেলজুড়ে অনুভূত হচ্ছে। নিম্ন চাপ কাটতেই  কুয়াশায় ঢাকলো এলাকা। মঙ্গলবার সকাল থেকে ঘন  কুয়াশায় আচ্ছন্ন করে রেখেছে পুরুলিয়ার সীমান্ত শহর শহর ঝালদাকে। ফলে যান চলাচলে হচ্ছে সমস্যা।  সকাল থেকেই কুয়াশার চাদরে ঢাকা পড়েছে পুরুলিয়া সদর সহ বিস্তীর্ণ এলাকা। তবে ঝালদা শহরে কুয়াশার প্রভাব সব চেয়ে বেশি। সকাল আটটা পর্যন্ত সূর্যের দেখা নেই। যার জেরে টোটো, গাড়ি থেকে রেল চলাচলে  হচ্ছে সমস্যা। আলো জ্বালিয়ে ধীর গতিতে চলতে হচ্ছে যানবাহনকে | তবে ঘনকুয়াশার দুর্ঘটনার সম্ভাবনা থাকে। প্রসঙ্গত, কুয়াশার জেরে রাজ্য সড়কে দৃশ্যমানতা কম থাকায় দুর্ঘটনার মুখোমুখি হয়েছিল  উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। দৃশ্যমানতা কম থাকায় যাত্রী বোঝাই বাসে ধাক্কা মারে একটি গাড়ি। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে যায়টি বাসটি। পাশাপাশি পুজোর আগে জম্মু-কাশ্মিরের উধমপুরের শিবগর ধরে হেলিকপ্টার দুর্ঘটনা ঘটে। অত্যধিক কুয়াশার কারণেই এই দুর্ঘটনা বলে জানা গিয়েছে। উধমপুরের শিব গর ধরে ভেঙে পড়ে এই সেনা হেলিকপ্টারটি।

Several districts have been in thick fog since Tuesday morning and roads railways have been facing problems RTB

  আরও পড়ুন, Suvendu Adhikari: 'বহিরাগত সুস্মিতার পর রাজ্যসভায় ফেলেইরিও', বিস্ফোরক শুভেন্দু, ময়দানে কুণাল

পুরুলিয়া জেলার  অটো চালক উত্তম কুমার জানিয়েছেন, নিম্ন চাপ সরতেই কুয়াশায় ঢাকা পড়েছে এলাকা। ভোর পাঁচটা থেকে এলাকা এমন কুয়াশায় ঢেকে গেছে যে সামনের  কোনো জিনিস বা মানুষ  দেখা যাচ্ছে না। গাড়ি গুলি বাতি জ্বালিয়ে চলছে দূর্ঘটানা এড়াতে।  অন্য দিন আমাদের গাড়ি অনেক আগেই বেরিয়ে যেত। আজ কুয়াশার কারণে বেরোতে পারছিনা |যদিও সকাল আটটা পর্যন্ত কুয়াশার কারণে কোনো অপ্রীতিকর ঘটনার খবর নেই জেলায়। তবে কুয়াশা থাকলেও মঙ্গলবার থেকে আকাশ পরিস্কার থাকবে বঙ্গে।  আগামী চার-পাঁচ দিন উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের সব জায়গায় শুষ্ক আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios