Asianet News BanglaAsianet News Bangla

Bhai Phonta 2021: পুলিশ কমিশনার দাদাকে ফোঁটা দিলেন বিশেষ চাহিদা সম্পন্নরা, পেলেন পাশে থাকার আশ্বাস

এদিন এই ভাইফোঁটার প্রধান অতিথি ছিলেন শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা। জানা গিয়েছে, এদিন সোসাইটির ৪ জন বিশেষ চাহিদা সম্পন্ন বোন কমিশনারকে ভাইফোঁটা দিয়ে তাঁর দীর্ঘায়ু কামনা করেন।

Siliguri police commissioner takes Bhai Phonta from physically challenged sisters bmm
Author
Kolkata, First Published Nov 6, 2021, 10:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভাইফোঁটার দিন এক অনন্য নজির গড়লেন শিলিগুড়ির পুলিশ কমিশনার (Siliguri police commissioner) গৌরব শর্মা (Gaurav Sharma)। বিশেষ চাহিদা সম্পন্ন বোনদের থেকে ভাইফোঁটা নিলেন তিনি। এছাড়াও আরও বেশ কয়েকজনকে এদিন ভাইফোঁটা দিলেন এই বোনেরা (Sister)। শিলিগুড়ি রামকিঙ্কর হলে অনুভব ওয়েলফেয়ার সোসাইটির (Anubhav Welfare Society) উদ্যোগে এই ভাইফোঁটার আয়োজন করা হয়েছিল।

তাঁদের প্রত্যেকের শরীরেই কিছু না কিছু প্রতিবন্ধকতা রয়েছে। কিন্তু, সেই প্রতিবন্ধকতাগুলি কখনও বাধা হয়ে দাঁড়ায়নি। সেগুলিকে সঙ্গে নিয়েই এগিয়ে চলেছেন তাঁরা। কখনও সেগুলিকে নিজেদের চলার পথে বাধা হয়ে দাঁড়াতে দেননি। হার মানেননি। এগিয়ে গিয়েছেন। চালিয়ে গিয়েছেন লড়াই। আর সেই সব বিশেষ চাহিদা সম্পন্ন ভাই-বোনদের ভাইফোঁটাকে আরও সুন্দর করে তুলতে বিশেষ উদ্যোগ নেওয়া হল অনুভব ওয়েলফেয়ার সোসাইটির তরফে।    

আরও পড়ুন- মোদীর ছবিতে ৩ কেজি ওজনের লাড্ডু খাইয়ে ভাইফোঁটা, উৎসবে সামিল জয়প্রকাশও

Siliguri police commissioner takes Bhai Phonta from physically challenged sisters bmm

এদিন এই ভাইফোঁটার প্রধান অতিথি ছিলেন শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা। জানা গিয়েছে, এদিন সোসাইটির ৪ জন বিশেষ চাহিদা সম্পন্ন বোন কমিশনারকে ভাইফোঁটা দিয়ে তাঁর দীর্ঘায়ু কামনা করেন। শুধু তাই নয় এদিনের এই অনুষ্ঠানে এই বোনেরা তাঁদের মতোই আরও ৮ জন বিশেষ চাহিদা সম্পন্ন ভাইদেরও ভাইফোঁটা দেন। আয়োজক সংস্থার তরফে জানানো হয়েছে, করোনার কারণে এবছর সামান্য ভাবেই এই ভাইফোঁটার আয়োজন করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে যেহুতু এই ১২ জনের করোনা টিকার দুটি ডোজ সম্পন্ন হয়েছিল সেই কারণেই তাঁদের নিয়ে ভাইফোঁটার আয়োজন করা হয়। এদিনের অনুষ্ঠানে গৌরব শর্মা বোনেদের থেকে ভাইফোঁটা নিয়ে তাঁদের পাশে থেকে সব সময় যে কোনও পরিস্থিতিতে দাদার দায়িত্ব পালন করার আশ্বাস দেন।

আরও পড়ুন, Bhai Phota 2021- সুব্রত প্রয়াণে শোকাহত, কালীঘাটের বাড়িতে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন মমতা

ভাইফোঁটা উপলক্ষ্যে আজ বিভিন্ন নেতা-মন্ত্রীকে বিভিন্নভাবে দিনটিকে পালন করতে দেখা গিয়েছে। বৃদ্ধাশ্রমে (oldage home) গিয়ে বৃদ্ধ-বৃদ্ধাদের সঙ্গে এই দিনটি ভাগ করে নিলেন অরূপ বিশ্বাস (Arup Biswas)। শনিবার ভাইফোঁটা নিতে বাঁশদ্রোণীর এক বৃদ্ধাশ্রমে পৌঁছে যান বিদ্যুৎমন্ত্রী। সেখানে আবাসিকদের সঙ্গে সময়ও কাটান তিনি। চলে খাওয়া দাওয়া। প্রসঙ্গত, প্রতিবছর ভাইফোঁটার (Bhai Phonta) দিন বোনেরা ভাইদের ফোঁটা দিয়ে ভাইয়ের দীর্ঘায়ু কামনা করেন। কচিকাঁচা থেকে বয়স্ক সকলেই মেতে ওঠেন এই উৎসবে। প্রতি বছরের মত এবারও রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাসকে ভাইফোঁটা দিলেন বাঁশদ্রোণী নবনীরের বৃদ্ধারা। এদিন নবনীরের বৃদ্ধদের কাছে প্রথমে ফোঁটা নেন মন্ত্রী। তারপর নতুন কাপড় তুলে দেন প্রত্যেক আবাসিকের হাতে। চলে ভূরিভোজের পালা। দীর্ঘ ২২ বছর ধরে এই আবেগের টানে মন্ত্রী ছুটে যান নবনীরে।

আরও পড়ুন- মোদীকে চিঠি দিয়ে বিজেপি ছাড়লেন, ‘অভিমানী’ জয় বন্দ্যোপাধ্যায় কি এবার তৃণমূলের পথে

পাশাপাশি ভাইফোঁটায় মাতেন বেহালা পূর্বের বিধায়ক রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)। কর্ম ব্যস্ততা দূরে সরিয়ে ভাইফোঁটায় মেতে ওঠেন তিনি। চলে বিশেষ খাওদাওয়া। ভাইফোঁটায় বাপের বাড়িতেই রয়েছেন তিনি। তবে রবিবার তাঁর বাড়িতে রয়েছে খাওয়াদাওয়া। অন্যদিকে, ভাইফোঁটা নিতে দেখা গেল রাহুল সিনহাকেও (Rahul Sinha)। বোনেদের থেকে ভাইফোঁটা নেন বিজেপি (BJP) নেতা। ভাইফোঁটায় সেখানেও এলাহি আয়োজনের ব্যবস্থা করা হয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios