Asianet News BanglaAsianet News Bangla

Bhai Phota 2021- সুব্রত প্রয়াণে শোকাহত, কালীঘাটের বাড়িতে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন মমতা

ভাইফোঁটার আগেই চিরঘুমে দেশে পাড়ি দিয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাই 'প্রিয় সুব্রতদা'-র মৃত্যুতে শোকাহত হয়ে শনিবার নিজের বাড়িতে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

 

CM Mamata Banerjee not to hold Bhai phota this year in her kalighat residence due to Subrata Mukherjees death RTB
Author
Kolkata, First Published Nov 6, 2021, 11:17 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সুব্রত প্রয়াণে শোকাহত হয়ে বাড়িতে ভাইফোঁটার (Bhai phota ) অনুষ্ঠান বাতিল করলেন মমতা।   উল্লেখ্য, শনিবার ভাইফোঁটা ( Bhai phota 2021) পালন হচ্ছে। এদিকে ভাইফোঁটার আগেই চিরঘুমে দেশে পাড়ি দিয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। তাই 'প্রিয় সুব্রতদা'-র মৃত্যুতে শোকাহত হয়ে শনিবার নিজের বাড়িতে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)।

 আরও পড়ুন, Dilip Ghosh: আজই ২ দিনের দিল্লি সফরে যাচ্ছেন দিলীপ ঘোষ, কী নিয়ে হবে আলোচনা

প্রতিবার এই দিনে ভগ্নীসম মমতার কাছে ফোঁটা নিতে যেতেন সুব্রত মুখোপাধ্যায়। তবে এবার সেই নিয়মে যবনিকা পড়েছে। প্রথমবার আর কালীঘাটে মমতার কাছে ফোঁটা নিতে এবং মিষ্টি খেতে আসবেন না তিনি। এ সহজে মেনে নেওয়া সম্ভব নয়। তাই এবছর ভাইফোঁটার অনুষ্ঠান করবেন না বলে ঠিক করেছেন মুখ্যমন্ত্রী। তবে রীতি মেনে ভাতৃদ্বিতীয়ার আচারটি হবে। নিজের ভাইদের ফোঁটা দেবেন মুখ্যমন্ত্রী। তবে এই দিনটায় দলের সব নেতাদের আনাগোনা থাকে। সবাই তার কাছ থেকে এই বিশেষ দিনে ফোঁটা নেন, কিন্তু এবছর সেসব কিছুই হবে মুখ্যমন্ত্রীর বাড়িতে। উল্লেখ্য, একই পরিস্থিতি শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়িতেও। তিনিও এদিন ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করেছেন। আসলে সুব্রত এবং শোভদেবের মাঝেও খুবই ঘনিষ্ঠতা ছিল। তাঁরা একে অপরকে তুই বলেই সম্বোধন করতেন। সুব্রত প্রয়াণের পর শোভনদেব চট্টোপাধ্যায় বলেছেন, আর আমাকে তুই বলার কেউ রইল না।

আরও পড়ুন, Bhai Phota 2021-আজ সকাল থেকেই মিষ্টির দোকানে ভিড় কলকাতায়, জানুন কতক্ষণ থাকছে ভ্রাতৃ দ্বিতীয়া

 কালীপুজোয় প্রতি বছরের মতো তখন বাড়ির পুজো নিয়ে ব্যস্ত মমতা বন্দ্যোপাধ্যায় । আচমকাই খবর আসে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোুপাধ্য়ায় আর নেই।  সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যু সংবাদ পাওয়া মাত্রই বাড়ির পুজো ছেড়ে ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীপুজোর রাতে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। তিন দিন আগে সুব্রত মুখোপাধ্যায়ের স্টেন্ট বসেছিল।  সুস্থও হয়ে উঠছিলেন তিনি। কথা ছিল শুক্রবার ছেড়ে দেওয়া হবে তাঁকে। তার আগেই বড়সড় হার্ট অ্যাটাক ।  'বাড়ি ফেরা আর হল না সুব্রত'দা-র', বলেন মমতা। গোয়া থেকে ফিরেই সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। হাসি মুখে সেই সময় মমতা-কে জানিয়েছিলেন সুস্থ হলেই আবার জেলায় জেলায় যাবেন তিনি। তার আগেই বড় দুর্যোগ, যে দুর্যোগ কিছুতেই মানতে পারছেন না মুখ্যমন্ত্রী।এসএসকেএম-এ সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে রোজ নিয়ম করে দেখা করতে যেতেন ফিরহাদ হাকিমও।তাঁর মৃত্যুতে ভেঙে পড়েছেন ফিরহাদ। তাই সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে এবার বড় সড় প্রভাব পড়ল ভাইফোঁটাতেও। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios