Asianet News BanglaAsianet News Bangla

Suvendu Adhikari: 'বহিরাগত সুস্মিতার পর রাজ্যসভায় ফেলেইরিও', বিস্ফোরক শুভেন্দু, ময়দানে কুণাল

   

 'বহিরাগত সুস্মিতার পর এবার রাজ্যসভায় ফেলেইরো', গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রাজ্যসভার সাংসদ করতেই তৃণমূলকে একহাত নিলেন রাজ্যের বিরোধি দল নেতা শুভেন্দু অধিকারী। একুশের নির্বাচনের তৃণমূলের বহিরাগত তত্ত্ব ব্যুমেরাং হয়ে এবার ফিরল নিজের ঘরেই।

 

 

BJP Leader Suvendu Adhikari attacks to TMC on Outsider issue after Luizinho Faleiros nomination to Rajya Sabha RTB
Author
Kolkata, First Published Nov 14, 2021, 12:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 'বহিরাগত সুস্মিতার পর এবার রাজ্যসভায় ফেলেইরো ( Luizinho Faleiros)', গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রাজ্যসভার সাংসদ (Luizinho Faleiros nomination to Rajya Sabha )করতেই তৃণমূলকে একহাত নিলেন রাজ্যের বিরোধি দল নেতা শুভেন্দু অধিকারী (BJP Leader Suvendu Adhikari)। একুশের নির্বাচনের তৃণমূলের বহিরাগত তত্ত্ব (Outsider issue) ব্যুমেরাং হয়ে এবার ফিরল নিজের ঘরেই।

 আরও পড়ুন, 'ইনডোর ম্যাচ নয়, আউটডোর খেলি', তথাগত-র তোপের পাল্টা এবার দিলীপ

শুভেন্দু অধিকারী অভিযোগ জানিয়ে বলেছেন, বাংলার মেয়ে আজ বহিরাগতদের প্রার্থী করে পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার আসন নষ্ট করছে। প্রথমে সুস্মিতা দেব। আর এখন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিও (Goa EX CM Luizinho Faleiro)। এই বঞ্চনার বিরুদ্ধে কি বাংলির গর্জে ওঠা উচিত নয়। অসময় এবং গোয়ায় তৃণমূলের টিকিটে যদি জেতার ক্ষমতা না থাকে, তার খেসারত বাংলাকে দিতে হবে কেন, , বলে প্রশ্ন ছুড়েছেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী।'  যদিও রাজ্যসভার সাংসদ হতে হতে এমন কোনও প্রান্ত থেকেই প্রার্থী হতে পারেন রাজ্যসভার জন্য।কিন্তু তারপরেও শুভেন্দু আক্রমণে চাপ বাড়ল কি ঘাসফুলে শিবিরে, গুঞ্জন রাজনৈতিক মহলের। কারণ শুভেন্দু এই বহিরাগত তত্ত্ব অনেকটাই একুশের নির্বাচনে বিজেপির কেন্দ্রীয় নের্তৃত্বের প্রচারের কথা মনে করিয়ে দিচ্ছে। একইভাবে সেসময় 'বহিরাগত' তকমা দিয়েছিল তৃণমূল। আর এখন সেই বিহরাগত তকমাই বুমেরাং হয়ে ফিরছে তৃণমূলের উপরে।  তবে শুভেন্দুর  টুইটের পর তড়িঘড়ি করে বিষয়টি সামলাতে ময়দানে নেমেছেন তৃণমূলের রাজ্য সভাপতি কুণাল ঘোষ। 

আরও পড়ুন, Skoch Gold Award: পর্যটনে আন্তর্জাতিক স্কচ গোল্ড অ্যাওয়ার্ড পেল রাজ্য, সবাইকে শুভেচ্ছা মমতার

বহিরাগত শব্দের ব্যাখ্যা দিতে গিয়ে কুণাল ঘোষ পাল্টা বলেছেন, যাঁরা শুধুমাত্র ভোটেরর জন্য ডেইলি প্যাসেঞ্জারি করেছেন, তাঁদের বহিরাগত বলা হয়েছে। শুভেন্দু অধিকারী কাল কা যোগী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেছেন। বিজেপিরকে প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্রের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেছেন, 'কারও বাড়ি গুজরাট, বেনারস থেকে দাঁড়াচ্ছে।' প্রসঙ্গত, অর্পিতার আসনে  রাজ্যসভায় প্রার্থী হিসেবে মনোনয়ন করা হচ্ছে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিওকে। রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা ঘোষ। সেই শূন্য স্থানেই সদ্য তৃণমূলের যোগ দেওয়া গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পাঠানো হচ্ছে। ২৯ সেপ্টেম্বর তৃণমূলে যোগদান করেন লুইজিহো ফেলেইরিও। যোগদানের কিছুদিনের মধ্যেই তৃণমূলে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয় তাঁকে। লুইজিহো ফেলেইরিওকে তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি পদে নিয়োগ করেন দলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এবার রাজ্যসভাতেও তৃণমূলের টিকিটেই আসন পাচ্ছেন লুইজিহো। অপরদিকে, যাবতীয় জল্পনা কাটিয়ে জুন মাসে তৃণমূলে যোগ দেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ তথা মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব। প্রসঙ্গত, ত্রিপুরার পর অসমেও নিজেদের জমি শক্ত করতে চাইছে তৃণমূল। সূত্রের খবর, তাই সুস্মিতাকে সেখানে মুখ হিসেবে ব্যবহার করতে চাইছে ঘাসফুল শিবির।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios