Asianet News BanglaAsianet News Bangla

Bhai Phota 2021: মোদীর ছবিতে ৩ কেজি ওজনের লাড্ডু খাইয়ে ভাইফোঁটা, উৎসবে সামিল জয়প্রকাশও

 

মোদীর ছবিতে ৩ কেজি ওজনের লাড্ডু খাইয়ে ভাইফোঁটা রাজ্য বিজেপির সদর দফতরে।  এদিন ফোঁটা নিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, রাহুল সিনহা।   ভাইফোঁটা দিলেন শোভন পত্নী রত্নাও।  

Bhai Phota 2021 celebrated with laddu in Modis picture today at state BJP headquarters RTB
Author
Kolkata, First Published Nov 6, 2021, 2:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মোদীর (PM Modi's Picture) ছবিতে ৩ কেজি ওজনের লাড্ডু খাইয়ে ভাইফোঁটা (Bhai Phota 2021 ) রাজ্য বিজেপির সদর দফতরে (WB BJP headquarters )। আয়োজন করেছে মজদুর সেল। এদিন ফোঁটা নিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, রাহুল সিনহা। ওদিকে সুব্রত (Subrata Mukherjee) প্রয়াণে কালীঘাটের বাড়িতে ভাইফোঁটা অনুষ্ঠান বাতিল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। নেতা-মন্ত্রীদের যাতায়াত না হলেও এদিন নিজের ভাইদের ফোঁটা দেবেন মমতা (CM Mamata Banerjee)।

আরও পড়ুন, Dilip Ghosh: আজই ২ দিনের দিল্লি সফরে যাচ্ছেন দিলীপ ঘোষ, কী নিয়ে হবে আলোচনা

Bhai Phota 2021 celebrated with laddu in Modis picture today at state BJP headquarters RTB

এদিন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেছেন,  ভোট পরবর্তী হিংসায় এবং ভবিষ্যতে রাজনৈতিক হিংসায় আর কোনও ভাইয়ের যেন প্রাণ না হারায়। প্রসঙ্গত, বাংলায় ভোট পরবর্তী হিংসায় একের পর এক খুন হয়েছে। এখনও অনেকে ঘর ছাড়া বলে দাবি বিজেপির। জাতীয় মানবধিকার কমিশনের রিপোর্ট পাওয়ার পর হাইকোর্টের নির্দেশ পেয়ে তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তবে ভোট পরবর্তী হিংসায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ এনেছে তৃণমূল। একাধিক তৃণমূল কর্মীর মৃত্যু পর সরব তৃণমূলও। তবে রাজ্যে অমিত শাহ এসে ভোটের পর এক ভয়াবহ পরিসংখ্যান দিয়েছিলেন।  তাই ভাইফোঁটায় ভাইদের জন্য এমনটাই শুভকামনা করলেন জয় প্রকাশ। অপরদিকে, শনিবার দুই দিদি ও এক বোনের থেকে ফোঁটা নিলেন বিজেপি নেতা রাহুল সিনহা।  ভাইফোঁটা অনুষ্ঠানে নিজের বাপের বাড়িতে আসেন বেহালা পূর্বের বিধায়িকা তথা শোভন পত্নী রত্না চট্টোপাধ্য়ায়। বাপের বাড়িতে এসে ভাই শুভাশিস দাসকে ভাইফোঁটা দিলেন। পরিবারের সকল সদস্য এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

Bhai Phota 2021 celebrated with laddu in Modis picture today at state BJP headquarters RTB

আরও পড়ুন, Bhai Phota 2021- সুব্রত প্রয়াণে শোকাহত, কালীঘাটের বাড়িতে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন মমতা

এদিকে ভাইফোঁটার আগেই চিরঘুমে দেশে পাড়ি দিয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় । তাই 'প্রিয় সুব্রতদা'-র মৃত্যুতে শোকাহত হয়ে শনিবার নিজের বাড়িতে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। প্রতিবার এই দিনে ভগ্নীসম মমতার কাছে ফোঁটা নিতে যেতেন সুব্রত মুখোপাধ্যায়। তবে এবার সেই নিয়মে যবনিকা পড়েছে। প্রথমবার আর কালীঘাটে মমতার কাছে ফোঁটা নিতে এবং মিষ্টি খেতে আসবেন না তিনি। এ সহজে মেনে নেওয়া সম্ভব নয়। তাই এবছর ভাইফোঁটার অনুষ্ঠান করবেন না বলে ঠিক করেছেন মুখ্যমন্ত্রী। তবে রীতি মেনে ভাতৃদ্বিতীয়ার আচারটি হবে। নিজের ভাইদের ফোঁটা দেবেন মুখ্যমন্ত্রী। তবে এই দিনটায় দলের সব নেতাদের আনাগোনা থাকে। সবাই তার কাছ থেকে এই বিশেষ দিনে ফোঁটা নেন, কিন্তু এবছর সেসব কিছুই হবে মুখ্যমন্ত্রীর বাড়িতে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios